ট্রান্সফার টুকিটাকি : শত্রুশিবিরে চেক

পিটার চেকের সৌভাগ্য। বাসা শহর বদল না করেই ক্লাব পরিবর্তন করতে পারছেন, যে ক্লাব তাঁকে নিয়মিত স্টার্ট করাবে। চেলসি থেকে ৭ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে শত্রুশিবির আর্সেনালে যোগ দিচ্ছেন তিনি। আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে আর কিছুক্ষণের মধ্যেই। ফলে দলে জায়গা অনিশ্চিত হয়ে পড়েছে আর্সেনালের কলম্বিয়ান গোলরক্ষক ডেভিড ওসপিনিয়ার। ৩.৯ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে তুর্কি ক্লাব ফেনারবাচের কাছে অসপিনিয়াকে বিক্রি করে দিতে পারে আর্সেনাল।

স্পোর্টিং লিসবন থেকে চার বছরের চুক্তিতে রাইটব্যাক সেড্রিক সোয়ারেস কে দলে ভিড়িয়েছে সাউদাম্পটন। ফলে তাদের বর্তমান রাইটব্যাক নাথানিয়েল ক্লাইন ক্লাব ছেড়ে লিভারপুলে যেতে পারেন। লিভারপুল যেকোন মুহূর্তেই ক্লাইনের জন্য ১১ মিলিয়নের বিড করতে পারে। চার্ল্টনের তরুণ ডিফেন্ডার জ্যো গোমেজকেও চাচ্ছে লিভারপুল।

29BE8E5B00000578-3129924-Southampton_confirmed_on_their_website_that_they_d_secured_the_s-m-1_1434642467593

এদিকে ২.৭৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে অ্যাস্টন ভিলা থেকে চ্যাম্পিয়নশিপ ক্লাব ডার্বি কাউন্টিতে যোগ দিয়েছেন স্ট্রাইকার অ্যান্দ্রেস ওয়াইম্যান। জেনোয়া স্ট্রাইকার ডিয়েগো পেরোত্তির জন্য ৭ মিলিয়ন পাউন্ডের বিড করেছে ইংলিশ ক্লাব ওয়াটফোর্ড।

বার্নলির রাইটব্যাক কিয়েরান ট্রিপিয়েরকে দলে প্রায় নিয়েই নিয়েছে টটেনহ্যাম ৩.৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে, খালি আনুষ্ঠানিক ঘোষণাটা আসা বাকী। কাল মেডিকাল পরীক্ষা করেছেন তিনি নতুন ক্লাবের হয়ে।

লিভারপুল টার্গেট ইউক্রেইন উইঙ্গার ইয়েভহেন কোনোপ্লাইয়াঙ্কা বেসিকতাসে যাওয়ার প্রস্তাব নাকচ করে দিয়েছেন। এদিকে লিভারপুল ফ্লপ স্ট্রাইকার ইয়াগো আসপাস পাকাপাকিভাবে আবার যোগ দিয়েছেন ছোটবেলার ক্লাব সেল্টা ভিগো তে।

29C1685C00000578-0-image-a-45_1434663504551

এদিকে জফ্রি কনডগবিয়াকে দলে আনার জন্য ভালোই চেষ্টা চালিয়ে যাচ্ছে এসি মিলান। ইন্টার মিলান, জুভেন্টাস, আর্সেনালের মত ক্লাব তার জন্য আগ্রহী থাকলেও এসি মিলানের সিইও আদ্রিয়ানো গালিয়ানি গতরাত্রে কনডগবিয়ার পরিবারের সাথে ডিনার করেছেন। কনডগবিয়া ছাড়াও আরেকজন যে মিডফিল্ডারের প্রতি এসি মিলান বর্তমানে খুবই আগ্রহী সে হল জেনোয়ার অ্যান্দ্রেয়া বার্তোলাচ্চি। যদিও তার অবস্থা একটু ঝামেলাপূর্ণ। ইতালির জনপ্রিয় প্রথা যৌথ মালিকানার আরেক উদাহরণ বার্তোলাচ্চি’র মালিক জেনোয়া ও এএস রোমা। এএস রোমা জেনোয়ার কাছ থেকে বাকী অর্ধেক মালিকানা কিনে নিতে চাইছে, সেক্ষেত্রে মিলান কি রোমাকে পটাতে পারবে নাকি বার্তোলাচ্চির জন্য সেটা দেখার বিষয়। ১৬ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্তোলাচ্চির বাকী অর্ধেক ও আরেক জেনোয়া খেলোয়াড় ইয়াগো ফালকে কে দলে চাচ্ছে এএস রোমা। এদিকে ডায়নামো জাগরেবের তরুণ স্ট্রাইকার মার্কো পিয়াকাকে দলে চাচ্ছে মিলান। ২৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে সেভিয়ার কলম্বিয়ান স্ট্রাইকার কার্লোস বাক্কাকে দলে চাচ্ছে রোমা। এদিকে ক্যালিয়ারি থেকে ভিক্টর ইবারবো, রাজ্জা নাইঙ্গোলান, ডেভিডে আসতোরিকে নেওয়ার পাশাপাশি পল-হোসে এম’পোকুকে নেওয়ার ব্যাপারেও আগ্রহ দেখিয়েছে রোমা।

এদিকে বসে নেই জুভেন্টাসও। কার্লোস তেভেজের বোকা জুনিয়র্সের যাওয়া মোটামুটি পাকাপাকি হয়ে যাবার সাথে সাথেই নতুন স্ট্রাইকার আনতে বিন্দুমাত্রও সময় নষ্ট করেনি তারা। অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ক্রোয়েশিয়ান স্ট্রাইকার মারিও মান্দজুকিচকে আনছে তারা। অ্যাটলেটিকোর হয়ে ৪৩ ম্যাচে ২০ গোল করা মান্দজুকিচকে পেতে ৩ মিলিয়ন ইউরো বোনাসসহ ১৫ মিলিয়ন ইউরো মত খরচ করছে জুভেন্টাস, খেলোয়াড়ের বাৎসরিক বেতন ৩.৫ মিলিয়ন ইউরো।

এদিকে ১৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ব্রাজিলিয়ান সেন্টারহাফ মিরান্ডাকে দলে আনছে ইন্টার মিলান।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

4 × 1 =

ট্রান্সফার টুকিটাকি : এবার ৪০ মিলিয়ন পাউন্ড

গত সপ্তাহে ৩০ মিলিয়নের বিড রিজেক্টেড হবার পর রাহিম স্টার্লিং এর জন্য মোটামুটি ৪০ মিলিয়ন পাউন্ডের নতুন অফার পাঠিয়েছে ম্যানচেস্টার সিটি।

গতকাল বোকা জুনিয়র্সের প্রেসিডেন্ট ড্যানিয়েল অ্যানজেলিকির সাথে সাক্ষাৎ করার পর জুভেন্টাসকে নিজের ইচ্ছার কথা একরকম জানিয়েই দিয়েছেন কার্লোস তেভেজ। বোকা জুনিয়র্সে ফিরতে চান তিনি, জুভেন্টাস ছাড়ছেন তারমানে। এদিকে কার্লোস তেভেজ যদি চলে যান জুভেন্টাসের সেক্ষেত্রে প্রথম পছন্দ হচ্ছেন অ্যাটলেটিকো মাদ্রিদ স্ট্রাইকার মারিও মান্দজুকিচ। জুভেন্টাস ৪ বছরের চুক্তিতে ৩.৫ মিলিয়ন ইউরো বেতনের চুক্তিতে দলে আনতে চায় তাকে।

ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথম মৌসুমে এসেই দুর্দান্ত সময় কাটানো এস্তেবান ক্যাম্বিয়াসোকে দলে চেয়েছিলো আরেক ইংলিশ ক্লাব ওয়েস্টহ্যাম। কিন্তু ক্যাম্বিয়াসো নিজেই তাদেরকে মানা করে দিয়েছেন ; ক্যাম্বিয়াসো যেতে চান এমএলএস এ।

এদিকে হাল সিটির সাবেক এভারটনিয়ান ক্রোয়েশিয়ান স্ট্রাইকার নিকিচা জেলাভিচকে দলে নেওয়ার ব্যাপারে অনেক এগিয়ে গিয়েছে তুর্কি ক্লাব ত্রাবজোন্সপোর। জেলাভিচের সাথে সব কথা পাকাপাকি তাদের, খালি হাল সিটির সাথে ট্রান্সফার ফি আলোচনা করা বাকী। হাল সিটি ৪ মিলিয়ন ইউরো চাচ্ছে।

এদিকে সাবেক বার্সা সতীর্থ স্যামুয়েল এতো ও রোনালদিনিওকে দলে চাচ্ছে আরেক তুর্কি ক্লাব আন্তালিয়োস্পোর। আরেক তুর্কি জায়ান্ট ফেনারবাচে দলে সই করিয়েছে সাবেক এএস রোমা, পালের্মো ও লিল ডিফেন্ডার সিমোন কায়েরকে।

CHsPJVYXAAETC_Z

এদিকে পিএসজির ইতালিয়ান গোলরক্ষক সালভাতোরে সিরিজুর প্রতি আগ্রহ দেখিয়েছে এএস রোমা, মর্গান ডি সাঙ্কটিসের উত্তরসুরি হিসেবে ভাবা হচ্ছে তাকে। আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের জার্মান গোলরক্ষক কেলভিন ট্র্যাপকে দলে নিচ্ছে পিএসজি, সেক্ষেত্রে পরবর্তী মৌসুম থেকে সিরিজুকে দেখা যেতে পারে রোমায়।

১৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে অ্যাটলেটিকো মাদ্রিদের ব্রাজিলিয়ান সেন্টারহাফ মিরান্ডাকে কিনছে ইন্টার মিলান। এই চুক্তির কার্যাবলি শেষ হয়ে গেলে ইন্টার ডিরেক্টর পিয়েরো অসিলিও ফ্রান্সে যাবেন মোনাকো’র জফ্রি কনডগবিয়া, মার্শেইয়ের জিয়ানেল্লি ইমবুলার ব্যাপারে কথাবার্তা বলতে। এদিকে এসি মিলানের ডিরেক্টর অ্যাদ্রিয়ানো গালিয়ানি ইন্টার ডিরেক্টর মারকো ফাসেত্তিকে ফোন করে জানিয়েছেন ইমবুলা ও মিরান্ডার জন্য মিলান বিড করতে আগ্রহী নয়। এদিকে জফ্রি কনডগবিয়ার জন্য আবার নতুন করে আগ্রহী হয়েছে আর্সেনাল।

গতকাল পিএসজির মালিক নাসের আল খেলাইফির সাথে মিলানে দলবদলের ব্যাপারে কথা বলতে গিয়েছিলেন সুইডিশ সুপারস্টার স্ট্রাইকার জলাতান ইব্রাহিমোভিচ। কিন্তু খেলাইফি এই দলবদলের ব্যাপারে অস্বীকৃতি জানিয়েছেন বলে শোনা যাচ্ছে। মিলানকে এবার যথেষ্টই কাঠখড় পোড়াতে হবে ইব্রাকে আনার জন্য।

দুই বোয়াটেং ভাই – কেভিন প্রিন্স ও জেরোম, দুইজনই দলবদল করতে পারেন এই ট্রান্সফার মৌসুমে। জেরোমকে চাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড, আর কেভিন কে চাচ্ছে তাঁর সাবেক ক্লাব এসি মিলান। লাজিওর দুই খেলোয়াড় ডাচ ডিফেন্ডার স্টেফান ডে ভ্রাই ও ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফেলিপে অ্যান্ডারসনের ব্যাপারে আগ্রহ দেখিয়েছে তারা।

এদিকে নাপোলি ঘোষণা করেছে কোন ক্লাব যদি গঞ্জালো হিগুয়াইনের বাই-আউট ক্লজ ৭২ মিলিয়ন পাউন্ড দিতে রাজী থাকে তবেই ক্লাব ছাড়বেন হিগুয়াইন, নচেত নয়।

চার বছরের চুক্তিতে বেয়ার লেভারকুসেন থেকে বরুশিয়া মনশেনগ্ল্যাডবাখে যোগ দিয়েছেন সুইস স্ট্রাইকার জোসিপ দরমিচ।

RqZXrtzWTJaa9zI0jHYm_drmic

মেজর লীগ সকার ক্লাব অরল্যান্ডো সিটির দুই বছরের প্রস্তাবিত চুক্তি প্রত্যাখ্যান করেছেন দিদিয়ের দ্রগবা। এই ক্লাবেই এখন খেলেন কাকা।

৩.৫ মিলিয়ন পাউন্ডের চুক্তিতে স্পোর্টিং লিসবন থেকে সাউদাম্পটনে যোগ দিচ্ছেন পর্তুগিজ রাইটব্যাক সেড্রিক সোয়ারেস। ফলে ন্যাথানিয়েল ক্লাইনের লিভারপুল যাওয়াটা অনেক নিশ্চিত হয়ে গেল। এদিকে বার্নলি রাইটব্যাক কিয়েরান ট্রিপিয়েরের টটেনহ্যাম যোগ দেওয়া সময়ের ব্যাপার মাত্র।

29ACBC5A00000578-0-image-a-1_1434475455003

চার বছরের চুক্তিতে মালাগা স্ট্রাইকার হুয়ানমিকে কিনেছে সাউদাম্পটন। আরেক স্প্যানিশ স্ট্রাইকার হোসেলুকে হ্যানোভার ৯৬ থেকে কিনেছে স্টোক সিটি।

29AD299500000578-3126753-image-a-2_1434488830648

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

5 × two =