নক আউট সমাচার

হা হা হা পায় যে হাসি!

কেন হাসি পাচ্ছে শুনবেন? আবুল হাসান আর ফরহাদ রেজাকে দিয়ে ঢাকা ওপেন করিয়েছে! হাসতে হাসতে তো পেট ফেটে যাবার মতো অবস্থা রে ভাই। আরে বাবারে, তোর যদি এতই ইচ্ছা থাকে উড়ন্ত শুরু করার, ওয়ালার কে শুরু করতে দিলিনা কেন? বেচারা ওয়ালার তো এক ওভারে ২০ রান নিয়ে জিতিয়েই দিচ্ছিল দলকে, বাঁধ সাধলেন তাইজুল। আমি আগেই বলেছিলাম, এই আবুল আর ফরহাদ ডোবাবে দলকে। ডুবিয়েছে তো? গ্রুপের শেষ ম্যাচে সিলেটের কাছে শেষ ওভারে হারার জন্য ফরহাদ রেজা ছাড়া আর কাকে দায়ী করবেন?
আরেক ম্যাচে ম্যাশ বাহিনী রংপুরকে ধসিয়ে দিয়েছে বাহে! আবু হায়দার রনির ইয়রকারে সিমন্সের ভূপাতিত হওয়া ছিল ম্যাচের সব থেকে মনকাড়া দৃশ্য। মুস্তাফিজের মায়াবী কাটারে সম্মোহিত হয়েছে বিশ্ব, এবার প্যালা রনির বুনো ইওরকার সামলানোর। সামনের টি ২০ এশিয়া কাপ আর বিশ্বকাপে বাঘা বাঘা ব্যাটসম্যানকে এভাবে পড়ে থাকতে দেখবো বলে আশা করি। কুমিল্লাকে বাতিলের খাতায় ফেলে দেওয়া বোদ্ধারা, কেমন লাগে এখন? একজন নেতা একটা দলকে পাল্টে দিতে পারেন। Steve Waugh কপিল দেব ইমরান খান, হালের ম্যাককালাম, সবাই এর উদাহরণ, তবে সব থেকে বড় উদাহরণ আমাদের নড়াইল এক্সপ্রেস, ক্রিকেট মাঠে শুধু অধিনায়ক হিসেবে, ব্যাট বল না করে দাড়িয়ে দাড়িয়ে ম্যাচ জেতানোর ঘটনা ঘটিয়েছেন এই মহামানব।
কালকে সাব্বিরের ব্যাটিং ছিল উপভোগ্য। হাতে যেমন জোর, তেমনি পরিণত ক্রিকেট মস্তিস্ক, সাথে কাজ চালানোর লেগ স্পিন- সাব্বির আমাদের সব্যসাচী বহরের নতুন সংযোজন। কালকের ইনিংসটি তার জীবনের সেরা ইনিংস, আমার দেখা মতে। পদ্মাপারের ছেলের আত্মবিশ্বাস ছিল দেখার মতো। সুইপে বল গ্যালারীতে পাঠিয়ে কূল সাইন দেখানোটা ম্যাচের মনে রাখার মতো ছবি। আগের লেখাতে জুটির কথা বলেছিলাম, জুটিই কাল ম্যাচ জিতিয়েছে, নাফিস আর সাব্বিরের জুটিটা এবারের বিপিএলের সেরা জুটি হতে পারে। অধিনায়ক সাকিবের অন্ধকার মুখ আর সামির দল পরিচালনা দেখে খটকা লেগেছে বারবার। কে জানে, কি ছিল?
গেইল না খেলেও মাঠের সবথেকে আলোচিত চরিত্র হয়েই থাকলেন। ফাইনালের কথা ভাবতে বসে ইমরুল আর আসহার জাইদিকে ভুলে যাবেন না যেন! হ্যাট্রিক হিরো আল আমিন, ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক ম্যাশ, মেসি মার্কা উদযাপন আর ইয়রকার সম্রাট আবু হায়দার রনি, ক্লিন হিটার সাব্বির রহমান, দ্য ওয়াল মাহমুদউল্লাহ, পুরনো যোদ্ধা শাহরিয়ার নাফিস!- জমজমাট এক ফাইনালের প্রতীক্ষা। বাজে পিচ, তার থেকেও বাজে আম্পায়ারিং, চ্যানেল নাইনের বিজ্ঞাপন যন্ত্রণা, দলগত সেঞ্চুরিও না হবার প্রতিযোগিতা- এর শেষটা যেন সুন্দর হয় তার আশায় আছি।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

4 × four =