রুট-কোহলির দ্বৈরথ

সময়ের অন্যতম সেরা দুই ব্যাটসম্যান মেতেছে রান আর রেকর্ড উৎসবে! কিংস্টনের স্যাবিনা পার্কে ওয়েস্টইন্ডিজের বিপক্ষে কোহলির ম্যাচ জেতানো সেঞ্চুরি আর ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে ইংলিশ টেস্ট অধিনায়ক রুটের স্মরণীয় নেতৃত্ব অভিষেক!

কোহলির ক্যারিয়ারের ২৮ তম ওয়ানডে সেঞ্চুরি, ওয়েস্টইন্ডিজের বিপক্ষে চতুর্থ। রান তাড়ায় কোহলির সেঞ্চুরি এখন ১৮, ভেঙ্গেছে শচীন টেন্ডুলকারের ১৭ সেঞ্চুরির রেকর্ড। রান তাড়া করতে নেমে সেঞ্চুরি করে দলকে জিতিয়েছেন ১৬ বার, শচীন ১৪ বার।

আর সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লর্ডসে সেঞ্চুরি দিয়ে নিজের অধিনায়কত্ব ক্যারিয়ার শুরু করলো রুট। এখন পর্যন্ত ৫ ইংলিশ অধিনায়ক অভিষেকে সেঞ্চুরি করেছে! স্ট্রাউস, কেপি, বাংলাদেশের বিপক্ষে কুক আর রুট এই চারজন করেছে টানা! রুট অপরাজিত আছে ১৮৪ রানে, অধিনায়কের অভিষেক হিসেবে সব ইংলিশ ব্যাটসম্যানদের থেকে বেশী রান। তবে বিশ্বরেকর্ড করতে হলে রুটকে টপকাতে হবে গ্রাহাম ডাউলিংয়ের ২৩৯ রান। দেখা যাক আজ রুট কতটুকু যেতে পারে!

রুট, কোহলি লড়াই চলুক দুর্দান্তভাবে! ঐদিক দিয়ে ভিলিয়ার্স, স্মিথ, উইলিয়াসনও তৈরি। তবে সবদিক বিবেচনায় কোহলি নিজেরে অন্য লেভেলে নিয়ে যাচ্ছে! ক্রিকেটপ্রেমীদের ‘সেরা ব্যাটসম্যান হওয়ার লড়াই’ দেখা ভালোই উপভোগ্য।

@রিফাত এমিল

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

fifteen − 10 =