লিটনকে মাশরাফির সমর্থন

লিটনকে আরও একবার একাদশে সুযোগ দেওয়ায় গতকাল কোচ-অধিনায়ককে ধন্যবাদ জানিয়েছিলাম…বলেছিলাম টিম কালচার, ক্রিকেট কালচার গড়ে তোলার কথা। কাউকে জাতীয় দলে নেওয়া মানে তাঁর সামর্থে বিশ্বাস আছে বলেই নেওয়া। সেই সামর্থটা প্রমাণের যথেষ্ট সময় ও সুযোগ দেওয়ার কথা বলেছিলাম…। আজকে প্রেস কনফারেন্সে অধিনায়ক মাশরাফি ব্যাপারটা নিয়ে কি বললেন, একটু শোনা যাক….

“” বার্তাটা শুধু লিটন বা অন্য কাউকে ব্যক্তিগত ভাবে না দেওয়া হয়নি। এটা আসলে একটা কালচার গড়ে তোলার ব্যাপার। আমরা টেস্ট ক্রিকেটে এখনও স্ট্রাগল করছি কি জন্য…১৫ বছরে অনেক ক্রিকেটার খেলে ফেলেছে । আপনারাও অনেকে হয়ত মনে করতে পারবেন না অনেকের নাম। সময় লাগবে মনে করতে। কাউকে দলে এনে আবার সরিয়ে ফেলছেন, তার প্রতি পুরো জাস্টিস হয় না। একটা কালচার আমরা চাই যে একজন ক্রিকেটারকে দলে আনা হলে যথেষ্ট সুযোগ যেন দেওয়া হয়। এক্ষেত্রে সবার ক্ষেত্রেই এই নিয়ম থাকবে আশা করি।”

অনেক ক্রিকেটারই আগে এই সুযোগ পায়নি…এই প্রসঙ্গে অধিনায়কের বক্তব্য..

” এ্ই কালচারটা তৈরি করা খুব কঠিন কিন্তু। আমাদের বাস্তবতায় ও পারিপাশ্বিকতায় কাজটা কঠিন। কিন্তু কালচারটা গড়তে পারলে বাংলাদেশের ক্রিকেট এগিয়ে যাবে। বাংলাদেশ দলে নেওয়া মানে ক্লাব ক্রিকেট নয়। তাকে নেওয়া মানে তার ওপর বিশ্বাস আছে আমাদের। তাকে সেই সুযোগটা দিতে হবে। সবার ক্ষেত্রে হয়ত হয় না, কিংবা সবসময় করা হয়ত সম্ভবও হবে না। তবে বেশির ভাগ ক্ষেত্রেই হবে, এই আশা করতে পারি।”

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

fourteen − 3 =