বিশ্বকাপ ২০১৫ প্রস্তুতি ম্যাচঃ কে কার প্রতিপক্ষ ?

বিশ্বকাপের বাকি প্রায় এক সপ্তাহ । অস্ট্রেলিয়া- নিউজিল্যান্ড ছাড়া বাকি দলগুলো এরই মধ্যে অস্ট্রেলিয়ায় শুরু করে দিয়েছে তাদের প্রস্তুতিপর্ব । তবে প্রস্তুতিপর্বের আসল ধাপটা শুরু হচ্ছে আগামীকাল রোববার ।রোববার থেকে শুরু হয়ে যাচ্ছে বিশ্বকাপের অফিশিয়াল প্রস্তুতিম্যাচগুলি । আর তাতে বাইরের দলগুলোর চাইতে কোন অংশে পিছিয়ে নেই দুই স্বাগতিক অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডও।

দুই স্বাগতিক দেশই খেলছে দুটি করে ম্যাচ
দুই স্বাগতিক দেশই খেলছে দুটি করে ম্যাচ

৮ ও ১১ ফেব্রুয়ারি মূল স্বাগতিক অস্ট্রেলিয়ার ম্যাচ দুইটি যথাক্রমে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ভারত এবং আরব আমিরাতের বিপক্ষে । আর আরেক স্বাগতিক নিউজিল্যান্ড তাদের গা গরম ম্যাচ দুইটি খেলবে জিম্বাবুয়ে ও শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে । ম্যাচ দুটো যথাক্রমে ৯ ও ১১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে । নিউজিল্যান্ড ছাড়াও বিশ্বকাপের টপ ফেবারিট দক্ষিণ আফ্রিকা আরেকটি ম্যাচ খেলবে গেলবারের রানার আপ শ্রীলংকার সাথে । শ্রীলঙ্কা বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচটি হবে ক্রাইস্টচার্চে ৯ ফেব্রুয়ারি ।

৮ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার সাথে খেলা ছাড়াও বর্তমান চ্যাম্পিয়ন ভারত তাদের আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলবে এশিয়ার আরেক প্রতিযোগী আফগানিস্তানের সাথে । ক্রিকেটের চিরপ্রতিদ্বন্ধী অস্ট্রেলিয়ার দেশের বিশ্বকাপে প্রস্তুতিতে কোন রকম ঘাটতি রাখতে চাইছে না এউইন মরগানের ইংল্যান্ডও । প্রস্তুতি ম্যাচের জন্য তারা বেছে নিয়েছে দুটি বড় ম্যাচ । ৯ ফেব্রুয়ারি তাদের প্রতিপক্ষ প্রথম দুই বিশ্বকাপের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ আর ১১ ফেব্রুয়ারি আনপ্রেডিক্টেবল পাকিস্তান ।

প্রস্তুতি ম্যাচের পুরো সময়সূচি
প্রস্তুতি ম্যাচের পুরো সময়সূচি

বাংলাদেশের প্রস্তুতি ম্যাচদুটো পাকিস্তান আর আয়ারল্যান্ডের বিপক্ষে । এশিয়ার প্রতিপক্ষ পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি ৯ ফেব্রুয়ারি আর আয়ারল্যান্ড-বাংলাদেশ ম্যাচটি হবে ১২ ফেব্রুয়ারি। ভেন্যু সিডনি ।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

two + thirteen =