ট্রান্সফার টুকিটাকি – ঘরে ফিরছেন তেভেজ?

 

বহুদিন ধরেই কার্লোস তেভেজ একটা কথা বলতেন, জুভেন্টাসের পর তিনি যদি ক্লাব পরিবর্তন করে কোথাও যান – তবে তিনি জন্মভূমি আর্জেন্টিনায় ফিরে যেতে চান, খেলতে চান বোকা জুনিয়র্সের হয়ে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে তাঁর আশা পূরণ হতে যাচ্ছে। আজ বোকা জুনিয়র্স প্রেসিডেন্ট ড্যানিয়েল অ্যানজেলিকির সাথে দেখা করবেন বোকা জুনিয়র্সে যাওয়ার ব্যাপারে কথাবার্তা বলতে। দেখা যাক তেভেজ ক্যারিয়ার-সায়াহ্নে বোকায় ফিরতে পারেন কিনা!

তেভেজের সাথে সাথে জুভ ছাড়তে পারেন স্প্যানিশ স্ট্রাইকার ফার্নান্দো ইয়োরেন্তেও। মোনাকোর সাথে এ ব্যাপারে কথাবার্তা চালাচ্ছে জুভ। সব ঠিকঠাক থাকলে চুক্তি অনুযায়ী ইয়োরেন্তে যাবেন মোনাকোতে, আর জুভেন্টাসে আসতে পারেন ফরাসী স্ট্রাইকার অ্যান্থনি মার্শাল। এদিকে মোনাকোর ডিফেন্ডার আয়মেন আবদেন্নুর, মিডফিল্ডার জফ্রি কনডগবিয়া, রাইটব্যাক ফাবিনহো এদের প্রতিও জুভেন্টাসের ভালোই আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে। জুভেন্টাসের দুই ডিরেক্টর জিউসেপ্পে মারোত্তা আর পারাতিচি মোনাকোয় যাচ্ছেন এসব ব্যাপারে আলোচনা করার জন্য। দেখা যাক পরবর্তী মৌসুম থেকে কয়টা মোনাকো খেলোয়াড়কে জুভেন্টাসে দেখা যায়! ওদিকে এভারটন থেকে কেভিন মিরালাস কে আনার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে মোনাকো।

এদিকে বসে নেই মিলানের দুই ক্লাবও। জলাতান ইব্রাহিমোভিচকে পাওয়ার জন্য অনেক চেষ্টা করে যাচ্ছে এসি মিলান। খেলোয়াড়ের চুক্তি পিএসজির সাথে আর এক বছরের আছে, ইব্রা আজ পিএসজি মালিক নাসের আল খেলাইফির সাথে কথাবার্তা বলতে যাবেন ও পিএসজি ছাড়তে চাইবেন। ওদিকে আরেক খবরে শোনা যাচ্ছে মার্শেইয়ের ডিফেন্সিভ মিডফিল্ডার জিয়ানেল্লি ইমবুলা ও রাইটব্যাক বেঞ্জামিন মেন্ডির জন্য একসাথে ২৮ মিলিয়ন ইউরো অফার করেছে এসি মিলান। এদিকে ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার স্টেভান জোভেটিচকে দলে চাচ্ছে ইন্টার মিলান। ডিফেন্সের মান উন্নত করার জন্য অ্যাটলেটিকো মাদ্রিদের ব্রাজিলিয়ান সেন্টারব্যাক মিরান্ডাও দিকেও নজর তাদের। বসে নেই নাপোলিও। এম্পোলির মিডফিল্ডার মির্কো ভালদিফিওরি ও উইংব্যাক এলসিজ হিসাজকে দলে চায় তারা। ছয়মাসের মধ্যে এএস রোমা অভিযান সমাপ্ত হয়ে যেতে পারে আইভোরিয়ান স্ট্রাইকার সেইডু ডুম্বিয়ার। চাইনিজ ক্লাব গুয়াংঝু এভারগ্রান্ডে চাচ্ছে তাঁকে।

৩ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা থেকে এভারটনে যাচ্ছেন জেরার্ড ডিলোফেউ। ৭ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ দিতে সম্মতি জানানোয় মালাগার স্ট্রাইকার হুয়ানমি আসতে পারেন সাউদাম্পটনে। মোনাকো থেকে এক মৌসুম ম্যানচেস্টার ইউনাইটেডে ধারে কাটানোর পর এই মৌসুমে চেলসিতে ধারে যোগ দিতে যাচ্ছেন কলম্বিয়ান স্ট্রাইকার রাদামেল ফ্যালকাও।

সাউদাম্পটন রাইটব্যাক ন্যাথানিয়েল ক্লাইনের জন্য ৯মিলিয়ন পাউন্ডের বিড রিজেক্ট হবার পরে এই সপ্তাহে আবার ক্লাইনের জন্য লিভারপুল বিড করতে পারে, ১৫ মিলিয়ন পাউন্ডের কাছাকাছি, যেটা সাউদাম্পটন চায় আরকি। অ্যাস্টন ভিলার স্ট্রাইকার ক্রিস্টিয়ান বেনটেকে ও ইন্টার মিলান মিডফিল্ডার মাতেও কোভাচিচের ব্যাপারেও আগ্রহী লিভারপুল।

বার্নলির রাইটব্যাক কিয়েরান ট্রিপিয়েরকে ৩.৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে দলে নিতে যাচ্ছে লিভারপুল। হ্যানোভার ৬৯ স্ট্রাইকার হোসেলুকে দলে নিচ্ছে স্টোক সিটি। চেলসির উইঙ্গার গায়েল কাকুতাকে কিনে নিচ্ছে স্প্যানিশ ক্লাব সেভিয়া। ১৮ বছর বয়সী ফুলহ্যাম স্ট্রাইকার প্যাট্রিক রবার্টসের ব্যাপারে আগ্রহী ম্যানচেস্টার সিটি, আর্সেনাল ও লিভারপুল।

এদিকে মাত্র ১.৪ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে আর্সেনাল থেকে গ্যালাতাসারাইয়ে যোগ দিতে যাচ্ছেন জার্মান উইঙ্গার লুকাস পোডোলস্কি। এদিকে স্টোক সিটির সাথে নতুন চুক্তি করতে গড়িমসি করায় ফরাসী মিডফিল্ডার স্টিভেন এন’জোনজির ব্যাপারে আগ্রহ দেখিয়েছে আর্সেনাল, লিভারপুল ও টটেনহ্যাম।

স্টুটগার্ট গোলরক্ষক সভেন উইলরিয়েচকে দলে ভিড়িয়েছে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। পেপে রেইনার বায়ার্ন ছেড়ে নাপোলিতে যাওয়া এখন সময়ের ব্যাপার মাত্র।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

3 + one =