জয় দিয়েও মন ভরাতে পারে নি ব্রাজিল

ব্রাজিল ১-০ চিলি
(রবার্তো ফিরমিনো’৭৩)

CBReHM6U8AANk23

ব্রাজিল আর চিলি । দুটো দলের দেখা হয়েছিল ২০১০ এবং ২০১৪– দুটো বিশ্বকাপেরই ২য় রাউন্ডে । এবারের মোকাবেলা ফ্রেন্ডলিম্যাচে ।
গত ম্যাচের স্কোরার অস্কার ও মাঝমাঠের মূল খেলোয়াড় লুইস গুস্তাভোকে ছাড়াই শুরুর একাদশ সাজান কার্লোস দুঙ্গা ।সুযোগ দেন কৌতিনিয়ো এবং ডগলাস কস্তাকে ।সাথে সাথে দুঙ্গার দলে প্রথমবারের মতো স্টার্টিং এ ছিলেন মার্সেলোও । তবে ফ্রান্স ম্যাচ যেখানে শেষ করেছিলো , সেখান থেকে শুরু করতে পারে নি সেলেসাঁওরা । প্রথমার্ধে ব্রাজিলের কাছ থেকে দেখা যায় নি কোন পরিকল্পিত আক্রমণ । উলটো ডিফেন্সের শিশুতোষ ভুলে বল হাতছাড়া হয় বেশ কয়েকবার ।

ইনজুরিতে পড়তে পারতেন নেইমার
ইনজুরিতে পড়তে পারতেন নেইমার

দ্বিতীয়ার্ধে বেশ তেড়েফুঁড়ে খেলতে শুরু করে ব্রাজিল । তবে তাতে লাভ হয় নি । উলটো খেলার ৫৫ মিনিটে সেরা সুযোগটি পায় চিলিই । তবে ব্রাজিলের রক্ষা সিলভার সৌজন্যে । বিবর্ণ ব্রাজিলের খেলায় পরিবর্তন আনতে কোচ দুঙ্গা ফিরমিনো এবং রবিনহোকে নামান । কাজ হয় তাতে । খেলার ৭৩ মিনিটে ব্রাজিলের পক্ষে জয়সূচক গোলটি করেন জার্মান ক্লাব হফেনহেইমের হয়ে খেলা রবার্তো ফিরমিনো । তারপরে ব্রাজিলের খেলায় একটু গতি ফিরলেও আসলে আরেকটি গোল পাবার মতো খেলতে পারে নি ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নেরা ।

নিজের ২য় আন্তর্জাতিক গল ফিরমিনোর
নিজের ২য় আন্তর্জাতিক গল ফিরমিনোর

ফিরমিনোর গোলে চিলির বিপক্ষে ১-০ গোলের জয় নিয়েই এমিরেটস স্টেডিয়াম ছাড়ল ব্রাজিল । পাশাপাশি দুঙ্গা তার ২য় মেয়াদে কোচ হিসেবে পেলেন টানা ৮ জয়ের স্বাদ । সামনে কোপা আমেরিকা । কঠিন পরীক্ষার জন্যে ব্রাজিল প্রস্তুতিটা সেরে রাখলো ফ্রান্স আর চিলির বিপক্ষে দুটো ফ্রেন্ডলি দিয়ে । ফ্রান্সের বিপক্ষে জয় ৩-১ গোলে আর চিলির বিপক্ষে ১-০ গোলে ।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

20 + 6 =