‘ফ্লপ’ হেরেরার ডবলে ম্যানচেস্টার ইউনাইটেডের জয়

ওয়েইন রুনির অসাধারণ স্ত্রাইক ও আন্দার হেরেরার দ্বৈত গোলে এস্টন ভিলাকে ওল্ড ট্রেফোরডে ৩-১ গোলে হারাল ম্যানচেস্টার ইউনাইটেড।

Screenshot_3
ভ্যান গাল দলে শুধু ১টি পরিবর্তন আনেন, স্মলিঙ্গের জায়গায় মার্কস রোহোকে নামিয়ে। ভিলার অন-লোন মিডফিল্ডার টম ক্লেভারলি তাঁর পেরেন্ট ক্লাবের বিপক্ষে খেলতে অপারগ, তাই দলে আসেন কার্লোস সাঞ্ছেজ। ম্যাট লউটন ও আন্দ্রেস ওয়েইমেন যথাক্রমে বাকুনা ও স্কট সিঙ্কলেয়ারকে রিপ্লেস করেন।

ম্যাচের শুরু থেকে ইউনাইটেড এস্টন ভিলাকে আক্রমণে কোনঠাসা করে ফেলে। শুরুতেই ক্লিরেন ক্লার্ক রুনিকে বক্সে ফেলে দিলে পেনাল্টির আবেদন জানায় ইউনাইটেড খেলোয়াড়রা, যা রেফারি নাকচ করে দেন। ক্লার্ক পরে হুয়ান মাতার গোল বরাবর শট ব্লক করেন। মার্কস রোহো তাঁর দলে ফিরে আসাটাকে অনেকটা মেমরেবল করতেই যেন অসাধারণ এক লং রেঞ্জ শট মারেন, যা ভিলা কিপার গুজান ঠেকিয়ে দেন।

ডেলি ব্লিন্ডের ঠিক বক্সের বাইরের থেকে শট গুজান ঠেকিয়ে দেবার ঠিক পরেই, হাফ টাইমের ২ মিনিট আগে, বাইলাইন থেকে আসা ব্লিন্ডের পাস পাবার পর দ্রুতগতির শটে বলকে জালের ডান কোণায় ঢুকিয়ে দেন হেরেরা। পেনাল্টি বক্সে হেরেরাকে আনমার্কড রাখার শাস্তি ভোগ করে ভিলা, ১-০ গোলে এগিয়ে যায় ইউনাইটেড।

Screenshot_6
হাফ টাইমের পরে ফেলাইনি ইউনাইটেড লিড ডবল করতে পারতেন, কিন্তু তাঁর হেডার বলের সাথে ঠিকমত কানেক্ট করতে না পারাই সহজ সেভ করেন গুজান।

সেই লিড ডবল হয় যখন ওয়েইন রুনি, সাবস্টিটিউট ডি মারিয়ার ক্রসকে তাঁর বাম পা দিয়ে কন্ট্রোল করে ডান পায়ের জোরাল শটে বলকে যখন টপ কর্নারে ঢুকান। এই নিয়ে ডি মারিয়ার এসিস্ট সংখ্যা দাঁড়াল ১০, প্রিমিয়ার লিগে শুধু সেস্ক ফেব্রিগাস তাঁর থেকে বেশি এসিস্ট করেছেন।

ফ্লপ সাইনিং তাই না হেটারস?

c8095b3415c415b52a0e004d1bc8605b_crop_north
BleacherReport
তবে ২য় গোলের হেঙ্গভারের শাস্তি দ্রুত পেয়ে যায় ইউনাইটেড, কর্নার থেকে ঠিক এর পরেই, ডেভিড ডে গেয়ার পায়ের নিচ দিয়ে বল জালে গলিয়ে দেন বেন্টেকে। পুরো সিজন ধরে অসাধারণ খেলে আসা কিপার ডে গেয়ার ভুলটা সত্যিই লজ্জাজনক ছিল।

২-১ স্কোরে যখন ভিলা ১ পয়েন্ট ছিনিয়ে নেবার স্বপ্ন দেখা শুরু করেছে তখনই ইউনাইটেড তাদের আশাই গুঁড়ে বালি ঢেলে দেয়। বেন্তকের থেকে বল রুনি ছিনিয়ে নেন, এর পর মাতার পাস থেকে ২য় গোল করেন হেরেরা। তাঁর এই ডবল ছিল নিন্দুকদের দিকে তাঁর জবাব।

ইউনাইটেড বর্তমানে পয়েন্ট টেবিলের ৩য় স্থানে আছে, তাদের রাইভেল সিটির ঠিক উপরে, যদিও ম্যানচেস্টার সিটি ১টি ম্যাচ কম খেলেছে। এস্টন ভিলা এখন আছে পয়েন্ট টেবিলের ১৬তম পজিশনে, তৃতীয় বটম কিউপিআরের থেকে ৩ পয়েন্ট বেশি নিয়ে। 

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

two + seven =