মেইবি হি ইজ জাস্ট টু গুড!

এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে ক্রিস্টিয়ানো রোনালদোর গোল ছিল ষোলটা। এবারের সর্বোচ্চ। যেটা টুর্নামেন্ট ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ। সর্বোচ্চ ১৭ টাও তারই দুই মৌসুম আগের। মাত্র ইনজুরি থেকে ফেরা কিংবা যাই হোক ফাইনালে রোনালদো অনেকটা ফ্লপই ছিল। চাপের মুখে শেষ স্পট কিক আকাশে না মেরে জালেই মেরেছিলেন। পাগলাটে উদযাপন ও করেছেন নিজের স্বভাবসুলভ ভংগিমায়। কিন্তু ‘এক ম্যাচ’ দেখা সমর্থকরা বলা শুরু করলো সে নাকি হুদাই ক্রেডিট নিচ্ছে! সর্বোচ্চ গোলদাতা হয়েও হুদাই ক্রেডিট! কোন একটা দলের বিশ্বসেরা ত্রয়ীর সবাই মিলেও ষোল গোল করতে পারেননি এবার তাও সে দলের সমর্থকরা যে তাকে ট্রলের সাহস করে তাদের স্যালুট।
পর্তুগালের হয়ে ইউরো জেতাটা হয়তো রোনালদো নিজেও ভাবেননি। কিন্তু হয়েই গেছে শেষ পর্যন্ত। পর্তুগাল এবারের ইউরোতে মোট গোল করেছে নয়টি। তার মধ্যে ছয়টিতেই সরাসরি অবদান তার। তিনটি তার পা থেকে, তিনটি তার অ্যাসিস্ট। ফাইনালে ভাগ্য সহায় ছিল না বলে হয়তো কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছেন আঘাত পেয়ে। সব সতীর্থরা এক বাক্যে স্বীকার করছেন রোনালদো কতটা উৎসাহিত করেছেন তাদের ভালো খেলতে। গোলদাতা এডারও। কিন্তু আপনি যদু মধু শুধু ফাইনাল দেখেই বলে দিলেন সে কিছুই করেনি আর তাতেই হয়ে গেলো? শুধু গোলে অবদান না, মাঠে পুরো দলকে এক রাখতে প্রতিটি ম্যাচে রোনালদো যা করে অবিশ্বাস্য। বিরতির আলোচনায় এক পাশে পড়ে থাকার নাম অধিনায়কত্ব না। মধ্যমনি হয়ে সবাইকে উদ্বুদ্ধ করার নাম অধিনায়কত্ব।
এই দুই টুর্নামেন্টেই যে কথাটা কথা উঠসে সবার আগে তা হল রোনালদো কত ছোট দলের সাথে গোল দিসে! সবিনয়ে একটা কথা বলতে চাই আমি একজনকে দেখেছি ইরান, নাইজেরিয়ার সাথে গোল দিয়ে নক আউটের চার ম্যাচেই গোল শুন্য থাকতে। পানামার সাথে ঊনিশ মিনিটে হ্যাট্ট্রিক করে চিলির সাথে ২৪০ মিনিটে কোন গোল ছাড়া এমনকি মহামুল্যবান অ্যাসিস্ট ও না করতে।
আমি একজনকে কোপা ফাইনালে ডাইভ দিয়ে কার্ড খেতে দেখেছি, কিন্তু আপনার তীক্ষ্ণ চোখে আপনি খালি রোনালদোকেই দেখেন!
আপনারা সম্প্রতি পেনাল্টি বিষয়ে খুব একটা কথা টথা বলেন না দেখে ভালো লাগছে আবার মজাও পাচ্ছি।
আপনি যদু মধু মানেন আর নাই মানেন, আপনার খেলোয়াড় যত বড়ই হোক, যতই নাটমেগ করুক রোনালদো এখন তার থেকে এক কাঠি উপরে, ঠিক একটা ডিগ্রি উপরে। সমান হইলে তখন আবার আলাপ হবে কেমন?
রোনালদোর কথাটা দিয়েই শেষ করি- They hate me because may be I’m too good 🙂

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

3 × 5 =