পায়েতকে নিয়ে টানাটানি চলছেই

জানুয়ারির আটাশ তারিখ আজকে। শীতকালীন দলবদলের আজ দিন তিনেক বাকী আছে মাত্র। বিশ্বের বাঘা বাঘা সব ফুটবল ক্লাব এই মাসটাকেই বেছে নেয় নিজেদের আরো শক্তিশালী করার জন্য, আর যারার অতটা শক্তিশালী ক্লাব নয়, তারা এই মাসের দলবদলের বাজারটাকে বেছে নেয় টিকে থাকার রসদ আহরণ করার সুযোগ হিসেবে। একনজরে দেখে নেওয়া যাক আজকে দলবদলের বাজারে বিভিন্ন দলের পরিস্থিতি কিরকম –
 
ফরাসী মিডফিল্ডার দিমিত্রি পায়েতকে নিয়ে সমস্যার যেন শেষই হচ্ছে না ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের। হ্যামার্সদের হয়ে আর একটিবারের জন্যেও মাঠে না নামার ঘোষণা দেওয়া পায়েত এরই মধ্যে নিজের সাবেক ক্লাব মার্শেইতে ফিরে যাওয়ার ইচ্ছার কথা ব্যক্ত করেছেন। মার্শেইও তাকে নিতে এক পায়ে খাড়া। কিন্তু বাধ সাধছে ট্রান্সফার ফি। এই সুপারস্টারকে দলে ভেড়াতে মার্শেই ২৫ মিলিয়ন পাউণ্ডের উর্ধ্বে একটুও দিতে চায় না, আর ওদিকে ইউরোতে নিজের জাত চেনানো পায়েতকে ৩০ মিলিয়ন পাউণ্ডের এক পয়সাও কমে ছাড়তে রাজী নয় ওয়েস্ট হ্যাম।
 
এদিকে পায়েত যাক আর না যাক, তার রিপ্লেইসমেন্ট এরই মধ্যে দলে নিয়ে এসেছে ওয়েস্ট হ্যাম। ১০.২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে স্কটিশ মিডফিল্ডার রবার্ট স্নডগ্রাসকে হাল সিটি থেকে নিয়ে এসেছে তারা। তারা আগ্রহী দ্বিতীয় বিভাগের ক্লাব ব্রেন্টফোর্ডের স্ট্রাইকার স্কট হোগানের প্রতিও, ব্রেন্টফোর্ড যার জন্য চাচ্ছে ১৩ মিলিয়ন পাউন্ডের মত।
রবার্ট স্নডগ্রাস
 
স্যান্ডারল্যান্ডের ডাচ লেফটব্যাক প্যাট্রিক ভ্যান অ্যানহল্টের জন্য উঠেপড়ে লেগেছে ক্রিস্টাল প্যালেস, ১৪ মিলিয়ন পাউন্ড পর্যন্ত দিতে রাজী তারা প্যালেসকে অ্যানহল্টের জন্য। আজকালের মধ্যেই চুক্তিটি সম্পন্ন হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। অ্যানহল্টের পরিবর্ত হিসেবে ফরাসী ক্লাব বোর্দোর লেফটব্যাক ডিয়েগো কনটেন্টোকে দলে চাচ্ছে তারা।
 
এদিকে, চেলসির বেঞ্চ গোলরক্ষকের জায়গাটিতে আসতে পারে পরিবর্তন। বসনিয়ান গোলরক্ষক আসমির বেগোভিচকে বহুদিন ধরেই চাচ্ছে বোর্নমাথ, কিন্তু আন্তোনিও কন্তে সাফ জানিয়ে দিয়েছেন ভালো কাউকে চেলসি যদি সই না করাতে পারে সেক্ষেত্রে ক্লাব ছাড়তে পারবেন না বেগোভিচ। আর এই জন্যই স্কটিশ ক্লাব সেল্টিকের গোলরক্ষক ক্রেইগ গর্ডনের দিকে নজর গেছে চেলসির, যে গর্ডন ইংলিশ প্রিমিয়ার লিগে আগে একবার খেলে গেছেন স্যান্ডারল্যান্ডের হয়ে।
 
এদিকে ইতালিয়ান ক্লাব নাপোলির স্ট্রাইকার মানোলো গ্যাবিয়াডিনিকে দলে আনার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে সাউদাম্পটন। ১৩.৫ মিলিয়নের একটা প্রস্তাবও পাঠিয়েছে তারা, কিন্তু তার জন্য ১৭ মিলিয়ন পাউন্ডের দাম হেঁকে বসে আছে নাপোলি। এদিকে এসি মিলানের স্ট্রাইকার এমবায়ে নিয়াংকে দলে আনার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে ইংলিশ ক্লাব ওয়াটফোর্ড, আপাতত মিলান থেকে ধারে আসছেন তিনি, কিন্তু মৌসুম শেষে ১৩ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে পাকাপাকিভাবে ওয়াটফোর্ডে আসার সুযোগ থাকছে তার সামনে।
ক্লেমেন্ত গ্রিনিয়ের
ফরাসী ক্লাব লিওঁ থেকে ধারে ইতালিয়ান ক্লাব এএস রোমায় যোগ দিয়েছেন ফরাসী অ্যাটাকিং মিডফিল্ডার ক্লেমেন্ত গ্রিনিয়ের। আপাতত চুক্তিটি ধারের হলেও মৌসুম শেষে চাইলে রোমা ৩.৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে তাকে কিনে নিতে পারে।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

thirteen − four =