লিওনেল মেসির ৫০০ !!

বার্সেলোনার ইতিহাসে ষষ্ঠ এবং প্রথম নন স্প্যানিশ প্লেয়ার হিসেবে ক্লাবের হয়ে ৫০০ ম্যাচ খেলে ফেললেন আর্জেন্টাইন ও বার্সেলোনার ছোট্ট জাদুকর লিওনেল মেসি । গত বুধবার রিয়াল বেটিসের বিপক্ষে ম্যাচটি ছিল মেসির বার্সেলোনার হয়ে ৫০০তম ম্যাচ । রেকর্ড এর ম্যাচটিকে স্মরণীয় করে রাখার জন্য যা করা দরকার সেই গোল তিনি করেছেন প্রথমার্ধেই । এর আগে বার্সার হয়ে নিজের ১০০তম ২০০তম ৩০০তম ৪০০তম কোন ম্যাচেই গোল করতে পারেন নি তিনি । তাই ৫০০তম ম্যাচে গোল করাটাও একটি রেকর্ড তার জন্য ।

৫০০ ম্যাচে মেসি বার্সার হয়ে সবধরণের শিরোপাই জিতে নিয়েছেন কমপক্ষে ৩ বার করে । এখন পর্যন্ত ৪২৫ টি গোল করে তিনিই বার্সার ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা ।

মেসির আগে ৫ জন খেলোয়াড় ৫০০ ম্যাচের মাইলফলক অতিক্রম করেছেন । সবার উপরে ৭৬৭ ম্যাচ খেলে আছেন বার্সার কিংবদন্তি মিডফিল্ডার জাভি । ২য়, ৩য়, ৪র্থ, ৫ম স্থানে আছেন যথাক্রমে পুয়োল, ইনিয়েস্তা, মিগুয়েল এবং ভালদেস । তারা যথাক্রমে ম্যাচ খেলেছেন ৫৯৩, ৫৪৯, ৫৪৯, ৫৩৫ টি করে। এদের মাঝে শুধুমাত্র ইনিয়েস্তাই এখনো বার্সার হয়ে খেলে যাচ্ছেন ।

বার্সার সব রেকর্ড এর প্রথমেই যার নাম মেসি অদূর ভবিষ্যতে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডটাও হয়ত নিজের করে নিবেন রোজারিওর ছোট্ট জাদুকর।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

eleven − ten =