ট্রান্সফার উইন্ডোঃ কি হতে যাচ্ছে বার্সেলোনা স্কোয়াডে?

সামার ট্রান্সফার নিয়ে যেভাবে রিউমার ছড়াচ্ছে তাতে মনে হচ্ছে বার্সা স্কোয়াডে একটা বড় পরিবর্তন আসতে পারে। এর মধ্যে যারা যারা চলে যেতে পারে তারা হল বার্ত্রা, ভারমালেন, সান্দ্রো, আদ্রিয়ানো ও ডগলাস। এরা চলে যাবে তা অনুমিত কারণ তারা প্লেয়িং টাইম পাচ্ছে না। কিন্তু সবচেয়ে শকিং নিউজ হল আলভেজ ও মাসচেরানোর মত বার্সা স্কোয়াডে দুই গুরুত্বপূর্ণ সদস্যও চলে যেতে চায় ও জুভেন্টাসের সাথে পারসোনাল ডিল সম্পন্ন করে রেখেছে। মাসচেরানো ফার্স্ট চয়েজ সেন্টারব্যাক আর আলভেজকে এই সিজনে ভিদাল থাকার পরেও ফার্স্ট চয়েজ রেখেছে এনরিকে, তারপরেও তারা কেন চলে যেতে চায় তা বোধগম্য না।

তবে যেটুকু আন্দাজ করা যায় তা হল মাসচেরানোকে তার পছন্দের মিডফিল্ড রোল দিতে চায় জুভেন্টাস ও তাদের প্লেয়িং স্টাইলের সাথে মাসচে ভালই ফিট হয়। এদিকে শোনা গেছে ট্যাক্স কেস নিয়ে বার্সা বোর্ড থেকে সহায়তা না পাওয়ায় খুশি নয় সে যার কারণে সে আর থাকতে চাচ্ছে না। বার্সা তাকে বেচতে না চাইলেও যদি সে চলে যেতে চায় তাহলে ধরে রাখতে পারবে না কারণ সে যদি না চাইত তাহলে জুভেন্টাসের সাথে পারসোনাল ডিল করে রাখত না।

আলভেজের ব্যাপারটা কিছুটা পরিষ্কার। তার বেশিদিন বাকি নেই বার্সাতে। তার চুক্তির ক্লজে এটাও লেখা আছে সে চাইলে এই ট্রান্সফারে ফ্রিতে চলে যেতে পারবে। যদিও এনরিকে ভিদালের চেয়ে আলভেজকে বেশি প্রেফার করেছে এই সিজনে কিন্তু সামনের সিজনে যে করবে এমন কোন মানে নেই। তাই সে এখন চলে যাওয়াটাকে উপযুক্ত মনে করছে।

তিনজন সেন্টার ব্যাক চলে গেলে বার্সা স্কোয়াডে সামনের সিজনে যে বড়সড় চেঞ্জ আসতে যাচ্ছে তা স্পষ্ট। অন্তত ২ জন সেন্টার ব্যাক সাইন করাতে হবে, কারা হতে পারে রিপ্লেসমেন্ট তা এখনো ক্লিয়ার না। এদিকে আলভেজের রিপ্লেসমেন্ট হিসেবে আর্সেনালের হেক্টর বেল্লেরিনকে চাচ্ছে বার্সা এরকম রিউমার শোনা গেছে আর বিকল্প হিসেবে আছে ভ্যালেন্সিয়ার জোয়াও ক্যান্সেলো। সাথে দরকার হবে একজন লেফট ব্যাক। অর্থাৎ এই সিজনের স্কোয়াড ও সামনের সিজনের স্কোয়াডে যে অন্তত ৬-৭ জন প্লেয়ার চেঞ্জ হবে তা এক প্রকার নিশ্চিত।

অন্য গুরুত্বপূর্ণ রিউমার গুলো হল ব্রাভো নেক্সট সিজনে থাকছে, থাকবে স্টেগানও। লোন থেকে ফিরিয়ে আনা হবে না এলেক্স সং, ক্রিশ্চিয়ান টেয়ো ও এলেন হ্যালিলোভিচকে। ডেনিস সুয়ারেজকে কনভিন্স করানোর চেষ্টা করবে বার্সা কারণ সে বার্সা স্কোয়াডে তার জায়গা নিয়ে সন্দিহান। সাবেক মাদ্রিদ প্লেয়ার ও বর্তমানে নাপোলিতে খেলা জোসে ক্যায়েজনের প্রতি আগ্রহী বার্সা, কিন্তু নাপোলি ৩০ মিলিয়ন চায় তার জন্য আর বার্সা ১৮ মিলিয়নের বেশি দিবে না। বার্সা এভারটন সেন্টার ব্যাক জন স্টোনসের প্রতিও আগ্রহী।

সব মিলিয়ে সামনে অনেক নাটকীয়তা অপেক্ষা করছে দেখা যাক কি হয়।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

sixteen − 13 =