ফিন্যান্স ফুটসাল ফিয়েস্তা : শিরোপা গেল গিকি এফসি’র ঘরে

ফিন্যান্স ফুটসাল ফিয়েস্তা : শিরোপা গেল গিকি এফসি'র ঘরে

বাড্ডার ফর্টিস স্পোর্টস গ্রাউন্ডে র‍্যাঙ্কস এএমসিএল এর সার্বিক সহযোগিতায় গতকাল দিনব্যাপী অনুষ্ঠিত হয়ে গেল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের বর্তমান ও সাবেক ছাত্র-ছাত্রী কর্তৃক আয়োজিত ফিন্যান্স ফুটসাল ফিয়েস্তার সর্বপ্রথম আসর। টুর্নামেন্টে অংশগ্রহণকারী বাকী ৭ দলকে পেছনে ফেলে এই টুর্নামেন্টের শিরোপা জিতে নিয়েছে গিকি এফসি।

রাউন্ড রবিন পদ্ধতিতে প্রথম রাউন্ডে প্রত্যেক দলই প্রত্যেক দলের সাথে একবার করে মুখোমুখি হয়। প্রথম রাউন্ড শেষে শীর্ষ চার দলের মধ্যে চতুর্থ হবার কারণে তৃতীয় স্থানে থাকা মাইটি বুটসের সাথে এলিমিনেটরে মুখোমুখি হয় গিকি, যাদেরকে তারা পরাজিত করে। ওদিকে পয়েন্ট তালিকার প্রথম দুই স্থানে থাকা দল যথাক্রমে ডায়নামিক ডেভিলস ও কে২পি টাইগার্সের মধ্যকার ম্যাচে ডায়নামিক ডেভিলস পরাজিত হলে তারা গিকি এফসির মুখোমুখি হয় এলিমিনেটর ২ তে। সেখানেও টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দল ডায়নামিক ডেভিলসকে পর্যুদস্ত করে ফাইনালে চলে যায় গিকি এফসি। ফাইনালে কে২পি টাইগার্স কে টাইব্রেকারে ২-০ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয় টুর্নামেন্টের শুরু আগে খানিক লাইমলাইটের আড়ালে থাকা এই দলটা।

ফাইনাল ম্যাচে নির্ধারিত সময় শেষে 0-0 গোলে সমতায় থাকলে টাইব্রেকারে যায় ম্যাচটা, পুরো ম্যাচে দুর্দান্ত খেলা গোলরক্ষক সারোয়ার হাবিব প্রিন্সের জায়গায় শুধুমাত্র এই টাইব্রেকারের জন্য গোলরক্ষক হিসেবে রাখা হয় তারকা মিডফিল্ডার মাহবুব রহমানকে, টাইব্রেকারে তার অসাধারণ রিফ্লেক্স ক্ষমতাকে কাজে লাগানোর জন্য। কোচ কাজী জোবায়েরের এই ফাটকাটা বেশ ভালোভাবেই কাজে লেগে যায়। বাম দিকে ঝাঁপিয়ে পড়ে দুর্দান্ত রিফ্লেক্সে কে২পি টাইগার্সের প্রথম পেনাল্টিটা রুখে দেন মাহবুব, ওদিকে দলের অধিনায়ক, আর পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলা স্ট্রাইকার ওবাইদুর রহমানের বুলেটগতির পেনাল্টি আটকানোর সাধ্য ছিল না কে২পি টাইগার্সের গোলরক্ষকের। পরের পেনাল্টিটা কে২পি টাইগার্সের এক খেলোয়াড় গোলপোস্টের বাইরে মারলে মোটামুটি নিশ্চিত হয়ে যায় দ্বিতীয় শটে গিকি এফসি গোল করতে পারলেই শিরোপাটা তাদের হয়ে যাবে। পুরো টুর্নামেন্টে গিকি এফসির গোলবারকে সুর্দান্তভাবে সা,অলে রাখা নিয়মিত গোলরক্ষক সারোয়ার হাবিব প্রিন্স শিরোপা জেতার এই সহজ সমীকরণটা মেলাতে আর ভুল করেননি, দ্বিতীয় পেনাল্টিতে গোল করে শিরোপা জিতে নেন গিকি এফসির হয়ে।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টে গিকি এফসি আর কে২পি টাইগার্স ছাড়াও আরও অংশ নেয় মাইটি বুটস, ডায়নামিক ডেভিলস, ভ্যাঙ্কুইশার্স এফসি, দামাল দামামা, ইভোল্যুশান সকার ক্লাব ও হেলরেইজার্স ফ্র্যাঞ্চাইজিগুলো।

কমেন্টস

কমেন্টস

One thought on “ফিন্যান্স ফুটসাল ফিয়েস্তা : শিরোপা গেল গিকি এফসি’র ঘরে

মন্তব্য করুন

twelve + four =