ট্রান্সফার টুকিটাকি : বার্সেলোনার পগবা-সন্ধান

পল পগবাকে নেওয়ার যুদ্ধে মনেহয় এক ধাপ এগিয়েই গেল বার্সেলোনা। আজ বার্সেলোনার দুই ডিরেক্টর আরেইদো ব্রাইদা ও আলবার্ট সোলার দেখা করেছেন জুভেন্টাসের দুই ডিরেক্টর জিউসেপ্পে মারোত্তা ও ফাবিও পারাতিসির সাথে। যদিও এই মিটিং-এ পল পগবা বিষয়ক কোন আলোচনা সেরকম হয়নি, বার্সা ও জুভেন্টাসের বন্ধুত্বের বহিঃপ্রকাশই এই মিটিং, তবুও বলা হচ্ছে এই মিটিং-এর মাধ্যমে চুপিসারে জুভেন্টাসকে বার্সা জানান দিয়ে গেল যে ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, প্যারিস সেইন্ট জার্মেই, রিয়াল মাদ্রিদের সাথে পগবাকে পাওয়ার দৌড়ে বার্সেলোনাও আছে। যদিও পরে জিউসেপ্পে মারোত্তা জানিয়েছেন বার্সা পগবার জন্য ৮০ মিলিয়ন ইউরো’র বিড করলেও তাঁরা জানিয়ে দিয়েছেন – পগবা বিক্রির জন্য নয়।

বাম থেকে - আরিয়েল ব্রাইদা, আলবার্ট সোলার, জিওসেপ্পে মারোত্তা, ফাবিও পারাতিসি
বাম থেকে – আরিয়েল ব্রাইদা, আলবার্ট সোলার, জিওসেপ্পে মারোত্তা, ফাবিও পারাতিসি

এদিকে কেনাবেচার মধ্যেই আছে ইন্টার মিলান। বার্সেলোনার রাইটব্যাক মার্টিন মনটোয়াকে ২ বছরের ধারে আনছে তাঁরা, ২ মিলিয়ন ইউরোর বিনিময়ে। একটা নির্দিষ্ট পরিমাণ ম্যাচ খেললে মনটোয়াকে ৬ মিলিয়ন বিনিময়ে কিনতে বাধ্য থাকবে ইন্টার মিলান। শুক্রবারে মেডিকাল পরীক্ষা শেষে মনটোয়ার ইন্টারে যোগ দেওয়ার কথা। এদিকে অ্যাটলেটিকো মাদ্রিদের সেন্টারব্যাক মিরান্ডাকে আনুষ্ঠানিকভাবে দলে নিয়েছে ইন্টার মিলান। অ্যাটলেটিকো মাদ্রিদের আরেক খেলোয়াড় মিডফিল্ডার মারিও সুয়ারেজকেও চাচ্ছে তাঁরা। যদিও সুয়ারেজকে পাওয়ার জন্য টটেনহ্যামও আগ্রহী। এদিকে ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার স্টেভান ইয়োভেটিচের এজেন্ট রামাদানি আজকে মিলানে এসেছেন, ইন্টার কর্তৃপক্ষের সাথে কথাবার্তা চালানোর জন্য। এদিকে চেলসির সাবেক ফিওরেন্টিনা উইঙ্গার হুয়ান কুয়াড্রাডো’র এজেন্ট আলেসসান্দ্রো লুচিও মিলানে এসেছেন ইন্টারের সাথে কথা বলার জন্য। এই দুই অ্যাটাকারের উপর আগ্রহী ইন্টার। জুভেন্টাসও আছে কুয়াড্রাডোকে পাওয়ার দৌড়ে।

এত এত আক্রমণভাগের খেলোয়াড় আসার দৌড়ে ইন্টারে নিজের জায়গা হারিয়েছেন সুইস উইঙ্গার জের্দান শাকিরি। মাত্র জানুয়ারীতে বায়ার্ন থেকে ইন্টারে নাম লেখানো এই উইঙ্গার যোগ দিচ্ছেন ইংলিশ ক্লাব স্টোক সিটিতে। ১৭ মিলিয়ন ইউরো’র বিনিময়ে।

বসে নেই এসি মিলানও। কলম্বিয়ান স্ট্রাইকার কার্লোস বাক্কা কে পাওয়া মোটামুটি নিশ্চিত তাদের, এখন তাঁরা চিলিতে লোক পাঠিয়েছে মেডিক্যাল পরীক্ষা সম্পন্ন করে বাকি আনুষ্ঠানিকতা শেষ করার জন্য। শুধু বাক্কাতেই থেমে থাকছে না তাঁরা, শাখতার দোনেতস্কের ব্রাজিলিয়ান স্ট্রাইকার লুইজ আদ্রিয়ানো’র দিকেও হাত বাড়িয়েছে তাঁরা। যদিও আদ্রিয়ানোর প্রতি রোমাও আগ্রহী। এদিকে শালকে ০৪ এর সাবেক ম্যানচেস্টার সিটি ডিফেন্ডার মাতিয়া নাসতাসিচকেও দলে চাচ্ছে এসি মিলান। রোমার দুই ফরোয়ার্ড জার্ভিনিও ও সেইডু ডুম্বিয়া পাড়ি জমাচ্ছেন চীনে!

এদিকে নতুন কোচ স্লাভেন বিলিচকে পেয়ে নিজেদের ঢেলে সাজাচ্ছে ওয়েস্টহ্যাম। সাম্পদোরিয়া থেকে মিডফিল্ডার পেদ্রো ওবিয়াংকে আনার পর এখন ডায়নামো কিয়েভের অস্ট্রিয়ান সেন্টারব্যাক আলেক্সান্দার ড্র্যাগোভিচকে চাচ্ছে তাঁরা। সাথে রোমা থেকে স্ট্রাইকার মাত্তিয়া ডেস্ট্রোকেও নিতে চাচ্ছে তাঁরা।

পিওতর চেক আর্সেনালে যাওয়ার পর নিজেদের রিজার্ভ গোলরক্ষক নেওয়ার ক্ষেত্রে বেশী দেরি করছে না চেলসি। ৮ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে স্টোক সিটি থেকে বসনিয়ান গোলরক্ষক আসমির বেগোভিচকে আনছে তাঁরা।

এদিকে চেলসি উইঙ্গার মোহামেদ সালাহ গত মৌসুম ধারে ফিওরেন্টিনাতে কাটানোর পর পাকাপাকিভাবে ফিওরেন্টিনাতে যোগ দেবেন কিনা সেটা জানা যাবে কিছুদিনের মধ্যেই। ট্যাক্স ছাড়া সালাহ কে বাৎসরিক ২.৮ মিলিয়ন ইউরো বেতনের প্রস্তাব দিয়েছে ফিওরেন্টিনা।

এদিকে, সার্জিও রামোস যদি রিয়াল মাদ্রিদ ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যানও, সেক্ষেত্রে রিয়াল মাদ্রিদের লক্ষ্য হবেন বায়ার্ন ডিফেন্ডার মেহদি বেনাটিয়া।

CI2HTD7WcAAPilw

সাউদাম্পটন থেকে ১২.৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে আনুষ্ঠানিকভাবে লিভারপুলে যোগ দিয়েছেন ইংলিশ রাইটব্যাক ন্যাথানিয়েল ক্লাইন। লিভারপুল থেকে পাকাপাকিভাবে স্যান্ডারল্যান্ডে যোগ দিয়েছেন উরুগুইয়ান সেন্টারব্যাক সেবাস্তিয়ান কোয়াতেস।

2A235E1600000578-3145786-image-m-28_1435750974183

টটেনহ্যাম থেকে পাকাপাকিভাবে হ্যামবুর্গে যোগ দিয়েছেন জার্মান মিডফিল্ডার লুইস হল্টবি। ব্রাগার পর্তুগিজ স্ট্রাইকার এডারকে দলে নিয়েছে সোয়ানসি সিটি। ভ্যালেন্সিয়া থেকে ভিয়ারিয়ালে যোগ দিয়েছেন ডিফেন্ডার ভিক্টর রুইজ।

 

শাখতার দোনেতস্কের ব্রাজিলিয়ান উইঙ্গার ডগলাস কস্টাকে ২১ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে দলে ভিড়িয়েছে বায়ার্ন মিউনিখ।

 

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

nineteen − 10 =