রিয়াল মাদ্রিদে সর্বপ্রথম ‘আইভোরিয়ান’ জাকারিদজা ত্রাওরে।

সর্বপ্রথম আইভোরিয়ান খেলোয়াড় হিসেবে রিয়াল মাদ্রিদ ফুটবল ক্লাবে যোগদান করলেন জাকারিদজা ত্রাওরে। ২০ বছর বয়সী এই ডিফেন্সিভ মিডফিল্ডারকে গত সপ্তাহে স্প্যানিশ ক্লাব এস্পানিওল থেকে কিনে নিয়েছে রিয়াল মাদ্রিদ। আপাতত রিয়াল মাদ্রিদের ‘সি’ দলের হয়ে খেলবেন এই আইভোরিয়ান।

জাকারিদজা ত্রাওরে

 

আফ্রিকান ফুটবলপ্রেমীদের মাঝে এখন উৎসবের আনন্দ। এইতো কিছুদিন আগেই আফ্রিকান নেশানস কাপের শিরোপা হাতে তুলে নিল আইভোরি কোস্ট। এবার রিয়াল মাদ্রিদে স্বদেশী খেলোয়াড় থাকায় তারা গর্ব করার আরেকটি জায়গা পেয়ে গেল।

জাকারিদজা ত্রাওরের জন্ম আবিদজান থেকে ১৫০ কিলোমিটার দূরে অবস্থিত মাত্র দশ হাজার জনগণের নগরী গ্র্যান্ড লাহোউতে। এস্পানিওল ‘বি’ দল থেকে মাত্র গতসপ্তাহেই মাদ্রিদের ভালদেবেবাস শহরে পা রেখেছেন ত্রাওরে। দল পরিবর্তনের কারন ছিল এস্পানেওলে তাকে খেলার সময় মাঠে খুব একটা সময় পেতেন না। আর এই সুযোগে রিয়াল মাদ্রিদ এস্পানিওলের অন্যতম সেরা তরুন প্রতিভাকে ছিনিয়ে নিল।

জিনেদিন জিদানের সাথে জাকারিদজা ত্রাওরের
জিনেদিন জিদানের সাথে জাকারিদজা ত্রাওরের

ত্রাওরে আপাতত রিয়াল মাদ্রিদ ‘সি’ দলে আছেন। ইতোমধ্যে নিজের আদর্শ জিনেদিন জিদানের সাথে ছবি তোলার পর্ব শেষ করে ফেলেছেন। তবে তার স্বপ্ন বিশাল। তিনি চান ‘সি’ দল থেকে একদিন রিয়াল মাদ্রিদ ‘বি’ দলের (কাস্তিয়া) হয়ে খেলবেন। অতঃপর সেখান থেকে রিয়াল মাদ্রিদের মূল দলে। এখন দেখাই যাক এই ১০ বছর বয়সীর স্বপ্ন পূরণ হয় কিনা। বাকিটা সময়ই বলে দিবে।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

seventeen − 15 =