বায়ার্ন মিউনিখ : চ্যাম্পিয়নস লিগে যত রেকর্ড

বায়ার্ন মিউনিখ : চ্যাম্পিয়নস লিগে যত রেকর্ড
::: আরাফাত আলিফ :::
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ ট্রফি রিয়াল মাদ্রিদের থাকলেও , কিছু আর্কষণীয় রেকর্ড শুধু বায়ার্ন মিউনিখ এর আছে। রেকর্ডগুলি হল –
 
২০০৬/২০০৭ মৌসুমে রাউন্ড অফ ১৬ এ রিয়াল মাদ্রিদ এর বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে সবচেয়ে দ্রততম গোল ১০.১২ সেকেন্ডে করেন বায়ার্ন মিউনিখ এর ডাচ স্ট্রাইকার রয় মাকায়।
 
২০০৮/২০০৯ মৌসুমে রাউন্ড অফ ১৬ তে স্পোর্টিং লিসবনকে দুই লেগ মিলিয়ে সর্বোচ্চ ১২-১ গোলে হারায় যা এখন পর্যন্ত নক আউট পর্বে সর্বোচ্চ ব্যবধানে জয় ।
বায়ার্ন মিউনিখ : চ্যাম্পিয়নস লিগে যত রেকর্ড
gollachhut.com
 
২০১১/১২ মৌসুমে রাউন্ড অফ ১৬ তে সুইস ক্লাব এফসি বাসেলকে এক লেগে ৭-০ গোলে হারায় বায়ার্ন মিউনিখ। যা আজ পর্যন্ত চ্যাম্পিয়নস লিগে নকআউট পর্বে সর্বোচ্চ গোলের জয়।
 
১৯৯৮/৯৯ মৌসুমে কাইসারলাউটার্নকে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালে ৬-০ গোলে হারায় বায়ার্ন মিউনিখ যা আজ পর্যন্ত চ্যাম্পিয়নস লিগের কোয়াটার ফাইনাল ইতিহাসে সর্বোচ্চ গোলের জয়।
 
২০১২/১৩ মৌসুমের চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে বার্সেলোনাকে ২ লেগ মিলিয়ে ৭-০ গোলে হারায় বায়ার্ন মিউনিখ। যা চ্যাম্পিয়নস লিগ ইতিহাসের সেমিফাইনালে সর্বোচ্চ ব্যবধানে জয় ।
 
১৯৭৩/৭৪ সিজনে অ্যাটলেটিকো মাদ্রিদ কে ফাইনালে ৪-০ গোলে হারায় বায়ার্ন মিউনিখ। যা ইউসিএল ফাইনাল ইতিহাসে সর্বোচ্চ গোলের জয় ।
 
ইউসিএলে নিজের মাটিতে ১৬ জয় যা চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে সর্বোচ্চ হোম ম্যাচ জয়ের রেকর্ড ।
 
নিজের মাঠে সবচেয়ে বেশী অপরাজিত থাকার রেকর্ড, ৩১ টি, যা চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সর্বোচ্চ ।
 
বিঃদ্রঃ ৭ গোল কোয়ার্টার ফাইনালে অন্য ক্লাবও জিতেছে কিন্তু গোল না হজম করে পারে নাই , এবং ফাইনাল ও ১৪-১৬ সালে রিয়াল মাদ্রিদ ৪-১ গোল জিতেছে অর্থাৎ চার গোল দিয়ে কিন্তু বায়ার্ন ফাইনাল জিতেছিলো ৪-০ গোলে, চার গোল দিয়ে ও কোন গোল না খেয়ে, তাই এটি একটি রেকর্ড!

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

two × four =