লারসনের আক্ষেপ

সুইডিশ ও সেল্টিক কিংবদন্তী হেনরিক লারসন যথেষ্ট ঈর্ষণীয় একটা ক্যারিয়ারই পেয়েছেন। লিগ জিতেছেন স্কটল্যান্ড, ইংল্যান্ড, স্পেইনে। বার্সার হয়ে ত জিতেছেন চ্যাম্পিয়নস লিগই। এতকিছু জেতার পরেও, এতশত গোল করার পরেও লারসনের খেরোখাতায় এখনো জ্বলজ্বল করে একটি মাত্র আক্ষেপ। কি সেই আক্ষেপ? সেটা কি যেই ক্লাব তাঁকে কিংবদন্তীর মর্যাদা দিয়েছে সেই সেল্টিকের হয়ে ২০০৩ ইউয়েফা কাপ জিততে না পারার ব্যর্থতা?

না, সেটা না। সেল্টিক, বার্সা মাতানোর পর ২০০৬ সালে ফেরত গিয়েছিলেন নিজের সাবেক ক্লাব হেলসিংবোর্গসে। সেখান থেকে আবার মাস দুয়েকের ধারে খেলতে এসেছিলেন ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে। আর লারসনের আক্ষেপের জায়গাটা এখানেই। সুইডিশ এই কিংবদন্তী মনে করেন দুই মাস থেকে হেলসিংবোর্গসে ফেরত না ফিয়ে ইউনাইটেডে আরও বেশী সময় থাকা উচিত ছিল তাঁর।

কিন্তু তখন লারসন মনে করেছিলেন যেহেতু হেলসিংবোর্গের সাথে তাঁর এরই মধ্যে একটা চুক্তি আছে, সেই চুক্তিটা পূরণই করা উচিত। সুইডিশ ক্লাবটির সাথে চুক্তি পূরণের জন্য পরে আর ইউনাইটেডের হয়ে আরেক মৌসুম খেলতে পারেননি তিনি। লারসন যাওয়ার পরেই রুনি-রোনালদোর ইউনাইটেড জিতেছিল চ্যাম্পিয়নস লিগ। লারসন থাকলে হয়তোবা আরেকটা চ্যাম্পিয়নস লিগ বিজয়ীর মেডেল গলায় ঝোলাতে পারতেন তিনি!

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

20 − fourteen =