রিজার্ভ গোলরক্ষকের খোঁজে চেলসি

গত মৌসুমেই রিয়াল মাদ্রিদ থেকে ফরাসী ক্লাব পিএসজিতে নাম লেখানো স্প্যানিশ উইঙ্গার হেসে রড্রিগেজের ফরাসী অভিযান খুব একটা সুখকর হয়নি বোঝাই যাচ্ছে। বেশ কয়েকদিন ধরেই খবর আসছিলো এই দলবদলের বাজারে তিনি ইংলিশ ক্লাব মিডলসব্রোতে ধারে খেলতে আসবেন, কিন্তু এখন শোনা যাচ্ছে মিডলসব্রো নয়, তাকে ধারে আনতে যাচ্ছে স্প্যানিশ ক্লাব লাস পালমাস।

এভারটনের দুই খেলোয়াড় আইরিশ মিডফিল্ডার ড্যারন গিবসন ও কোস্টারিকান লেফট উইংব্যাক ব্রায়ান ওভেইদোকে দলে আনতে যাচ্ছে ডেভিড ময়েসের স্যান্ডারল্যান্ড। এদিকে বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল সার্বিয়ান ডিফেন্ডার ব্রানিস্লাভ ইভানোভিচকে চেলসি থেকে দলে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে ওয়েস্ট ব্রম, কিন্তু এটা যে শুধুই গুজব, সেটা স্বীকার করেছেন ওয়েস্টব্রমের ম্যানেজার টনি পিউলিস। চেলসি ছাড়তে পারেন আরেক খেলোয়াড়ও, তিনি হচ্ছেন রিজার্ভ গোলরক্ষক আসমির বেগোভিচ, এবং তিনি চলে গেলে চেলসির বেঞ্চের জন্য যে গোলরক্ষকের দরকার হবে সে কারণে কোচ আন্তোনিও কন্তের প্রথম পছন্দ সেল্টিকের গোলরক্ষক ক্রেইগ গর্ডন, যার জন্য ৪ মিলিয়ন পাউন্ডের নতুন অফার করেছে চেলসি। ১৭ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে নাপোলির ইতালিয়ান স্ট্রাইকার মানোলো গ্যাবিয়াডিনিকে সাউদাম্পটনের আনার কথা থাকলেও শেষ মুহূর্তে বেঁকে বসার পাঁয়তারা করছে নাপোলি। গ্যাবিয়াডিনির পাশাপাশি ডিফেন্স শক্তিশালী করার জন্য স্পার্তাক মস্কোর জার্মান সেন্টারব্যাক সেরদার টাসকিকে ধারে দলে চাচ্ছে সাউদাম্পটন।

অবশেষে ওয়েস্টহ্যাম ছাড়তে পেরেছেন ফরাসী মিডফিল্ডার দিমিত্রি পায়েত। ২৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে সাড়ে চার বছরের চুক্তিতে তাকে কিনে নিয়েছে তাঁর সাবেক ক্লাব অলিম্পিক মার্শেই। ওয়েস্টহ্যাম এদিকে আনতে চাচ্ছে ম্যানচেস্টার সিটির গোলরক্ষক জ্যো হার্ট কেও।

বেলজিয়ান ক্লাব অ্যান্ডারলেখটের সেনেগালিজ ডিফেন্ডার কারা এমবোজির জন্য ৭.৫ মিলিয়ন পাউণ্ডের প্রস্তাব রেখেছে ইংলিশ চ্যাম্পিয়ন লেস্টার সিটি। কিন্তু আন্ডারলেখট চাচ্ছে ১৩ মিলিয়ন পাউন্ড। ডিফেন্স শক্ত করার জন্য ইতালিয়ান ক্লাব লাজিওর ডাচ সেন্টারব্যাক ওয়েসলি হোয়েটকেও দলে চাচ্ছে লেস্টার। এদিকে স্টোক সিটি থেকে জার্মান ক্লাব মেইঞ্জে ধারে যোগ দিয়েছেন স্প্যানিশ স্ট্রাইকার বোয়ান কিরকিচ।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

fourteen − 4 =