নাপোলির নতুন কোচ : কার্লো অ্যানচেলত্তি

নাপোলির নতুন কোচ : কার্লো অ্যানচেলত্তি

খবরটা বহুদিন ধরেই শোনা যাচ্ছিল। বায়ার্ন মিউনিখের দায়িত্ব ছাড়ার পর কার্যত বসে থাকা কার্লো অ্যানচেলত্তি আবার কোন একটা ক্লাবের কোচ হয়েই ফিরতে চান এটা বোঝা হয়ে গিয়েছিল বেশ আগেই। ইতালি জাতীয় দলের কোচ হবার প্রস্তাবটাও যখন তাঁকে দেওয়া হল, সেটাও সবিনয়ে এ কারণেই তিনি প্রত্যাখান করেছিলেন, কারণ, ক্লাবের কোচ হতে চান তিনি। ইতালিয়ান ক্লাব। যে কারণে আর্সেনালের কোচ হবার জন্য প্রথমে তাঁর নাম শোনা গেলেও পরে আর শোনা যায়নি। আর ইতালির শীর্ষস্থানীয় সব ক্লাবের মধ্যে মোটামুটি একটা ক্লাবের কোচের জায়গাটা ফাঁকা হবারই সম্ভাবনা ছিল। জুভেন্টাস ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রিকে নিয়ে বেশ সন্তুষ্ট, এসি মিলানেও জেনারো গাত্তুসো বেশ ভালো কাজই করছেন। লুসিয়ানো স্প্যালেত্তি ইন্টার মিলানকে আস্তে আস্তে হারানো গৌরব ফিরে নিয়ে আসার দিকে ধাবিত করছেন, লাজিওর কম বাজেটের মধ্যেই চমৎকার কাজ করে দেখাচ্ছেন সিমোনে ইনজাঘি, এএস রোমাকে আবারও দুঃসাহসী ফুটবল খেলাতে শেখাচ্ছেন ইউসেবিও ডি ফ্র্যানসেস্কো। বাকী থাকে একটা ক্লাব।

নাপোলি। অসাধারণ ফুটবল খেলেও একটুর জন্য এ মৌসুমে সিরি আ হাতছাড়া নাপোলির কোচ মরিজিও সাররির প্রতি মালিক অরেলিও ডি লরেনাইটিস বেশ বিরক্ত। সাররিও থাকতে চাচ্ছেন না নাপোলিতে। হাতে তাঁর চেলসির প্রস্তাব। নাপোলি ছেড়ে চেলসিতে যাওয়ার জন্যই আগ্রহ তাঁর।

নাপোলির নতুন কোচ : কার্লো অ্যানচেলত্তি
gollachhut.com

দু’য়ে দু’য়ে চার তাই মিলেই গেল। নতুন কোচ হিসেবে নাপোলি তে যোগ দিচ্ছেন সাবেক এসি মিলান, চেলসি, রিয়াল মাদ্রিদ, পিএসজি, বায়ার্ন মিউনিখ ও জুভেন্টাস কোচ কার্লো অ্যানচেলত্তি! দুই বছরের চুক্তিতে নাপোলিতে যোগ দিয়েছেন তিনি। এই দুই মৌসুমে ৬ মিলিয়ন ইউরো করে উপার্জন করবেন তিনি। আর নাপোলিতে তিনি সহকারী হিসেবে চাচ্ছেন কিংবদন্তী ইতালিয়ান মিডফিল্ডার অ্যান্দ্রেয়া পিরলোকে। ২০০৯ সালে এসি মিলান ছেড়ে চেলসিতে যোগ দেওয়ার পর ইতালিয়ান ফুটবলে এটাই প্রথম ম্যানেজারের চাকরি হবে কার্লো অ্যানচেলত্তি এর।

এসি মিলান ছাড়াও জুভেন্টাস ও পারমার ও ম্যানেজার ছিলেন অ্যানচেলত্তি। জুভেন্টাসের হয়ে শুধুমাত্র ১৯৯৯ সালে ইন্টারটোটো কাপ জেতা কার্লো অ্যানচেলত্তি মিলান এর হয়ে একবার করে সিরি আ, সুপারকোপা, কোপা ইতালিয়া, ক্লাব ওয়ার্ল্ড কাপ ও দুইবার করে চ্যাম্পিয়নস লিগ ও ইউয়েফা সুপার কাপ জিতেছেন। তাছাড়াও রিয়াল মাদ্রিদ, পিএসজি, বায়ার্ন মিউনিখ ও চেলসির হয়ে সফল সময় কাটিয়েছেন এই কোচ, কিছু না কিছু জিতেছেন।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

three × two =