দলে আরেক গোলকিপার

ইনজুরিতে দলের মূল গোলকিপার থিবো করতয়া মাঠের বাইরে, দ্বিতীয় গোলরক্ষক আসমির বেগোভিচও এমন কোন চমকপ্রদ পারফরম্যান্স দেখাচ্ছেন না, তার উপর ডিফেন্সেরও অবস্থা তথৈবচ। কোন ভাবে বেগোভিচ যদি একবার কার্ড খেয়ে সাসপেন্ডেড হয়ে যান বা অনাকাঙ্ক্ষিত কোন ইনজুরিতে পড়েন, অনভিজ্ঞ তরুণ জামাল ব্ল্যাকম্যানের হাতে সঁপে দিতে হবে চেলসির গোলবার পাহারা দেওয়ার দায়িত্ব।

এই অবস্থায় মরিনহো খুঁজে নিয়েছেন একরকম সলিউশান। দলে আসছেন এএস রোমা ও এসি মিলানের সাবেক ইতালিয়ান গোলরক্ষক, বর্তমানে ফ্রি এজেন্ট, মার্কো অ্যামেলিয়া।

৩৩ বছর একটা গোলরক্ষকের জন্য এমন কোন আহামরি বয়স নয়, অনেকে এই বয়সেই উঠেছেন খ্যাতির শিখরে, কিন্তু এই বয়সে অ্যামেলিয়া চেলসিকে কতটুকু সাহায্য করতে পারবেন বলা যাচ্ছে না। তৃতীয় গোলরক্ষক হিসেবে ২০০৬ সালে ইতালির হয়ে বিশ্বকাপ জেতা এই গোলরক্ষক যে ২০১৪ সালে মিলান ছাড়ার পর প্রফেশনাল কোন ম্যাচই খেলেননি!

নিজের সাবেক ক্লাব এফসি পোর্তোর কিংবদন্তী গোলরক্ষক ব্রাজিলিয়ান হেলটন কিছুদিন পর পোর্তো ছাড়ছেন, জানুয়ারিতে – মরিনহো চেয়েছিলেন ৩৭ বছর বয়সী হেলটনকেই দলে আনতে। কিন্তু হেলটনকে আনতে গেলে সেই জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হত, ততদিনে করতয়া সুস্থ হয়ে উঠবেন আশা করা যাচ্ছে, তাই এমারজেন্সি অ্যামেলিয়াকে ডাক দিয়ে নিয়ে আসা। বলে রাখা ভালো, এই গ্রীষ্মকালীন দলবদলে অ্যামেলিয়াকে আর্সেনালও চেয়েছিল!

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

nineteen + three =