শীতকালীন দলবদল রোজনামচা : বার্সা থেকে ইন্টারে রাফিনহা?

শীতকালীন দলবদল রোজনামচা : বার্সা থেকে ইন্টারে রাফিনহা?

ইউরোপীয়ান ফুটবলে এখন চলছে শীতকালীন জানুয়ারি দলবদল এর মৌসুম। মৌসুমের বাকীটায় নিজেদের পারফরম্যান্স ভালো করার উদ্দেশ্যে ইউরোপীয়ান দলগুলো নিজেদের ঢেলে সাজানোর আবারও সুযোগ পায় এই মাসে সাধারণত। শীতকালীন জানুয়ারি দলবদল উপলক্ষ্যে গোল্লাছুট ডটকম এর প্রাত্যহিক আয়োজন “শীতকালীন দলবদল রোজনামচা” তে এই পুরো মাসটায় পাবেন শীতকালীন জানুয়ারি দলবদল এর বিভিন্ন টুকিটাকি নির্ভরযোগ্য সংবাদ। এক নজরে দেখে নিন গত চব্বিশ ঘন্টার উল্লেখযোগ্য শীতকালীন দলবদল এর খবরাখবর!

আনুষ্ঠানিকভাবে সম্পন্ন দলবদল

ইংলিশ প্রিমিয়ার লিগ

  • চেলসি : ইতালিয়ান ক্লাব এএস রোমার দুজন খেলোয়াড়কে পছন্দ হয়েছে চেলসির। তারা হলেন ব্রাজিলিয়ান লেফটব্যাক এমারসন পালমিয়েরি ও বসনিয়ান স্ট্রাইকার এডিন জেকো। দুজনের জন্য ৫০ মিলিয়ন পাউন্ডের একটা যৌথ প্রস্তাব পাঠাবে তারা বলে শোনা যাচ্ছে।
  • ম্যানচেস্টার ইউনাইটেড : ফরাসী মিডফিল্ডার লাসানা দিয়ারাকে দলে আনতে চাইছে ম্যানচেস্টার ইউনাইটেড। লাসানা দিয়ারার ব্যাপারে আগ্রহী প্যারিস সেইন্ট জার্মেইও। সাবেক আর্সেনাল, চেলসি, পোর্টসমাউথ ও রিয়াল মাদ্রিদের এই মিডফিল্ডার এই মৌসুমেই আরব ক্লাব আল জাজিরা থেকে চুক্তি সম্পন্ন করে এখন কোন ক্লাবের সাথে সম্পৃক্ত নন।
  • আর্সেনাল : বরুশিয়া ডর্টমুন্ডের গ্যাবনিজ স্ট্রাইকার পিয়েরে এমেরিক অবামেয়াংকে পাওয়ার জন্য ৫০ মিলিয়ন ইউরোর একটা প্রস্তাব দিয়েছে আর্সেনাল, যদিও বরুশিয়া ডর্টমুন্ড ৬০ মিলিয়ন ইউরোর কমে অবামেয়াংকে ছাড়তে রাজী নয়।
  • টটেনহ্যাম হটস্পার : আর্সেনাল নয়, এখন আবার শোনা যাচ্ছে বোর্দোর ব্রাজিলিয়ান উইঙ্গার ম্যালকমকে দলে আনার ক্ষেত্রে তাদেরই লণ্ডন-প্রতিদ্বন্দ্বী টটেনহ্যাম হটস্পারের সম্ভাবনাই সবচাইতে বেশী! এদিকে প্যারিস সেইন্ট জার্মেইয়ের ব্রাজিলিয়ান উইঙ্গার লুকাস মৌরার প্রতিও আগ্রহী স্পার্সরা।
  • সাউদাম্পটন : মোনাকোর আর্জেন্টাইন স্ট্রাইকার গ্যিদো ক্যারিইয়োর জন্য ১৭ .৬ মিলিয়ন পাউন্ডের একটা প্রস্তাব করেছে ইংলিশ ক্লাব সাউদাম্পটন, কিন্তু মোনাকো এখনই তাকে বেচতে রাজী নয়।
  • ক্রিস্টাল প্যালেস : বেনফিকার সুইডিশ মিডফিল্ডার এরদাল রাকিপকে বাকী মৌসুমের জন্য ধারে দলে আনতে চলেছে ইংলিশ ক্লাব ক্রিস্টাল প্যালেস।
  • বার্নলি : এভারটন থেকে ইংলিশ উইঙ্গার অ্যারন লেননকে ধারে দলে চাচ্ছে বার্নলি।

স্প্যানিশ লা লিগা

  • বার্সেলোনা : অ্যাটলেটিকো মাদ্রিদের ফরাসী স্ট্রাইকার আতোয়াঁ গ্রিজম্যানকে দলে আনবে বার্সেলোনা – এরকমটাই শোনা যাচ্ছে বেশ কয়েক দিন ধরেই। কিন্তু আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে বার্সেলোনা এই মর্মে যে – তারা গ্রিজম্যানকে দলে চায় না! এর ফলে বার্সার সাথে গ্রিজম্যানের দলবদলের গুঞ্জনের জোরটা আরেকটু বাড়লো বৈকি!
  • সেভিয়া : এভারটনের স্প্যানিশ স্ট্রাইকার সান্দ্রো রামিরেজকে দলে আনার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে স্প্যানিশ ক্লাব সেভিয়া। এভারটন সেভিয়ার কাছে রামিরেজের জন্য ১৪ মিলিয়ন ইউরোর কাছাকাছি চাইতে পারে বলে শোনা যাচ্ছে।

ইতালিয়ান সিরি আ

  • ইন্টার মিলান : লিভারপুল স্ট্রাইকার ড্যানিয়েল স্টারিজকে এই দলবদল এর বাজারে পাওয়ার জন্য মরিয়া হয়ে গিয়েছে ইন্টার মিলান। তারা স্টারিজকে ধারে চাইলেও ৪০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে সরাসরি বিক্রি করা ছাড়া লিভারপুল আলোচনায় বসতে আগ্রহী নয়। এদিকে বার্সেলোনার ব্রাজিলিয়ান মিডফিল্ডার রাফিনহা আলকানতারাকে দলে নেওয়ার ব্যাপারে অনেকটাই এগিয়ে গিয়েছে ইন্টার মিলান। আপাতত বাকী মৌসুমটার জন্য রাফিনহাকে ধারে আনলেও তাঁর পরে ৩৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে পাকাপাকিভাবে তাকে কিনে নেবে তারা – এমনটাই শোনা যাচ্ছে।

জার্মান বুন্দেসলিগা

  • বরুশিয়া ডর্টমুন্ড : চেলসির বেলজিয়ান স্ট্রাইকার মিচি বাতশুয়াইকে দলে চাইছে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড।
  • শালকে ০৪ : ঘানাইয়ান লেফটব্যাক বাবা রহমানকে চেলসি থেকে আবারো ধারে দলে নিয়ে আসতে চাইছে জার্মান ক্লাব শালকে ০৪।

ফরাসী লিগ ওয়ান

  • রেনেঁ : ওয়েস্টহ্যামের স্ট্রাইকার দিয়াফ্রা সাখোকে দলে চাইছে ফরাসী ক্লাব রেনেঁ।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

10 − 10 =