জোড়া স্ট্রাইকার দলে ভেড়ালো এএস রোমা

মাত্তিয়া ডেস্ট্রো’র চলে যাওয়ার পর যে অপূর্ণতাটা সৃষ্টি হয়েছিল এএস রোমার স্ট্রাইকফোর্সে, সেটা খুব ভালোভাবেই কাগজে-কলমে পূরণ করলো তারা বলা চলে। রাশিয়ান ক্লাব সিএসকেএ মস্কো থেকে আইভোরিয়ান স্ট্রাইকার সেইডু ডুম্বিয়াকে পুরোপুরি ও ইতালিয়ান ক্লাব ক্যালিয়ারি থেকে কলম্বিয়ান ফরোয়ার্ড ভিক্টর ইবারবো’কে ধারে নিয়ে এসেছে তারা।

কলম্বিয়ান স্ট্রাইকার ভিক্টর ইবারবো
কলম্বিয়ান স্ট্রাইকার ভিক্টর ইবারবো

ইবারবো’র চুক্তিটি মূলতঃ ধারের, ২.৫ মিলিয়ন ইউরো’র বিনিময়ে ছয়মাসের ধারে রোমায় যোগ দিয়েছেন তিনি, মৌসুম শেষে ১২.৫ মিলিয়ন ইউরোতে ইবারবোকে কিনতে পারবে রোমা। বলা হচ্ছে ইঞ্জুরিতে পড়ে বাকী মৌসুমের জন্য মাঠের বাইরে চলে যাওয়া আর্জেন্টাইন উইঙ্গার হুয়ান ম্যানুয়েল ইতুর্বে’র অভাব পূরণের জন্যই ইবারবোর আসা।

মূলত লেফট উইঙ্গার হিসেবে খেলেন ইবারবো
মূলত লেফট উইঙ্গার হিসেবে খেলেন ইবারবো

তিন মৌসুম ধরে ক্যালিয়ারিতে খেলা ইবারবো ১১১ ম্যাচ খেলে গোল করেছেন ১৫টি। কলম্বিয়ার হয়ে ১২ ম্যাচ খেলে তাঁর গোলসংখ্যা ১টি।

সেইডু ডুম্বিয়া
সেইডু ডুম্বিয়া

আগেরদিন ১০.৮ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে রাশিয়ান ক্লাব সিএসকেএ মস্কো থেকে রোমায় আসেন আইভোরিয়ান স্ট্রাইকার সেইডু ডুম্বিয়া। ২০১০ থেকে মস্কোতে খেলা ডুম্বিয়া সিএসকেএ’র হয়ে ৯৫ ম্যাচ খেলে গোল করেছেন ৬১টি।

মাত্তিয়া ডেস্ট্রো'র রেডিমেড রিপ্লেইসমেন্ট পেয়ে গেলো রোমা
মাত্তিয়া ডেস্ট্রো’র রেডিমেড রিপ্লেইসমেন্ট পেয়ে গেলো রোমা

তার আগে সুইস ক্লাব ইয়াং বয়েজের হয়ে ৬৪ ম্যাচে ৫০ গোল করেন তিনি ; কাজেই বলা যায় গোলমুখ তাঁর একেবারেই অজানা নয়! দিদিয়ের দ্রগবা-ইয়ায়া ট্যুরের দেশ আইভোরি কোস্টের হয়ে ২৮ ম্যাচে ৪ গোল করেছেন তিনি।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

eighteen − 9 =