ইন্টার মিলানের নতুন নাম্বার টেন : লওতারো মার্টিনেজ

ইন্টার মিলানের নতুন নাম্বার টেন : লওতারো মার্টিনেজ

এবার দলবদলের বাজার শুরু হবার সাথে সাথেই নিজেদেরকে শক্তিশালী করার কাজে লেগে গিয়েছে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান। মোটামুটি বেশ কয়েক বছর পর সামনের মৌসুমে ইউয়েফা চ্যাম্পিয়নস লিগ খেলছে ইন্টার মিলান। তাই এবার আগেভাগেই নিজেদের দুর্বলতাগুলোকে ঢাকার জন্য কাজ শুরু করে দিয়েছে তারা। লাজিও থেকে ডাচ সেন্টারব্যাক স্টেফান ডে ভ্রাই, জুভেন্টাস থেকে লেফট উইংব্যাক কাওয়াদো আসামোয়াহ এর পরে এবার আর্জেন্টাইন ক্লাব রেসিং থেকে স্ট্রাইকার লওতারো মার্টিনেজ কে দলে নিয়ে আসলো তারা। ইন্টারের সাথে তাঁর চুক্তি ২০২৩ সাল পর্যন্ত। ইন্টার মিলানে ১০ নাম্বার জার্সি পরবেন তিনি। ট্রান্সফার ফি ২২ মিলিয়ন ইউরো। এই মৌসুমে আর্জেন্টাইন প্রিমেরা ডিভিশানে ১৯ ম্যাচ খেলে এই স্ট্রাইকারের গোল ১২ টি, আর গোলসহায়তা ৫ টি। আর কোপা লিপার্তোদোরেসে এই পর্যন্ত রেসিং এর হয়ে ৫ ম্যাচ খেলে তিনি গোল করেছেন ৫টি।

এবারে আর্জেন্টিনার বিশ্বকাপের ৩৫ সদস্যের খসড়া স্কোয়াডে থাকলেও পরবর্তীতে ২৩ জনের স্কোয়াডে ঢুকতে পারেননি মার্টিনেজ। ইন্টার মিলান ছাড়াও বরুশিয়া ডর্টমুন্ড ও অ্যাটলেটিকো মাদ্রিদের মত ক্লাবগুলোও মার্টিনেজ কে পাওয়ার জন্য চেষ্টা চালিয়ে গেছে, কিন্তু সফল হয়নি।

জার্সি নাম্বার দেখে বিভ্রান্ত হবেন না, একটা পারফেক্ট সেন্টার ফরোয়ার্ড, একটা পারফেক্ট নাম্বার নাইন হবার সব গুণই রয়েছে লওতারো মার্টিনেজ এর। পেশীবহুল শরীর, শক্তসমর্থ এই সেন্টার ফরোয়ার্ড কোন ডিফেন্ডারকেই সেরকম ভয়ডর পান না। লাতিন আমেরিকার আক্রমণভাগের খেলোয়াড়দের একটা সাধারণ বৈশিষ্ট্য হল এরা সেরকম শক্তিশালী না হলেও বল নিয়ে কারিকুরি করতে ওস্তাদ। লওতারো মার্টিনেজ সেক্ষেত্রে একটু ভিন্ন, শারীরিক দিক দিয়ে বেশ শক্তিশালী এই স্ট্রাইকার ডি-বক্সে অনেক ভীতিজাগানিয়া, হেডে গোল করতেও বেশ পারদর্শী, যদিও তাঁর উচ্চতা মাত্র ৫ ফুট ৭ ইঞ্চি। বল হারালে নিজের দায়িত্বে প্রতিপক্ষ ডিফেন্ডারদের তটস্থ করে রাখেন ডি-বক্সের আশেপাশে, অফ দ্য মুভমেন্ট যথেষ্ট ভালো। নিচে নেমে প্রতিপক্ষ ডিফেন্ডারদের জ্বালাতে বেশ পছন্দ করেন, প্রথাগত টার্গেটম্যানদের মত ডি-বক্সেই বসে থাকেন না চুপচাপ। খেলার স্টাইলের সাথে বার্সেলোনার উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ বা লিভারপুলের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনোর স্টাইলের যথেষ্ট মিল রয়েছে।

ইন্টার মিলানের বর্তমান মূল স্ট্রাইকার এখন আরেক আর্জেন্টাইন, মাউরো ইকার্দি। ইন্টার মিলানের এই স্ট্রাইকার দুর্দান্ত ফর্মে থাকলেও তাঁর যোগ ব্যাকআপ ঠিক নেই ইন্টার দলে। ইতালিয়ান স্ট্রাইকার এডার খুবই সাধারণ মানের, ফরাসী স্ট্রাইকার ইয়ান কারামোয়াহ এখনো অতটা পোক্ত নন, আর খেললেও উইঙ্গার হিসেবেই খেলেন। আরেক ইতালিয়ান স্ট্রাইকার ইন্টার যুবদলের অ্যান্দ্রেয়া পিনামন্টিও অতটা নির্ভর করার মত কেউ নন, তাই স্ট্রাইকের ভার এতদিন ইকার্দির উপরেই ছিল। এখন লওতারো মার্টিনেজ আসার ফলে সেটা একটু কমবে হয়ত!

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

twenty + 14 =