বিশ্বকাপ ২০১৫ – বাংলাদেশ ক্রিকেট দল

http://youtu.be/PQjNFk37CHo?t=1m50s

 

বি

 

বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অধিনায়ক হিসেবে থাকছেন মাশরাফি বিন মুর্তজা। দলে ফিরেছেন অলরাউন্ডার নাসির হোসেন। দলে আছেন আরেকজন অলরাউন্ডার সাব্বির রহমানও। রোববার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে নির্বাচকদের বাছাই করা ১৫ সদস্যের দল ঘোষণা করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। দলে বিশেষজ্ঞ স্পিনার হিসেবে দলে রাখা হয়েছে তাইজুল ইসলাম ও আরাফাত সানিকে। সম্ভাবনাময় লেগ স্পিনার জুবায়ের হোসেনকে স্ট্যান্ডবাই রাখা হতে পারে।

‘এ’ গ্রুপে বাংলাদেশের ছয় প্রতিপক্ষ হল, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও স্কটল্যান্ড।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ভালো খেলে আবার দলে ফিরলেন নাসির। রোববার শেষ রাউন্ডের আগে ১৪ ইনিংস খেলে একটি শতক ও তিনটি অর্ধশতকসহ ৪৯৫ রান করেন তিনি। ২৮ গড়ে ১৩ উইকেটও নেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ সিরিজে ওয়ানডে অভিষেক হয় সাব্বির রহমানের। নাসিরের জায়গায় সাত নম্বরে খেলে ভালোই করেন এই মিডলঅর্ডার ব্যাটসম্যান।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেও সাফল্য পেয়েছেন সাব্বির। কলাবাগান ক্রিকেট অ্যাকাডেমির হয়ে ১০ ইনিংস খেলে তিনটি অর্ধশতকসহ ৩৮৫ রান করেন তিনি। ৮ উইকেটও নেন তিনি।

বিশ্বকাপের চূড়ান্ত দলে সবচেয়ে বড় চমক সৌম্য সরকারের উপস্থিতি। মাত্র একটি ওয়ানডে খেলা এই বাঁহাতি ব্যাটসম্যানের ওপর আস্থা রেখেছেন নির্বাচকরা।

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে ১৪ ইনিংসে একটি শতক ও তিনটি অর্ধশতকসহ ৩৭ গড়ে ৫১৮ রান করেন সৌম্য। এছাড়া মিডিয়াম পেসে ছয়টি উইকেটও নেন তিনি।

হাঁটুর অস্ত্রোপচার করা হলেও বিশ্বকাপ দলে তামিম ইকবালের থাকা নিয়ে কোনো অনিশ্চয়তা ছিল না। যথারীতি দলেই আছেন বাঁহাতি এই উদ্বোধনী ব্যাটসম্যান।

 

বাংলাদেশের দল: তামিম ইকবাল, এনামুল হক, মুমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা, তাইজুল ইসলাম, আরাফাত সানি, রুবেল হোসেন, আল-আমিন হোসেন, তাসকিন আহমেদ, সৌম্য সরকার।

[বিডিনিউজ]

 

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

three × 1 =