ভুল ধরে দিলেই হেইট্রেড নয়

এবং তোমরা যারা মুশফিকুরের জঘন্য ক্যাপ্টেন্সী দেখেও না দেখার ভান করো অথবা ক্রিকেটটা বোঝার ক্ষমতা নাই অর্থাৎ না বুঝেই লাফাও , #মুশিয়ান বনে যাও , ভালো কথা , কিন্তু আবার গতকাল মুশফিকের ক্যাপ্টেন্সীতে ম্যাচ জিতেছে বলে যারা তার সমালোচক ( লাগে যে মুশফিকের সাথে জমিজমা নিয়ে ক্যাচাল আছে তাদের ) তাদেরকে খোটা দাও ,

বাচ্চারা আজকের কালের কন্ঠ আর হাতুরাসিংহের ইন্টারভিউ পড়ে নিতে পারো। 🙂সেখানে স্পষ্ট করে বলা হয়েছে টি ব্রেইকের পর তামিম বা সাকিব টিম চালিয়েছে।

বি.দ্র: মুশফিকের সাথে আমাদের কারোই ব্যক্তিগত দ্বন্দ্ব নাই. সে আমাদের টপ ব্যাটসম্যানদের একজন. আমার মনে হয়না আমি ওকে একটু ও কম ভালোবাসি . কিন্তু সার্টেইন প্লেয়ারের থেকে আমার দল বড় আমার কাছে। তার ক্যাপ্টেন্সীর সমালোচনা করার মানে এই না যে তার হেইটার আমি বা আমরা। ( সমালোচনা বা নিন্দা যাই বলোনা কেন এইটা যেকোনো মানুষকেই ভালো করার জেদ এনে দেয় , যুগে যুগে তাই ই হয়ে এসছে। ) বরং মনেপ্রাণে চাই সে তার ভুলগুলা রেক্টিফাই করে ইম্প্রুভ করুক। তার ভালোর জন্য প্লাস দলের ভালোর জন্য ই বলা হয় ক্যাপ্টেন্সী কিপিং ব্যাটিং সবদিক সামলানোর চাপ না নিয়ে জাস্ট ব্যাটিংয়ে মনোযোগ দিক। যেমন সাঙ্গাকারা টেস্টে কিপিং ছাড়ার পর তার ব্যাটিং গড় দ্বিগুণেরও বেশি করে ফেলেছিলো। আমরা চাই তার ভালো বা দলের ভালো আর তোমরা আমাদের হেইটার বানাই দাও! লেল! অন্ধভক্তি কখনোই কারো কোনদিন ও উন্নতি এনে দেয়না। এই যে রিয়াদ , আজ থেকে ৫-৬ বছর আগে ওকে ডিফেন্ড করতে গিয়ে বন্ধুদের সাথে তুমুল তর্কাতর্কি এবং অলমোস্ট মারামারি করার পর্যায়ে চলে গেছিলাম , তার মানে কি এখন আমি তার সেইদিনের আউটটা ডিফেন্ড করবো? এই যে সাব্বির সে যখন দলে নতুন আসলো , প্রথম কয়েকটা ম্যাচে খারাপ করলো , সবাই তাকে ধুতে লাগলো , স্রোতের বিপরীতে গিয়ে আমি ওকে ডিফেন্ড করেছিলাম সে বাংলাদেশ এর বেস্ট ফিল্ডার প্লাস রানিং বিটুইন দা উইকেটে বেস্ট এইসব বলে ( আমার টাইমলাইন ঘুরলেই পাওয়া যাবে ) , কারণ তাকে অনেক আগে থেকেই চিনি বা জানি , পোলাটারে এত পরিমাণ হেয় করতো যে আমার মনে পড়ে আমার চোখ ভিজে যেতো কষ্টে . বারবার মনে হতো ছেলেটা ভালো করবে , একটু সুযোগ আর সময় দরকার , তো আমি এখন সাব্বির এর ভুল দেখলে এড়িয়ে যাবো? কেন? সে রাজশাহীর ছেলে বলে? সরি ভাই , আমার দ্বারা এত অন্ধ হওয়া সম্ভব না। আমার নিজের ভুল থাকলে আমি নিজেকেও ছাড়িনা। অন্ধ ভালোবাসা ভালো না , বরং কারো ভুলের দিকে আলোকপাত করাটা সবসময় ভালোটাই বয়ে আনে! সুতরাং কারো ভালো চেয়ে কারো ভুল ধরাই দিলেই ব্যাপারটা হেইট হয়না , বোঝা গেছে ব্যাপারটা?

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

16 + thirteen =