বিশ্বকাপ খেলা ডিফেন্ডার আসলেন কলকাতায় খেলতে!

বিশ্বকাপ খেলা ডিফেন্ডার আসলেন কলকাতায় খেলতে

জনি অ্যাকোস্টা। খেলেন কোস্টারিকার হয়ে, ডিফেন্ডার হিসেবে। দুই দিন আগে এই বিশ্বকাপেও তাঁকে খেলতে দেখা গেছে। দুইদিন আগেই বিশ্বকাপে কাঁধে কাঁধ মিলিয়ে লড়েছেন নেইমার, কউতিনহো, জের্দান শাকিরি, নেমানিয়া মাতিচদের সাথে – কেননা এবার কোস্টারিকার গ্রুপসঙ্গী ছিল ব্রাজিল, সুইজারল্যান্ড ও সার্বিয়া। দ্বিতীয় রাউণ্ডে যদিও ওঠা হয়নি, প্রথম রাউন্ড থেকেই বাদ পড়ে গেছে কোস্টারিকানরা। গ্রুপপর্বের তিনটা ম্যাচেই কোস্টারিকার ডিফেন্সের অবিচ্ছেদ্য অংশ হয়ে ছিলেন এই অ্যাকোস্টা। ৩৪ বছর বয়সী এই অভিজ্ঞ সেন্টারব্যাককেই দলে নিয়ে এল কলকাতার বিখ্যাত ক্লাব ইস্টবেঙ্গল। সামনের মৌসুম থেকে ইস্টবেঙ্গলের হয়ে কলকাতার মাঠ মাতাবেন তিনি। আর কলকাতার দর্শকেরাও চর্মচক্ষে প্রতি সপ্তাহে দেখতে পারবে একজন বিশ্বকাপে খেলা খেলোয়াড়ের নৈপূণ্য।

বিশ্বকাপ খেলা ডিফেন্ডার আসলেন কলকাতায় খেলতে

কোস্টারিকার হয়ে এই পর্যন্ত ৬৯ ম্যাচ খেলে ২ গোল করেছেন তিনি। কোস্টারিকার জাতীয় দলের হয়ে একটু বেশি বয়সেই অভিষেক হয়েছিল তাঁর, ২৯ বছর বয়সে ২০১১ সালে আর্জেন্টিনার বিপক্ষে একটা ম্যাচে কোস্টারিকার হয়ে প্রথম মাঠে নামেন তিনি। এবারের বিশ্বকাপ ছাড়াও অ্যাকোস্টা খেলেছেন ২০১৪ বিশ্বকাপও, দলকে নিয়ে গিয়েছিলেন কোয়ার্টার ফাইনালে। সেবার নেদারল্যান্ডসের কাছে কোয়ার্টার ফাইনালে টাইব্রেকে হেরে যায় তারা। ইস্টবেঙ্গলে নাম লেখানোর আগে কলম্বিয়ার ক্লাব রিওনেগ্রো অ্যাগুইলাসে খেলতেন তিনি। ৫ ফুট ৯ ইঞ্চি উচ্চতার সেন্টার ব্যাককে কলকাতা লিগে তাঁকে পাওয়া যাবে না। তবে লিগের শেষের দিকেই দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

জনি অ্যাকোস্টাকে আনতে কত খরচ হয়েছে? এই সম্পর্কে ইস্টবেঙ্গলের কর্তাব্যক্তিরা মুখে কুলুপ এঁটে থাকলেও জানা গেছে অ্যাকোস্টার পেছনে ইস্টবেঙ্গলের ব্যয় হয়েছে প্রায় ১ কোটি ৩৬ লাখ টাকা।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

twelve + eleven =