ফিগোর ক্ষমা প্রার্থনা!

গত ২৬ সেপ্টেম্বর ছিল ইতালিয়ান কিংবদন্তী, এএস রোমার চিরসবুজ স্ট্রাইকার ফ্র্যানসেস্কো টট্টির জন্মদিন। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অবশ্যই হাজার হাজার জন্মদিনের শুভকামনা পেয়েছেন তিনি, কিন্তু একটা শুভকামনা অবশ্যই আলাদা করে স্থান পাওয়ার যোগ্য! শুভকামনাটা এসেছে যে পর্তুগিজ কিংবদন্তী, সাবেক রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা ও ইন্টার মিলান মিডফিল্ডার লুইস ফিগোর কাছ থেকে!

শুধুমাত্র এইটুক বলেই উইশটার মাহাত্ম্য বোঝানো যাচ্ছেনা। সুপারস্টারেরা আরেক সুপারস্টারকে ত জন্মদিনের উইশ দিয়েই থাকেন। এ আর নতুন কি?

51511986

টট্টির জন্মদিন উপলক্ষ্যে লুইস ফিগো টট্টির সাবেক রোমা সতীর্থ মার্কো দেলভেচ্চিওর সাথে একটা ভিডিওবার্তা বানিয়েছেন, সেখানে দেখা যাচ্ছে দুইজনই টট্টিকে জন্মদিনের উইশ করছেন। এখানেই কাণ্ডটা ঘটিয়েছেন ফিগো, জন্মদিনের উইশ করার সাথে ২০০০ সালের ব্যালন ডি’অর জয়ী এই মিডফিল্ডার টট্টির কাছে ক্ষমা প্রার্থনা করে বলেছেন, ২০০০ সালে তিনি নন, টট্টিরই ব্যালন ডি’অর পাওয়া উচিত ছিল!

kopa-figo-et-di-stefano_w484

২০০০ সালেই আশ্চর্যজনকভাবে বার্সেলোনা থেকে ট্রান্সফার ফি’র বিশ্বরেকর্ড গড়ে চিরশত্রু রিয়াল মাদ্রিদে যোগ দেন তিনি, আর সেবারই ব্যালন ডি’অর অর্জন করেন। সেবার দ্বিতীয় ও তৃতীয় হয়েছিলেন যথাক্রমে ফরাসী সুপারস্টার জিনেদিন জিদান ও ইউক্রেইনিয়ান সুপারস্টার অ্যান্দ্রেই শেভচেঙ্কো। আর ওদিকে নিজের ক্যারিয়ারের একমাত্র স্কুডেট্টো এই বছরই জিতেছিলেন ফ্র্যানসেস্কো টট্টি, ইতালিকে নিয়ে গিয়েছিলেন ইউরোর ফাইনালে।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

three + 19 =