ট্রান্সফার টুকিটাকি : পেদ্রোকে নিয়ে টানাটানি

দেখে নেওয়া যাক এই কয়দিনে কে কোথায় গেলেন –

১. আদামা ট্রায়োরে – স্প্যানিশ উইঙ্গার – বার্সেলোনা থেকে অ্যাস্টন ভিলা – ৮.৬ মিলিয়ন পাউন্ড – ৫ বছরের চুক্তি

Adama-Traor--009

২. ওরিওল রোমেউ – স্প্যানিশ মিডফিল্ডার – চেলসি থেকে সাউদাম্পটন – ৫ মিলিয়ন পাউন্ড – তিন বছরের চুক্তি

৩. হুয়ান ভার্গাস – চিলিয়ান লেফট উইংব্যাক – ফিওরেন্টিনা থেকে রিয়াল বেটিস – ফ্রি

৪. এডিন জেকো – বসনিয়ান স্ট্রাইকার – ম্যানচেস্টার সিটি থেকে এএস রোমা – এক বছরের ধার

৫. অ্যালেসসিও রোমানিওলি – ইতালিয়ান সেন্টারব্যাক – এএস রোমা থেকে এসি মিলান – ১৭.৮ মিলিয়ন পাউন্ড

৬. সেইডু ডুম্বিয়া – আইভরিয়ান স্ট্রাইকার – এএস রোমা থেকে সিএসকেএ মস্কো – এক বছরের ধার

৭. সিমোনে পেপে – ইতালিয়ান উইঙ্গার – জুভেন্টাস থেকে শিয়েভো – ফ্রি

৮. ম্যাথিউ ভালবুয়েনা – ফরাসি উইঙ্গার – ডায়নামো মস্কো থেকে অলিম্পিক লিঁও – ৩.৫৪ মিলিয়ন পাউন্ড

এদিকে শুধু রোমানিওলিই না, রোমা ছেড়ে দিচ্ছে তাদের আরেক সেন্টারব্যাক, দুইদিন আগে মেসির ঢুস খাওয়া মাপৌ ইয়াঙ্গা-এমবিওয়াকেও। ফরাসী ক্লাব লিঁওতে যাচ্ছেন তিনি। এই দুই সেন্টারব্যাকের অভাব রোমা পূরণ করতে পারে স্টুটগার্টের জার্মান সেন্টারব্যাক অ্যান্তোনিও রুডিগারকে দিয়ে। ৮-৯ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে লিয়ান্দ্রো কাস্টান-কস্টাস মানোলাস জুটির ব্যাকআপ হিসেবে আসছেন রুডিগার। ওদিকে গত মৌসুমে চেলসি থেকে আসা অ্যাশলি কোল রোমায় লেফটব্যাকের অভাবটা তেমন পূরণ করতে পারেননি, আর এই মৌসুমে দল থেকে চলে গিয়ে ওয়াটফোর্ডে যোগ দিয়েছেন আরেক লেফটব্যাক হোসে হোলেবাসও, ফলে পিএসজির ফরাসী লেফটব্যাক লুকাস ডিনিয়েকে নিয়ে এসে সেই অভাবটাও পূরণ করছে রোমা। ডিনিয়েকে লিলে আগেই কোচিং করিয়েছেন বর্তমান রোমা কোচ রুডি গার্সিয়া, তাই তাকে রোমায় আনাটা লজিক।

এদিকে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ব্রাজিলিয়ান লেফটব্যাক গিলহের্মো সিকেইরার জুভেন্টাসে আসার ব্যপারটাকে মনে হচ্ছিল সময়ের ব্যাপার মাত্র, কিন্তু জুভেন্টাস এখন একটু গড়িমসি করছে তাকে নিয়ে, পোর্তোর আরেক ব্রাজিলিয়ান লেফটব্যাক অ্যালেক্স সান্দ্রো পোর্তোর সাথে চুক্তিবৃদ্ধির অফার স্থগিত করেছেন, আর সান্দ্রোকেই জুভেন্টাস পছন্দ করে বেশী। তাই সিকেইরার এখনই ইতালিতে আসা হচ্ছেনা।

এদিকে কিছুদিন আগেই রিয়াল মাদ্রিদ থেকে ডেস্ট্রয়ার জার্মান মিডফিল্ডার স্যামি খেদিরাকে এনেছিল জুভেন্টাস। কিন্তু এর মধ্যেই দুই মাসের ইনজুরিতে মাঠের বাইরে চলে গেছেন খেদিরা, তাই ব্যাকআপ আরেক মিডফিল্ডার দলে আনার পরিকল্পনা করছে জুভেন্টাস, আর সেক্ষেত্রে লিভারপুলের লুকাস লেইভাকেই অগ্রাধিকার দিচ্ছে তারা বেশী। লিভারপুলের আরেক খেলোয়াড়ও ধরতে পারেন ইতালির ট্রেনের টিকিট। তিনি মারিও বালোতেলি। ইতালিয়ান ক্লাব সাম্পদোরিয়া তাকে দলে পেতে বেশ জোরেশোরেই মাঠে নেমেছে। এদিকে আর্জেন্টাইন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়াইনের ব্যাকআপ হিসেবে নাপোলি দলে চাচ্ছে গুয়াংঝু এভারগ্রান্ডের ইতালিয়ান স্ট্রাইকার অ্যালবার্তো জিলার্দিনোকে। ৩ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে এই নাপোলি থেকেই ইংলিশ ক্লাব লেস্টার সিটিতে যোগ দিচ্ছেন উরুগুইয়ান মিডফিল্ডার গোখান ইনলার।

এদিকে বার্সার স্প্যানিশ উইঙ্গার পেদ্রোকে নিয়ে দুই ম্যানচেস্টার ক্লাবের মধ্যে শুরু হয়ে গেছে কাড়াকাড়ি। পেদ্রোকে পেতে এর মধ্যেই সিটি ৩২ মিলিয়ন পাউন্ডের একটা অফার করেছে বার্সাকে, যা কিনা ম্যানচেস্টার ইউনাইটেডের অফার থেকে অনেক বেশী।

এদিকে আরেক ইংলিশ ক্লাব নরউইচ সিটির কোচ অ্যালেক্স নিল স্বীকার করেছেন তার দল রোমার ইতালিয়ান স্ট্রাইকার মাত্তিয়া ডেস্ট্রোকে চায়।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

twenty − sixteen =