যখন আপনিই ম্যানেজার!

তারকা খেলোয়াড়দের  ম্যানেজিং করবেন? তাদের খেলাতেই নির্ভর করবে আপনার ভাগ্য? শুনতে নিশ্চয়ই অবিশ্বাস্য শোনাচ্ছে? কিন্তু না,এটা বাস্তব।আর তা ফ্যান্টাসি খেলাটার সৌজন্নেই।

খেলাটির মুল ধারনা খুব সহজ। কোন বিশেষ প্রতিযোগিতার ফ্যান্টাসি ম্যানেজার গেমে ওই প্রতিযোগিতার সেরা স্কোয়াড নির্বাচন করাই একজন ম্যানেজারের লক্ষ্য। শুনতে যতটা সহজ,কাজটা বাস্তবে কিন্তু মোটেও ততটা সহজ নয়। খেলাটির সেরা ম্যানেজার সেশ পর্যন্ত  তারাই হন,যারা নিষ্ঠার সাথে খেলাটি পর্যবেক্ষণ করেন,সকল খেলোয়াড়ের মধ্যে থেকে জহুরীর চোখে সেরা একাদশ বেছে নেন,আর সাথে ভাগ্যের বড় অবদানের কথা না বললেই নয়।

বিশ্বের সবচাইতে বড় ফ্যান্টাসি গেম বারক্লেস প্রিমিয়ার লিগের। জনপ্রিয়তার মাপকাঠিতে শীর্ষ লিগটির ফ্যান্টাসি গেমে যুক্ত আছেন ৩ মিলিওনেরও বেশি মানুষ! এই বিপুল সংখ্যক খেলোয়াড়দের মধ্যে ৩৮ সপ্তাহর সবচেয়ে ধারাবাহিক খেলোয়াড়টিই হন চ্যাম্পিয়ন। আর উত্তেজনাময় খেলাটিকে আরও আকর্ষণীয় করতে সরাসরি খেলা দেখা সহ অনেক পুরস্কারও আছে। চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগেরও নিজস্ব বেবস্থাপনায় ফ্যান্টাসি কম্পিটিসন রয়েছে, এছাড়া ইয়াহু,গোল,অউলা সহ বিভিন্ন সংস্থার ব্যবস্থাপনাতে রয়েছে ফুটবল সম্পর্কিত আরক ফ্যান্টাসি।

Capture

শুধু কি ফুটবল? ক্রিকেটের ক্ষেত্রেও রয়েছে এই খেলা। বড় বড় প্রতিযোগিতা যেমন ওয়ার্ল্ডকাপ,আসেজ,বিগ ব্যাশ, আইপিএল উপলক্ষে ক্রিকেট ফ্যান্টাসি দেখা যায়। এইতো সামনে আসছে ওডিআই বিশ্বকাপ,আর তাকে পাখির চোখ করে তাকিয়ে আছেন ফ্যান্টাসি ক্রিকেটপ্রেমীরা।

এসব বহুজাতিক প্রতিযোগিতায় বাংলাদেশিরা কিন্তু পিছিয়ে নেই। গত বছর এদেশেরই একজন সরাসরি খেলা দেখতে যাওয়ার সুযোগ পান। এদেশের প্রধান দুটি ফ্যান্টাসি সম্পর্কিত গ্রুপ দুটির মোট সদস্য ১০ হাজারেরও বেশি,এর বাইরেতো আরও আছেই।এই বিপুল সংখ্যা থেকেই  এবারের বিশ্বকাপের ফ্যান্টাসি আর বারক্লেস ফ্যান্টাসি প্রতিযোগিতায় প্রথম হয়েই বাংলাদেশকে আরেকবার বিশ্বের সামনে তুলে ধরবেন এদেশের কোনো খেলোয়াড়,সে শুভকামনাই রইল।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

9 + 1 =