ধন্যবাদ, টম সেন্টফিট

দুলিতেছে তরী, ফুলিতেছে জল, ভুলিতেছে মাঝী পথ,

ছিঁড়িয়াছে পাল, কে ধরিবে হাল, আছে কার হিম্মত!
কে আছো জোয়ান, হও আগুয়ান, হাকিছে ভবিষ্যৎ!

সকালে খবরের কাগজটা হাতে নিয়ে একটা মানুষকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাতে ইচ্ছা করছে! এতদিনে শক্ত হাতে হাল ধরার মতো একটা মানুষের  দেখা পেয়েছে আমাদের পুরুষ জাতীয় দল। জাতীয় দলের অনুশীলন ক্যাম্প থেকে অনুমতি না নিয়ে সার্ভিসেস দলে খেলার কারনে মামুনুল কে দল থেকে বাদ দিয়েছেন লৌহমানব  টম সেন্টফিট! ধন্যবাদ, স্যার! একজন খেলোয়াড় নিজেকে অপরিহার্য ভাবতে শুরু করলে ও তিন বছর নেতৃত্ব দিয়ে গ্রুপিং ছাড়া আর কিছু দিতে না পারলে তাকে আমাদের দরকার নেই! হারের পর হার, এত গোল খেয়েও লজ্জা হয় না তাদের। ম্যাচের আগে মদ্যপান করে, ফেসবুক নিয়ে তারা পড়ে থাকেন! দেশের প্রতি একটু দায়বদ্ধতা নেই, দলে নেই একতা,  হারার আগেই হেরে বসে থাকা একটা দল, যাদের আসলে মনে হয় খেলার ইচ্ছাই নেই! মামুনুল আবার অবসর নিয়েছেন! অভিমানে! নামের প্রথম অক্ষর এক হলেই যে মেসির মতো তোমাকেও সবাই ফেরাতে চাইবে, রাজপথে মিছিল হবে, এটা ভেবেছ? সরি! মানুষের মনে আনন্দ হচ্ছে! আর টম সেন্টফিট এর প্রতি শ্রদ্ধা বাড়ছে। শৃঙ্খলার প্রশ্নে এক বিন্দু ছাড় এদের দেওয়া যাবেনা।

14183861_1201389433232181_2233646010931538168_n

মালদ্বীপ এর কাছে ৫ গোল খেয়েছে, পুঁচকে ভুটান গলা উচু করে বলে জিততে এসেছি! কাঁহাতক সহ্য হয়! টম সেন্টফিট নাকি তার ক্যারিয়ারে এত বড় ব্যবধানে হারেননি। কিন্তু স্যার, একটু খোজ করে দেখুন সাফের সময় কারা শৃঙ্খলা ভেঙেছিল। তাদেরও আজীবন বহিস্কার করুন! উন্মুক্ত ট্রায়াল দিয়ে এর পর থেকে জাতীয় দলের দীর্ঘমেয়াদি ক্যাম্প করুন। ক্যাম্প যদি কমান্ডো ট্রেনিং ধরনের হয় তাহলে ভালো হবে, ফিটনেস বাড়বে। সবার জন্য সমান সুযোগ- এই নীতিতে বাফুফেকেও কঠোর হতে হবে। মোবাইল কেড়ে নিতে হবে ক্যাম্পের সময়। তাদের বোঝাতে হবে এটা ছেলেখেলা নয়।

এডসন সিলভা ডিডো একবার এমন কঠোর হয়েছিলেন, তখন তাকে সরিয়ে না দিয়ে যদি বাফুফে তার পাশে দাঁড়াত, তাহলে আজ মনেহয় এ অবস্থা হতো না। যাই হোক, ভুটানের কাছে হেরে মান সম্মান যেন আমাদের সোনার ছেলেরা জলাঞ্জলি না দেয়, এই আশায় আছি।

কমেন্টস

কমেন্টস

One thought on “ধন্যবাদ, টম সেন্টফিট

মন্তব্য করুন

20 − eighteen =