রিয়াল মাদ্রিদ সমর্থকদের উদ্দেশ্যে রোনালদোর খোলা চিঠি

রিয়াল মাদ্রিদ সমর্থকদের উদ্দেশ্যে রোনালদোর খোলা চিঠি

আপাত-অবিশ্বাস্য ঘটনাটা অবশেষে সত্যি হয়েই গেল। রিয়াল মাদ্রিদের সাথে দীর্ঘ নয় বছরের গাঁটছড়া ছিঁড়ে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসে নাম লিখিয়েছেন পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস, দুই ক্লাবই নিজেদের ওয়েবসাইটে এই চুক্তির ব্যাপারে নিশ্চিত করে খবর প্রকাশ করেছে। এদিকে সদ্য সাবেক হওয়া ক্লাব রিয়াল মাদ্রিদের সমর্থকদের উদ্দেশ্যে একটা খোলা চিঠি লিখেছেন খোদ রোনালদো। কি লিখেছেন তিনি সেই চিঠিতে? আসুন পড়ে নেওয়া যাক!

“রিয়াল মাদ্রিদে কাটানো এতগুলো বছর, মাদ্রিদ শহরে কাটানো আমার প্রত্যেকটা মূহুর্ত – এই জিনিসগুলো আমার জীবনের শ্রেষ্ঠতম মূহুর্ত হয়ে থাকবে। এই ক্লাব, এই শহর, শহরের মানুষগুলো আর এই খেলাটার প্রতি আমার চূড়ান্ত শ্রদ্ধাবোধ আর কৃতজ্ঞতা ছাড়া আর কিছুই নেই। এই কটা বছরে আমি তাঁদের কাছ থেকে যে ভালোবাসা পেয়েছি, যে সমর্থন পেয়েছি – তাঁর জন্য আমি শুধুই তাঁদের ধন্যবাদ দিতে পারি!

যাই হোক না কেন, আমার মনে হয় জীবনের একটা নতুন অধ্যায় শুরু করার এখনই সময়। আর এই কারণেই আমি নিজে রিয়াল মাদ্রিদকে অনুরোধ করেছি আমাকে যেন দলবদলের জন্য অনুমতি প্রদান করা হয়। আমি মনে করি পরিবর্তনের সময় এখনই আর আমি সবাইকে অনুরোধ করব আমার এই সিদ্ধান্তকে যেন সবাই মেনে নেন, সমর্থন করেন। আমাকে ভুল বুঝবেন না।

অসাধারণ ৯টা বছর কাটিয়েছি আমি এখানে। ৯টা অনন্যসাধারণ বছর। এই সময়টা আমার জন্য খুবই আনন্দদায়ী ও উত্তেজনাপূর্ণ ছিল, এবং একই সাথে অনেক কষ্টেরও ছিল, কেননা রিয়াল মাদ্রিদের মত ক্লাবে খেলতে হলে আপনাকে সবসময় এই ক্লাবকে ঘিরে থাকা উচ্চাশাকে মাথায় রেখেই খেলতে হবে। তবে আমি এই জিনিসটা কখনই ভুলব না যে রিয়াল মাদ্রিদই সেই ক্লাব যেখানে খেলে আমি ফুটবলকে একটা অনন্য উপায়ে ভালোবাসতে সক্ষম হয়েছি!

ড্রেসিংরুমের মধ্যে হোক বা বাইরে, আমি অসাধারণ কিছু সতীর্থ পেয়েছি। পেয়েছি অসাধারণ স্টেডিয়ামভর্তি কিছু দর্শককে, তাঁদের ভালোবাসার উষ্ণতা উপভোগ করেছি আমি। তাঁদের ভালোবাসায় সিক্ত হয়েই টানা তিনবার ও গত চার বছরে মোট পাঁচবার চ্যাম্পিয়নস লিগ জয় করতে পেরেছি। ব্যক্তিগত পর্যায়েও ৪টা গোল্ডেন বল ও ৩টা গোল্ডেন বুট জিততে পেরেছি। আর সবকিছুই সম্ভব হয়েছে এই শ্রেষ্ঠতম ক্লাবটায় খেলতে পেরেছি দেখে।

রিয়াল মাদ্রিদ আমার হৃদয় জয় করতে সক্ষম হয়েছে। আমার পরিবারেরও হৃদয় জয় করতে পেরেছে ক্লাবটা। আর এই কারণেই আমি নিঃশঙ্কচিত্তে প্রাণ খুলে একটা কথাই বলতে চাই – ভালোবাসি। এই ক্লাবকে ভালোবাসি ভালোবাসি এই ক্লাবের প্রেসিডেন্টকে, ক্লাবের ডিরেক্টরদের, আমার সতীর্থদের, ডাক্তারদের, অন্যান্য কলাকুশলীদের, মেডিকাল দলকে – সবাইকে। যাদের নিরলস খাটনির জন্যই প্রত্যেকদিন আমরা নতুন নতুন যুদ্ধের জন্য প্রস্তুত হতে পেরেছি এতদিন ধরে।

রিয়াল মাদ্রিদ সমর্থকদের উদ্দেশ্যে রোনালদোর খোলা চিঠি

আমার সকল ভক্ত-সমর্থক ও স্প্যানিশ ফুটবলকে অসংখ্য ধন্যবাদ। এই অসাধারণ নয়টা বছরে আমি অনেক অসাধারণ খেলোয়াড়ের পক্ষে ও বিপক্ষে খেলতে পেরেছি, যার জন্য আমি গর্বিত। আমার সম্মান তাঁদের প্রতি।

আমি জানি সময় চলে এসেছে নতুন কোন যাত্রা শুরু করার। তা হলেও এই জার্সি, এই ক্লাব, এই ক্লাবের ব্যাজ ও সান্তিয়াগো বার্নাব্যু আমার মনের মণিকোঠায় অম্লান হয়েই থাকবে।

সবাইকে আবারো ধন্যবাদ, আর সবশেষে সেই কথাটাই আবারো উচ্চস্বরে বলতে চাই, যে কথাটা সর্বপ্রথম নয় বছর আগে বলেছিলেম –

হালা মাদ্রিদ!”

 

ইতি,

ক্রিস্টিয়ানো রোনালদো

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

4 × four =