ম্যানচেস্টার সিটি-লিভারপুল : সম্ভাব্য একাদশ

এল ক্লাসিকোর উত্তাপে কিছুটা হলেও ফিকে হয়ে গেছে আরেক মহারণের ঔজ্জ্বল্য। আজকে এল ক্লাসিকোর সাথে প্রায় একই সময়ে ইংলিশ লিগে এতিহাদ স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে ম্যানচেস্টার সিটি ও লিভারপুল। দেখে নেওয়া যাক দুই দলের সম্ভাব্য একাদশটা কিরকম হতে পারে।

ম্যানচেস্টার সিটি অধিনায়ক বেলজিয়ান ডিফেন্ডার ভিনসেন্ট কম্পানি কাফ মাসলের ইনজুরির কারণে খেলতে পারছেন না আজকে। ফলে এই মৌসুমে ভ্যালেন্সিয়া থেকে সিটিতে এসে সিটির ডিফেন্সের অন্যতম ভরসার প্রতীক হয়ে ওঠা আর্জেন্টাইন সেন্টারব্যাক নিকোলাস ওটামেন্ডির সাথে সেন্ট্রাল ডিফেন্সে জুটি বাঁধবেন ফরাসী সেন্টারব্যাক এলিয়াক্যুইম মাঙ্গালা। দুই ফুলব্যাক পজিশানে যথারীতি দেখা যাবে দুর্দান্ত ফর্মে থাকা বাকারি স্যানিয়া ও আলেক্সান্দার কোলারভকে। ফলে হাঁটুর সমস্যা কাটিয়ে দলে ফেরা পাবলো জাবালেতাকে আজকে মূল একাদশে রাইটব্যাক পজিশানে নাও দেখা যেতে পারে।

ইনজুরি সমস্যা রয়েছে আরও। পায়ের সমস্যার কারণে যথারীতি মাঠের বাইরে ফরাসী উইঙ্গার সামির নাসরি, গোড়ালির ইনজুরির জন্য স্প্যানিশ মিডফিল্ডার ডেভিড সিলভা ও হ্যামস্ট্রিং সমস্যার কারণে খেলতে পারবেন না আইভোরিয়ান স্ট্রাইকার উইলফ্রিয়েড বোনি।

সেন্টার মিডফিল্ডে যথারীতি জুটি বাঁধবেন আইভোরিয়ান ইয়ায়া ট্যুরে ও ব্রাজিলিয়ান ফার্নান্ডিনিও। তিন অ্যাটাকিং মিডফিল্ডারের মধ্যে মাঝে দেখা যাবে কেভিন ডে ব্রুইনিয়া, বামে খেলবেন লিভারপুল থেকে এই মৌসুমেই ৪৯ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে সিটিতে আসা রাহিম স্টার্লিং ও ডানে দেখা যাবে স্প্যানিশ উইঙ্গার হেসাস নাভাসকে। স্ট্রাইকে ফিরবেন সুপারস্টার সার্জিও অ্যাগুয়েরো। ফলে মূল একাদশ ৪-৩-২-১ ফর্মেশানে অনেকটা হবে এরকম :

——————-হার্ট——————–
স্যানিয়া-ওটামেন্ডি-মাঙ্গালা-কোলারভ
—–ইয়ায়া ট্যুরে—-ফার্নান্ডিনিও——-
নাভাস——ডে ব্রুইনিয়া——-স্টার্লিং
—————অ্যাগুয়েরো—————

1368524_Manchester_City

সাবস্টিটিউট : ক্যাবায়েরো, ডেমিকেলিস, ক্লিশি, ফার্নান্ডো, জাবালেতা, ডেলফ, ইয়েহেনাচো

এদিকে ইনজুরি সমস্যা লিভারপুলে বলতে গেলে আরও বেশী প্রকট। অধিনায়ক জর্ডান হেন্ডারসন ভাঙ্গা পা নিয়ে বহুদিন থেকেই মাঠের বাইরে, হ্যামস্ট্রিং ইনজুরির কারণে মাঠের বাইরে জর্ডান রসিটার। পাঁচ সপ্তাহ হাঁটুর ইনজুরির কারণে মাঠের বাইরে থাকা স্ট্রাইকার ড্যানিয়েল স্টারিজ আজকে ফিরলেও ফিরতে পারেন সাবেক ক্লাবের বিরুদ্ধে, কিন্তু সেটাও নিশ্চিত নয়। সেন্ট্রাল ডিফেন্সে নির্ভরতার প্রতীক মামাদু সাখো থাকছেন না। দুই সপ্তাহ হ্যামস্ট্রিং ইনজুরির কারণে মাঠের বাইরে থাকা সহ-অধিনায়ক আজকের ম্যাচের মধ্য দিয়ে ফিরতে পারেন মূল একাদশে। ফলে গোলরক্ষক সিমোন মিনিওলেইয়ের সামনে সেন্ট্রাল ডিফেন্সে আজকে দেখা যাবে ক্রোয়েশিয়ান সেন্টারব্যাক দেয়ান লভরেন আর স্লোভাকিয়ান সেন্টারব্যাক মার্টিন স্কার্টেলকে, রাইটব্যাক নাথানিয়েল ক্লাইন ও লেফটব্যাক আলবার্তো মোরেনো। মিডফিল্ড ত্রয়ীর মধ্যে আজকে খেলতে পারেন জেইমস মিলনার, লুকাস লেইভা ও জার্মান মিডফিল্ডার এমরে চ্যান। ৪-৩-৩ ফর্মেশানে তিনজন অ্যাটাকার হতে পারেন দুই ব্রাজিলিয়ান ফিলিপ্পে ক্যুটিনিও, রবার্টো ফার্মিনিও ও স্ট্রাইকার ক্রিস্টিয়ান বেনটেকে। রাহিম স্টার্লিংয়ের উত্তরসূরি হিসেবে মনে করা উইঙ্গার জর্ডন আইব ও আরেক মিডফিল্ডার অ্যাডাম লালানা থাকবেন বেঞ্চে। ফর্মেশানটা হবে অনেকটা এরকম :

————মিনিওলেই————
ক্লাইন-স্কার্টেল-লভরেন-মোরেনো
—-মিলনার—-লুকাস—-চ্যান—-
ফার্মিনিও—বেনটেকে—ক্যুটিনিও

1368525_Liverpool

সাবস্টিটিউট : বোগদান, র‍্যান্ডাল, অ্যালেন, লালানা, আইব, টেক্সেইরা, স্টারিজ

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

1 × two =