মিলানে ফিরছেন না মালদিনি!

গত মঙ্গলবার, এসি মিলান লিজেন্ড পাওলো মালদিনি জানিয়েছেন, তিনি ক্লাবের টেকনিক্যাল ডিরেক্টর হবার অফারটি প্রত্যাখ্যান করেছেন। ৪৮ বছর বয়সী এই ইতালিয়ান জানিয়েছেন, তাকে ম্যাসিমিলানো মিরাবেলির সাথে একই পদ ভাগাভাগি করতে হতো।
উল্লেখ্য, মিরাবেলি এখন স্পোর্টিং ডিরেক্টরের পদে আছেন।

মালদিনি বলেন, “আমার মনে হয়, জয়ের ধারাবাহিকতার জন্য দরকারী সঠিক ম্যানেজমেন্ট নেই ক্লাবে। গত সিজনগুলোতে, দুইজন সিইও ছিলো, তারা একজন আরেকজনের উপরে খবরদারি করেছে। এসব জিনিস থেকে শিক্ষা নেয়া উচিত।”

উল্লেখ্য, গত তিন সিজন যাবত টানা ইউরোপিয়ান আসরের বাইরে এসি মিলান। বর্তমানে লীগ টেবিলের ছয়ে আছে তারা। সর্বশেষ সিরি আ জিতেছিলোও পাঁচ বছর আগে।
গত আগস্টে, ৭৪০ মিলিয়ন ইউরোর বিনিময়ে ক্লাবটিকে কিনে নেয় চাইনিজরা। যার মধ্যে ২২০ মিলিয়ন ক্লাব-ঋণও অন্তর্ভুক্ত।

নতুন মালিকরা এর মাঝেই ক্লাবের ম্যানেজমেন্টকে ঢেলে সাজাতে শুরু করেছে। তারই ফলশ্রুতিতে তারা মালদিনিকে ক্লাব ম্যানেজমেন্টে চাচ্ছিলো। মালদিনির অনাগ্রহের কারণে ক্লাব মালিকের পক্ষ থেকে দেয়া বিবৃতিতে বলা হয়েছে, “পাওলো মালদিনির সিদ্ধান্তের জন্য আমাদের আফসোস হচ্ছে। কারণ, আমাদের বিশ্বাস তিনি খুব শীঘ্রই বুঝতে আরম্ভ করবেন, আমরা ক্লাবটাকে জয়ের ধারায় ফেরাতে কতোটা বদ্ধপরিকর।”

মালদিনি প্রেসকে দেয়া সাক্ষাৎকারে আরো বলেছেন, “আমি পদটা গ্রহণ করতে চাচ্ছি না। আমি আমার পুরো জীবনজুড়ে যে মূল্য অর্জন করেছি, সেটাকে সম্মান করি। ক্লাবের দুর্দিনে যেসব সাপোর্টাররা তাদের প্যাশন, ভালোবাসা দিয়ে ক্লাবকে সমর্থন করে গেছেন, তাদের সম্মান করি।”

মিলানের ইয়ুথ সিস্টেমের সব থেকে সুস্বাদু ফল হচ্ছেন এই মালদিনি। যিনি ১৯৮৫ সালে ক্লাবের মূল দলে ঢোকেন। তারপর ক্লাবের প্রতি বিশ্বস্ততার এক অনন্য প্রতীক হিসেবে ২০০৯ সালে ৪১ বছর বয়সে ক্লাব থেকে অবসর নেন।
৭টি সিরি আ এবং ৫টি চ্যাম্পিয়ন্স লীগ জেতানো এই লিজেন্ডকে তাই ‘মিলানের ঈশ্বর’ হিসেবেই মানেন অনেক ভক্তরা।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

fourteen − 4 =