লিভারপুলকে ভালোবাসুন

সবকিছুর একটা আদর্শ সময় আছে। এমন না যে সেটা অন্য সময়ে করা যাবেনা বা যায়না। কিন্তু আদর্শ সময় তো আদর্শই। নাইট গার্ড দিনে ঘুমায়। কিন্তু ঘুমের আদর্শ সময় তো রাতই। প্রেম-ভালোবাসারও আদর্শ সময় আছে। এমন না যে মধ্যবয়সীরা প্রেমে পড়ে না বা পড়তে মানা। কিন্তু প্রেম-ভালোবাসার আদর্শ সময় মনে হয় টিন এজ থেকে যৌবন পর্যন্ত। হেলাল হাফিজ বলেছিলেন, ‘এখন যৌবন যার মিছিলে যাবার তার শ্রেষ্ঠ সময়, এখন যৌবন যার যুদ্ধে যাবার তার শ্রেষ্ঠ সময়’। বলেননি, এখন যৌবন যার ভালোবাসার তার শ্রেষ্ট সময়।

এই সময়টাতে একটা ‘ব্যাপার’ কাজ করে। ভালোবাসার প্রতি প্রচন্ড ডেডিকেশন, অসম্ভব প্যাশন। এটা একটা সময় পরে কমে যায়। ধরেন এই বয়সটাতে চাইলে আপনি আপনার ভালোবাসার জন্যে রাত জাগতে পারবেন। অপেক্ষা ঘৃণা করা ছেলেটা বা মেয়েটা তাকে দেখার জন্যে এক হাতঘড়ি অপেক্ষা নিয়ে সময় গুনবে। অনেক মানুষের সামনেও ভালোবাসার নাম গর্বের সাথে বলবে। কিন্তু একটা বয়স পরে আপনার ভালোবাসার জন্যে রাত জাগতে ইচ্ছে হবে না, তখন ঘুম জিতে যাবে। ভালোবাসার জন্যে অপেক্ষা করতে ভালো লাগবে না। সবার সামনে ভালোবাসার নাম বলতে লজ্জা লাগবে। এসব হয়। সময় গেলে সাধন হয় না।

এখন কাকে ভালোবাসবেন? লাভ অ্যাট ফার্স্ট সাইট না হলে ক্যালকুলেটেড হয়ে যেতে পারেন। যে গান গায়, তাকে বিশেষ প্রাধান্য দিতে পারেন। লাল রঙের পোশাক? হ্যা। সাফল্য? হ্যা। ভালো অভিভাবক? অবশ্যই। এসব দেখতে পারেন।

১২:৪৫ এ ইউরোপার ফাইনাল। অপেক্ষার ক্ষণ গুনুন। লিভারপুলকে ভালোবাসুন। টেম্পোরারি প্রোফাইল পিকচার চেঞ্জ করে দুনিয়াকে জানান দেন আপনার ভালোবাসার কথা। এখনই শ্রেষ্ট সময়। আর গেয়ে উঠুন অল রেডসদের থিম সং- ‘ইউ উইল নেভার ওয়াক অ্যালোন’।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

six − 6 =