লিভারপুলে আসলেন ক্লপ

অবশেষে সকল লিভারপুল ভক্তের আশা সত্যি হল। ব্রেন্ডান রজার্সের উত্তরসূরি হিসেবে লিভারপুলের ম্যানেজার হিসেবে গতকাল রাতে ঘোষণা করা হয়েছে বরুশিয়া ডর্টমুন্ডের সাবেক জার্মান কোচ ইয়ুর্গেন ক্লপের নাম।

মূলত গত শনিবার লিভারপুল-এভারটন ম্যাচের পরে নির্ধারিত হয়ে যায় সাবেক কোচ রজার্সের ভাগ্য। তাঁর ছাঁটাইয়ের পর মূলত লিভারপুলের কোচ হবার ব্যাপারে সবচেয়ে বেশী উচ্চারিত হচ্ছিল ইয়ুর্গেন ক্লপ, কার্লো অ্যানচেলত্তি আর ফ্র্যাঙ্ক ডি ব্যোরের নাম। তবে এগিয়ে ছিলেন ক্লপই। লিভারপুলের পাঁড় ভক্ত বলেই কি না, ক্লপকে লিভারপুলের ম্যানেজার হবার ব্যাপারে প্রস্তাব দেওয়ার সাথে সাথেই আর কালক্ষেপণ করেননি তিনি। গত মৌসুমে ডর্টমুন্ডের কোচের পদ থেকে সরে আসার পর থেকে বলেছিলেন অন্তত একবছর অবসরযাপন করবেন ; কিন্তু প্রিয় ক্লাব ডাকার সাথে সাথেই ছুটি কমাতে হল যে!

নতুন ক্লাবে ক্লপের বাৎসরিক বেতন হবে ৬ মিলিয়ন পাউন্ড। চুক্তি তিন বছরের আপাতত। রজার্সের সাথে সাথে তাঁর সহকারী গ্যারি ম্যাকঅ্যালিস্টার, শন ও’ড্রিসকলও দায়িত্ব ছেড়ে দিয়েছেম। ক্লপের সহকারী ম্যানেজার হিসেবে লিভারপুলে কাজ করবেন ক্লপের বহুদিনের সাথী জেলকো বুভাচ ও পিটার ক্রাউইতজ।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

ten − nine =