ধোনি রায়নার জুটি খতম

আইপিএলের অন্যতম সেরা দল চেন্নাই সুপার কিংসের প্রায় শুরু থেকেই আছেন রাম-লক্ষ্মণের এই জুটি, বলছি মহেন্দ্র সিং ধোনি ও সুরেশ রায়নার কথা। ম্যাচ গড়াপেটার কবলে পড়ে সামনের দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছে চেন্নাই সুপার কিংস, সাথে নিষিদ্ধ হয়েছে আইপিএলের প্রথম আসরের চ্যাম্পিয়ন দল রাজস্থান রয়ালসও। ফলে চেন্নাই ও রাজস্থানের জায়গায় আইপিএলে নাম লিখিয়েছে পুনে ও রাজকোটের দুই ফ্র্যাঞ্চাইজি দল।

ফলে আজকে আইপিএলে হয়েছে অনন্য এক নিলাম, যে নিলামে চাইলে চেন্নাই বা রাজস্থানের যেকোন খেলোয়াড়কে দলে ভেড়াতে পারত পুনে ও রাজকোট ; নিজেদের মোটামুটি একটা মূল দল গঠন করার জন্য, মূল আইপিএল নিলামের আগেই। সুযোগটা দুহাতে লুফে নিয়েছে দুটি দল।

পুনে দলে ভিড়িয়েছে মহেন্দ্র সিং ধোনি কে, সাথে আছেন রাজস্থান রয়্যালসের অজিঙ্কা রাহানে ও স্টিভেন স্মিথ। চেন্নাইয়ের সতীর্থ রবিচন্দ্রন অশ্বিন ও ফ্যাফ ডু প্লেসিস কেও ধোনি পেয়েছেন নিজের নতুন চ্যালেঞ্জে। সাথে কোচ হিসেবেও চেন্নাইয়ের কোচ স্টিফেন ফ্লেমিং কে দলে নিয়েছে পুনে।

ওদিকে চেন্নাই থেকে রাজকোটে নাম লিখিয়েছেন সুরেশ রায়না, রবীন্দ্র জাদেজা ও ডুইন ব্রাভো। রাজস্থান থেকে রাজকোটে গিয়েছেন জেইমস ফকনার।

 

এর মাধ্যমে আইপিএলের নবম আসরে এসে এই প্রথম ধোনি ও রায়না ভিন্ন ভিন্ন দলে খেলবেন।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

10 + 18 =