পোস্ট করার নিয়মাবলী

প্রথমে আপনাকে আমাদের সাইটে (http://gollachhut.com/) ঢুকে হোমপেইজের ডানপাশে Create an account এ ক্লিক করতে হবে ।

প্রথম ধাপ
প্রথম ধাপ

Create an account এ ক্লিক করলে আপনি একাউন্ট খোলার ছোট একটি ফর্ম দেখতে পাবেন । এ ফর্মে আপনাকে পূরণ করতে হবে Username, E-mail Address, Profile name আর password নামে তিনটি ফিল্ড । প্রোফাইল নামে আপনার লেখা পোস্ট হবে, ইউজার নেইম আর পাসওয়ার্ড ভবিষ্যতে লগইন করার জন্য ব্যবহার করতে পারবেন (ফেসবুকে যেভাবে ইমেইল আইডি আর পাসওয়ার্ড লাগে লগইন করতে) ।
সব তথ্য দেবার পর আপনি Complete Sign Up এ ক্লিক করবেন । এতে আপনার দেওয়া ইমেইল আইডির ইনবক্সে স্প্যাম ফোল্ডারে একটি একটিভেশন লিঙ্ক যাবে । তাতে ক্লিক করলেই আপনি হয়ে যাবেন আমাদের গোল্লাছুটের দলের একজন ।

দ্বিতীয় ধাপ
দ্বিতীয় ধাপ

মেম্বার হয়ে আমাদের ব্লগসাইটে ঢুকলেই আপনার হোমপেইজে উপরে বামদিকে “+নতুন” নামে একটা অপশন পাবেন (ফেসবুকে যেমন পেয়ে থাকেন What’s on your mind), এতে ক্লিক করলেই আপনাকে আপনার লেখার জন্য একটি খালি পাতা দেওয়া হবে ।

৩য় ধাপ
৩য় ধাপ

নিচের স্ক্রিনশটের টিক দেওয়া জায়গায় আপনি আপনার লেখার শিরোনাম লিখবেন ।

4

নিচের স্ক্রিনশটের মত করে একই পেইজের ডানপাশে নিচে গিয়ে আপনার লেখাটি কোন ক্যাটাগরির সিলেক্ট করতে ভুলবেন না ।

5

তারপর নিচের টিক দেওয়া বড় বক্সটিতে আপনি আপনার মূল লেখা শুরু করবেন ।

4 - Copy (2)

লেখার মাঝে ছবি যোগ করতে চাইলে “নতুন মিডিয়া যুক্তকরণ” এ ক্লিক করে আপনি আপনার ছবি যোগ করতে পারবেন ।

4 - Copy

লেখা শেষ হলে ডানপাশে “প্রকাশ” এ ক্লিক করলে আপনার লেখা আপনার নামে গোল্লাছুট ব্লগে নির্দিষ্ট ক্যাটাগরিতে পোস্ট হয়ে যাবে ।

4 - Copy (3)

এরপর আপনি নির্দিষ্ট ক্যাটাগরিতে গিয়ে আপনার লেখা খুঁজে পাবেন । আপনার পোস্টের নিচে ফেসবুক , টুইটার এবং অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করার অপশনে ক্লিক করে আপনি ছড়িয়ে দিতে পারেন আপনার মুল্যবান লেখাটি ।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

7 + four =