শীতকালীন দলবদল রোজনামচা : রোমা থেকে চেলসিতে আসছেন জেকো-এমারসন

শীতকালীন দলবদল রোজনামচা : রোমা থেকে চেলসিতে আসছেন জেকো-এমারসন

ইউরোপীয়ান ফুটবলে এখন চলছে শীতকালীন জানুয়ারি দলবদল এর মৌসুম। মৌসুমের বাকীটায় নিজেদের পারফরম্যান্স ভালো করার উদ্দেশ্যে ইউরোপীয়ান দলগুলো নিজেদের ঢেলে সাজানোর আবারও সুযোগ পায় এই মাসে সাধারণত। শীতকালীন জানুয়ারি দলবদল উপলক্ষ্যে গোল্লাছুট ডটকম এর প্রাত্যহিক আয়োজন “শীতকালীন দলবদল রোজনামচা” তে এই পুরো মাসটায় পাবেন শীতকালীন জানুয়ারি দলবদল এর বিভিন্ন টুকিটাকি নির্ভরযোগ্য সংবাদ। এক নজরে দেখে নিন গত চব্বিশ ঘন্টার উল্লেখযোগ্য শীতকালীন দলবদল এর খবরাখবর!

আনুষ্ঠানিকভাবে সম্পন্ন দলবদল সমূহ

ইংলিশ প্রিমিয়ার লিগ

  • ম্যানচেস্টার সিটি : সামনের গ্রীষ্মে নয়, এই শীতের দলবদল এই শাখতার দোনেতস্কের ব্রাজিলিয়ান ডিফেন্সিভ মিডফিল্ডার ফ্রেডকে দলে আনতে চাইছেন সিটি কোচ পেপ গার্দিওলা। সেই সিটিতে গার্দিওলার আমল শুরু হবার পর থেকেই মূল একাদশের ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফার্নান্ডিনিওই গার্দিওলার একমাত্র পছন্দ। কিন্তু ফার্নান্ডিনিওর বয়স হচ্ছে, বোঝেন গার্দিওলা, আর বেশীদিন তাঁর কাছ থেকে প্রত্যাশিত পাবেন না আর তিনি। তাই শাখতার দোনেতস্কের আরেক ব্রাজিলিয়ান সেন্ট্রাল মিডফিল্ডার ফ্রেডের দিকে হাত বাড়াচ্ছে সিটি। শাখতারের এই মিডফিল্ডারকে পেতে সিটিকে খরচ করতে হবে ৪০ মিলিয়ন পাউন্ডের মত। এদিকে ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে লিল এর ফরাসী মিডফিল্ডার বোবাকারি সউমারেকেও দলে চাচ্ছে সিটি। সৌমারেকে এখনই বলা হচ্ছে “পরবর্তী পল পগবা”! ওদিকে অ্যাথলেটিক বিলবাওয়ের ফরাসী সেন্টারব্যাক আয়মেরিক লাপোর্তেকে ৬৫ মিলিয়ন দিয়ে এই শীতকালী দলবদল এই কিনে ফেলতে পারে ম্যানচেস্টার সিটি।
  • আর্সেনাল : আর্সেনালে আসছেন বরুশিয়া ডর্টমুন্ডের গ্যাবনিজ স্ট্রাইকার পিয়েরে এমেরিক অবামেয়াং। তাঁকে তাঁর বাসাবাড়ির সকল জিনিসপত্র নিয়ে অবস্থান বদল করতে দেখা গেছে। নিজেদের তারকা স্ট্রাইকারকে ৬০ মিলিয়ন ইউরোর এক পয়সাও কমে ছাড়তে রাজী নয় ডর্টমুন্ড। চুক্তিতে ফরাসী স্ট্রাইকার অলিভিয়ের জিরুকেও যুক্ত করতে পারে আর্সেনাল। এদিকে অবামেয়াং এর সাথে ব্যক্তিগত চুক্তির সবকিছু নির্ধারণ করে ফেলেছে আর্সেনাল, বছরে ১০ মিলিয়ন পাউন্ড করে আর্সেনালে কামাবেন তিনি।
  • চেলসি : এএস রোমা থেকে স্ট্রাইকার এডিন জেকো আর লেফটব্যাক এমারসন পালমিয়েরিকে নেওয়ার ব্যাপারে আস্তে আস্তে সবকিছুই চূড়ান্ত করে ফেলছে চেলসি। দুইজনের জন্য মোটমাট ৫০ মিলিয়ন পাউন্ড দিতে চাইছে তারা। এমারসনের আসাটা মোটামুটি চূড়ান্ত, জেকোর এখনো ঠিক নেই।
  • ম্যানচেস্টার ইউনাইটেড : সামনের গ্রীষ্মে বরুশিয়া ডর্টমুন্ডের জার্মান মিডফিল্ডার জুলিয়ান ভাইগেল আর ভ্যালেন্সিয়ার মিডফিল্ডার কার্লোস সোলারকে পাওয়ার জন্য চেষ্টা করতে পারে ম্যানচেস্টার ইউনাইটেড।
  • টটেনহ্যাম হটস্পার : তিনজন ব্রাজিলিয়ান উইঙ্গারের মধ্যে একজনকে পাওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে স্পার্সরা। তারা হলেন বোর্দোর উইঙ্গার ম্যালকম, প্যারিস সেইন্ট জার্মেইয়ের লুকাস মৌরা আর আয়াক্স আমস্টারডামের ডেভিড নেরেস। মৌরার প্রতি আগ্রহী নাপোলি ও শ্যানডং লুনেং এর মত ক্লাবও।
  • লেস্টার সিটি : একটা ফুলব্যাক দলে চাচ্ছে লেস্টার। এক্ষেত্রে তাদের পছন্দ মার্শেইয়ের বুনা সার। তাকে না পেলে মোনাকোর আলমামি ত্যুরে কে নিতে পারে তারা।
  • সাউদাম্পটন : স্পার্তাক মস্কোর ডাচ উইঙ্গার কুইন্সি প্রমেস চলে আসতে পারেন সাউদাম্পটনে, এই দলবদল এর বাজারে।
  • ওয়েস্ট হ্যাম ইউনাইটেড : মেক্সিকান স্ট্রাইকার হাভিয়ের হার্নান্দেজকে ছেড়ে দেওয়ার জন্য প্রস্তুত ওয়েস্ট হ্যাম। এদিকে ইন্টার মিলান থেকে পর্তুগীজ মিডফিল্ডার হোয়াও মারিওকে আনতে পারে তারা।
  • ক্রিস্টাল প্যালেস : ইন্টার মিলানের ইতালিয়ান স্ট্রাইকার এডারকে পাওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে ক্রিস্টাল প্যালেস। ইন্টার মিলান তাঁর জন্য ১০ মিলিয়ন পাউন্ডের মত চাইছে।
  • ওয়েস্ট ব্রম : এই মৌসুমে ওয়েস্ট ব্রম যদি অবনমিত হয়, তাহলে তাদের আইরিশ সেন্টারব্যাক জনি এভান্সকে চাইলেই আগ্রহী ক্লাব মাত্র ৩ মিলিয়ন পাউন্ডে পেতে পারে। এভান্সের জন্য আগ্রহী ম্যানচেস্টার সিটি, আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেড। এদিকে বোর্নমাথের স্ট্রাইকার বেনিক আফোবেকে চাচ্ছে ওয়েস্ট ব্রম।

স্প্যানিশ লা লিগা

  • রিয়াল মাদ্রিদ : মিশরীয় ফুটবল অ্যাসোসিয়েশানের প্রেসিডেন্টের মতে, সামনের গ্রীষ্মেই লিভারপুলের মিশরীয় উইঙ্গার মোহামেদ সালাহ কে পাওয়ার জন্য উঠেপড়ে লাগবে রিয়াল মাদ্রিদ। এদিকে কেপা আরিজাবালাগা না, গোলরক্ষক হিসেবে চেলসির বেলজিয়ান গোলরক্ষক থিবো কর্তোয়াকে এখন চাচ্ছে রিয়াল মাদ্রিদ। কেপা আরিজাবালাগা পায়ের ইনজুরির জন্য বর্তমানে খেলতে পারছেন না, ফলে এখন তাঁকে কিনে রিয়াল মাদ্রিদের কোন লাভ নেই, তাই কেপাকে চাইছেন না জিদান।
  • অ্যাটলেটিকো মাদ্রিদ : অ্যাটলেটিকো মাদ্রিদের আর্জেন্টাইন উইঙ্গার নিকোলাস গাইতানকে পেতে চায় সোয়ানসি সিটি, বোকা জুনিয়র্স, সাংহাই শেনহুয়া, ইন্টার মিলান ও মেক্সিকান ক্লাব মন্তেরে।
  • গেটাফে : সাবেক আর্সেনাল ও এসি মিলান মিডফিল্ডার ম্যাথিউ ফ্লামিনিকে ১৮ মাসের চুক্তিতে দলে আনছে স্প্যানিশ ক্লাব গেটাফে।

ইতালিয়ান সিরি আ

  • ইন্টার মিলান : লিভারপুলের ইংলিশ স্ট্রাইকার ড্যানিয়েল স্টারিজকে ধারে নেওয়ার ব্যাপারে কথাবার্তা পাকা করছে ইন্টার মিলান।

জার্মান বুন্দেসলিগা

  • বায়ার্ন মিউনিখ : আয়াক্সের ডাচ সেন্টারব্যাক ম্যাথিস ডে লিগট কে দলে আনতে পারে বায়ার্ন মিউনিখ। তাকে স্কাউট করছে তারা।
  • বরুশিয়া ডর্টমুন্ড : হ্যামবুর্গের জার্মান স্ট্রাইকার ইয়ান ফিয়েতে আর্প কে দলে চাইছে ডর্টমুন্ড। আগ্রহী টটেনহ্যামও।
  • রেড বুল লাইপজিগ : বেনফিকা থেকে স্ট্রাইকার উমারো এমবালোকে দলে নিচ্ছে জার্মান ক্লাবটি, ২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে।
  • হফেনহেইম : লিভারপুলের সার্বিয়ান উইঙ্গার লাজার মার্কোভিচকে দলে আনতে চাচ্ছে হফেনহেইম।

ফরাসী লিগ ওয়ান

  • প্যারিস সেইন্ট জার্মেই : মোনাকোর ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফাবিনহোকেও আনতে চাচ্ছে প্যারিস সেইন্ট জার্মেই।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

five × 1 =