কেন অবনমিত হয়েছিল জুভেন্টাস?

আমাদের সকলেরই জানা রয়েছে যে জুভেন্টাসকে একবার রেলিগেট করে দেওয়া হয়েছিল। কিন্তু কেন? আর তার পরেই বা কি হল? চলুন সংক্ষেপে জেনে নেই।

২০০৪ সালে ফ্যাবিও ক্যাপেলো জুভেন্টাসের কোচ হিসেবে নিযুক্ত হন এবং ক্লাবটিকে দুটি সিরি এ শিরোপা জিতাতে সাফল্য অর্জন করেন । ২০০৬ সালের মে মাসে, জুভেন্টাস ২০০৬ সালের ইতালিয়ান ফুটবল স্ক্যান্ডালের সাথে যুক্ত পাঁচটি ক্লাবের মধ্যে একটি হয়ে ওঠে, যার ফলে ক্লাবটি ইতিহাসে প্রথমবারের মতো সেরি বিতে স্থানান্তরিত হয়। ২০০৫ এবং ২০০৬ সালে ক্যাপেলোর অধীনে জিতা দুটি শিরোপাও ক্লাবকে ছাড়তে হয়।

অনেক বড় খেলোয়াড় সেরি বি-এর নিন্দা থেকে বাদ পড়েছেন, যার মধ্যে রয়েছে লিলিয়ান থুরাম, তারকা স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচ এবং আত্মবিশ্বাসী স্ট্যাবার্ট ফাবিও ক্যানভারাও। যাইহোক, জিয়ানলুইজি বুফন, অ্যালেসান্ড্রো ডেল পিয়েরো, ডেভিড ট্রেজেগেট এবং পাভেল নেদভেডের মতো বড় বড় খেলোয়াড় ক্লাবটি সেরি এ-তে ফিরে আসার জন্য অব্যাহত ছিল এবং সেবাস্তিয়ান জিওভিনকো এবং ক্লডিওও মার্চিসিও হিসাবে প্রিমাভারার যুবরাজকে প্রথমত সংহত করা হয়েছিল। টীম. ০৬-০৭ মৌসুমে লীগ বিজয়ী হিসেবে জুভেন্টাসকে সরাসরি শীর্ষ বিভাগে উন্নীত করা হয় এবং ক্যাপ্টেন ডেল পিয়োরো ২১ গোলের সাথে শীর্ষ স্কোরারের খেতাব পান ।

২০১০ সালের শুরুর দিকে জুভেন্টাস ২০০৫ এবং ২০০৬ সাল থেকে তাদের স্কুড্টিটির স্ট্রিপিংকে চ্যালেঞ্জিং বলে মনে করেন। ২০১৬ সালে পরবর্তী তদন্তগুলি পাওয়া গেছে যে ২০০৬ সালে জুভেন্টাসের অভিযুক্ততা কারন ছাড়াই ছিল। ২০১৫ সালে আপিল কোর্টে যখন ফৌজদারি আদালতে প্রাক্তন জেনারেল ম্যানেজার লুসিয়ানো মোগিকে দোষী সাব্যস্ত করা হয়, তখন ক্লাবটি ২০০৬ সালের রেলিগেশনের কারণে ক্ষতিগ্রস্ত € ৪৪৩ মিলিয়ন ডলারের জন্য ইটালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি) -এর বিরুদ্ধে মামলা করেছিল। এফআইজিসি সভাপতি কার্লো টাভচিওও জুভেন্টাসের মামলা প্রত্যাহারের বিনিময়ে হারিয়ে যাওয়া স্কুডিটির পুনর্বহাল নিয়ে আলোচনা করার প্রস্তাব দেন। কিন্তু এখনো সে বিষয়ে কোন পদক্ষেপ নেওয়া হয় নি।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

five × 3 =