ফিন্যান্স ফুটসাল ফিয়েস্তা টিম প্রিভিউ : গিকি এফসি

ফিন্যান্স ফুটসাল ফিয়েস্তা টিম প্রিভিউ : গিকি এফসি

আগামীকাল সকাল সাড়ে আটটা থেকে বাড্ডার ফর্টিস স্পোর্টস গ্রাউন্ডে অনুষ্ঠিত হতে যাচ্ছে এক ফুটবলীয় মিলনমেলা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা র‍্যাংকস এমএসিএল এর সার্বিক সহযোগিতায় আয়োজন করতে যাচ্ছে “ফিন্যান্স ফুটসাল ফিয়েস্তা” এর সর্বপ্রথম আসর। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক সিক্স-এ-সাইড এই আসরে এবার অংশ নিচ্ছে আটটি দল, প্রত্যেকটি দলের খেলোয়াড়, ম্যানেজার, সংশ্লিষ্ট বাকী সকল সম্বন্ধে সম্যক ধারণা প্রদান করার উদ্দেশ্যে আজকে গোল্লাছুট ডটকমে প্রকাশিত হবে আটটা দলের টিম প্রিভিউ। এই পর্বে থাকছে গিকি এফসি ফ্র্যাঞ্চাইজি সম্পর্কে প্রিভিউ। তো আসুন দেখে নেওয়া যাক এই দলে কে কে রয়েছেন!

  • মোহাম্মদ ওবাইদুর রহমান
  • সারওয়ার হাবিব প্রিন্স
  • ওবাইদুল রানা
  • মোহাম্মদ শিবলী রহমান
  • মোহাম্মদ রমিত
  • তন্ময় দেবনাথ
  • মাহমুদুল হাসান
  • মাহবুব রহমান
  • ইমজামুল হাসান সাব্বির
  • আলী মামুন

যারা মোটামুটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স ডিপার্টমেন্ট সম্পর্কে খোঁজখবর রাখেন, ফ্র্যাঞ্চাইজির নাম শুনেই একবাক্যে বলে দিতে পারবেন গিকি এফসি হল ডিপার্টমেন্টের অন্যতম সফল সাবেক ছাত্র ও জনপ্রিয় শিক্ষক, সহকারী অধ্যাপক, সফল উদ্যোক্তা – মুহাম্মদ সাইমুম হোসেনের ফ্র্যাঞ্চাইজি। বিভাগের জনপ্রিয় শিক্ষকের দল, স্বাভাবিকভাবেই দল নিয়ে সকলের আগ্রহের মাত্রাটাও বেশী। এই দলের অধিনায়ক হিসেবে যদি ফিন্যান্সের ইতিহাসের অন্যতম শ্রেষ্ঠ কোন খেলোয়াড় না থাকেন, তাহলে কি মানায়? এ কারণেই দলের অধিনায়কের ভার ন্যস্ত করা হয়েছে ১৪ তম ব্যাচের তারকা মিডফিল্ডার মোহাম্মদ ওবাইদুর রহমানের উপরে। দলের মিডফিল্ডের মূল বোঝাটা তাকেই বইতে হবে। সাথে আরও থাকবেন ১৭ তম ব্যাচের তারকা মিডফিল্ডার মাহবুবুর রহমান, ১৮ তম ব্যাচের একাধিক এফসিএলজয়ী কার্যকরী মিডফিল্ডার ওবায়দুল রানা, ২১ তম ব্যাচের মিডফিল্ডার মোহাম্মদ শিবলী রহমান, ২৩ তম ব্যাচের উদীয়মান মিডফিল্ডার আলী মামুন ও ২৩ তম ব্যাচের ইমজামুল হাসান সাব্বির। এ ছাড়াও দলের মিডফিল্ডের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ হিসেবে কাজ করবেন ২০ তম ব্যাচের মাহমুদুল হাসান। ওবাইদুর-মাহবুবের পাশাপাশি মিডফিল্ড থেকে দলের খেলা গড়ে দেওয়ার কাজ করবেন মাহমুদুল।

দলের গোলরক্ষক হিসেবে থাকবেন ১৮ তম ব্যাচের তারকা গোলরক্ষক সারোয়ার হাবীব প্রিন্স। ফিন্যান্সের ইতিহাসের অন্যতম সেরা গোলরক্ষক কে সে নিয়ে বিতর্ক হলে প্রিন্সের অবস্থান তাতে বেশ উপরের দিকেই থাকবে, পুরো ক্যারিয়ারে ফিন্যান্স দলের হয়ে এখনো একটাও গোল হজম করেননি যে তিনি! গত বছর মার্কেটিং বিভাগের বিপক্ষে এক ফ্রি-কিকে তাঁর দুর্দান্ত সেভ গোলরক্ষক হিসেবে তাঁর অসাধারণ মানটাকেই সবার সামনে উপস্থাপন করে যেন। গিকি এফসি তাই গোলবার আগলানোর দায়িত্ব তাঁর উপরেই অর্পণ করেছে।

দলের রক্ষণভাগের অন্যতম নির্ভরযোগ্য নাম হিসেবে রয়েছেন তন্ময় দেবনাথ। ১৯ তম ব্যাচের এই ডিফেন্ডার যেকোন মুহূর্তে মাঠে নেমে দলের রক্ষণভাগকে নিশ্ছিদ্র রাখতে তৎপর। গিকি এফসির তরুণ খেলোয়াড়দের কাছে নিজের অভিজ্ঞতার ঝাঁপি খুলে দেওয়ার জন্য ওবাইদুল রানা, প্রিন্সদের মত তিনিও আছেন। তন্ময়ের পাশাপাশি দলের ডিফেন্ডার হিসেবে থাকছেন মোহাম্মদ রমিত, ২১ তম ব্যাচের।

২১ তম ব্যাচের কাজী জোবায়েরকে দেওয়া হয়েছে দলটাকে সামলানোর দায়িত্ব। সিক্স-এ-সাইড টুর্নামেন্টে দলের কৌশল কিরকম হবে, কে কে কখন খেলবেন, কোন খেলোয়াড়ের ভূমিকা কি হবে, সেটা নির্ধারণ করার দায়িত্বে থাকবেন কাজী জোবায়ের।

রোলিং সাবস্টিটিউশান ভিত্তিতে ম্যাচগুলো মাঠে গড়াবে, অর্থাৎ একটা দল প্রয়োজনমত বিকল্প খেলোয়াড়দের মধ্যে থেকে যে কাউকে যখন ইচ্ছা মাঠে নামাতে পারে, মূল একাদশে থাকা যে কারোর বদলে।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

7 + six =