লেগি দরকার

আইপিএলে সাকিব একবার খুব একচোট ব্যাঙ্গালোর রয়েল চ্যালেঞ্জার্সের এক ইন্ডিয়ান স্পিনারকে পেটালো। সেই স্পিনারের নাম ইউযবেন্দ্র চাহাল। আজ ভারতের হয়ে একা ম্যাচ বের করে নিয়ে এলো সাকিবের হাতে বেধড়ক পিটুনি খাওয়া সেই কমবয়সী স্পিনারটা। সেই ক্যাপ্টেন কোহলি, কিন্তু এই চাহালের মধ্যে অনেক উন্নতির ছাপ।

ইমরান তাহিরকে দক্ষিণ আফ্রিকা প্রথম ইন্ট্রোডিউস করার পর থেকে এত ফ্লাইট দেখে মানুষ প্রচুর হেসেছে। আজ শ্রীলংকার সাথে এখনো পর্যন্ত ইমরির ফিগার ৬-০-১৬-১। শুধু আজ না, ইমরি গত এক দেড় বছর ধরেই শর্টার ভার্শনে যেকোন উইকেটে সাউথ আফ্রিকার মেইন উইকেট টেকার।

ইশ সোধিকে প্রথম খুব সম্ভবত বাংলাদেশে নিয়ে আসা হলো টেস্টের জন্যে। সেই সোধি ছিলো নির্বিষ। ওয়ানডেতে ওকে না পাওয়ায় আফসোসও হলো। তারপর ওকে দেখলাম ভারতের টিটোয়েন্টি বিশ্বকাপে। স্যান্টনার আর সোধি রীতিমতো গ্রুপ স্টেজে সবাইকে তাক লাগিয়ে দিলো ব্যাটসম্যানদের একদম প্রো স্পিনারদের মত আটকে রেখে।

সবাই লেগি আনছে, ডেভেলপ করছে, ম্যাচ জিতছে। আমরা তানবীর হায়দার আনি। ডেভেলপ করা সম্ভব কিনা জানি না। আবার তারপরে আগের স্ট্র‍্যাটেজিতে ফিরি। কার্যত, স্পিনারের সংখ্যা আমাদের বেশি। যাদের ফিচার আর সার্ভিস সেইম। সবাই মিনি স্পিনার। ম্যাচ উইনার ঠিক আসে না একজনও। দশজন লেফটি স্লো বোলারের চেয়ে ইমরির মত একটা ম্যাচ উইনার লেগি কি বেশি কাজের না?? কমপক্ষে ম্যাচ জেতার জন্যে?

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

9 + 9 =