প্রকাশিত হল ২০১৮ বিশ্বকাপ এর থিম সং “লিভ ইট আপ”

প্রকাশিত হল ২০১৮ বিশ্বকাপ এর থিম সং "লিভ ইট আপ"

যেকোন বিশ্বকাপেরই অন্যতম আকর্ষণ তার থিম সং। রিকি মার্টিনের “দ্য কাপ অফ লাইফ” থেকে শুরু করে শাকিরার “ওয়াকা ওয়াকা”, কিংবা কোনানের “ওয়েভিং ফ্ল্যাগ” থেকে শুরু করে জেনিফার লোপেজ ও পিটবুলের “উই আর ওয়ান” – বিশ্বকাপ এর থিম সং মানেই অন্যরকম এক উন্মাদনা। সামনে জুন মাসের ১৪ তারিখ থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপ এর আমেজ এর মধ্যে শুরু হয়ে গেলেও কোথাও যেন একটা কমতি, একটু ঘাটতি মনে হচ্ছিল! এর কারণই এই থিম সং, যে থিম সং বিশ্বকাপ এর উত্তেজনা বাড়িয়ে দেয় আরও বহুগুণ। আর এবারের বিশ্বকাপ এর থিম সং নিয়ে ফিফা বেশ লুকোচুরি খেলছিল, কে থিম সং গাইবেন সে ব্যাপারে কোন তথ্য প্রকাশ করতে তারা ছিল নারাজ। অবশেষে সেই পরম আকাঙ্খিত থিম সং রিলিজ পেল। দেরিতে হলেও এবারের বিশ্বকাপের থিম সং ‘লিভ ইট আপ’ প্রকাশ পেয়েছে। যদিও আনুষ্ঠানিকভাবে এখনও প্রকাশ করেনি ফিফা। তবে এর অন্যতম গায়ক নিকি জ্যাম তাঁর নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ করেছেন গানটি।

দুইদিন আগেই ফিফা তাদের অফিশিয়াল ওয়েবসাইটে জানায়, এবারের অফিশিয়াল থিম সং গাইবেন হলিউড অভিনেতা ও গায়ক উইল স্মিথ, নিকি জ্যাম এবং কসোভোর নাগরিক ইরা ইসত্রেফাই। হয়েছেও তাই। এর মিউজিক দিয়েছেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা ডিজে এবং গীতিকার ডিপলো। তবে মিউজিক ভিডিও পাওয়া যাবে আগামী ৭ জুন থেকে। আর ১৫ জুলাই রাশিয়ার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে থিম সংটি পরিবেশন করবেন তিন শিল্পী।
১৯৬২ সালে চিলি বিশ্বকাপ দিয়ে অফিশিয়াল থিম সংয়ের প্রচলন করে ফিফা। স্প্যানিশ ভাষায় গাওয়া ‘এল রক দি মুন্দিয়াল’ গানটি সে বছর ব্যাপক জনপ্রিয়তা পায়। তখন থেকেই প্রতি বিশ্বকাপে একটি থিম সং প্রকাশ করে সংস্থাটি। শুধু তাই নয় অনেকে আবার অনানুষ্ঠানিকভাবেও বের করেন থিম সং। বিশেষ করে বেভারেজ কোম্পানি কোকাকোলাও থিম সং প্রকাশ করে বিশ্বকাপ উপলক্ষে।
এই বিশ্বকাপ উপ্লক্ষ্যে কোকাকোলাও তাদের প্রমোশনাল গান বের করেছে, জেসন দেরুলোর কণ্ঠে গানটার নাম – কালার্স।
https://www.youtube.com/watch?v=p6E9R9qv1No
দেখা যাক এই পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কোন কোন থিম সং প্রকাশিত হয়েছে!
১৯৭৪ (জার্মানি) – ফুতবল (মারিলা রোদোউইজ)

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

nine − five =