ছাঁটাই হলেন সাম্পাওলি

ছাঁটাই হলেন সাম্পাওলি

দেড় বছরও টিকলেন না সাম্পাওলি। বিশ্বকাপে ব্যর্থ হবার মাশুল গুণতে হল আর্জেন্টিনার কোচকে। আর্জেন্টাইন গণমাধ্যমের খবর, ছাঁটাই করা হয়েছে হোর্হে সাম্পাওলিকে। তাঁকে সকল দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

২০১৭ সালের মে তে আর্জেন্টিনা জাতীয় দলের দায়িত্ব নেওয়া সাম্পাওলির উপরে দায়িত্ব ছিল মূমুর্ষু আর্জেন্টিনাকে জাগিয়ে তোলার। বিশ্বকাপ বাছাইপর্বে তখন আর্জেন্টিনার অবস্থা খুবই শোচনীয় ছিল। বিশ্বকাপে আদৌ যাওয়ার সুযোগ পাবে কি না সে নিয়ে ছিল সংশয়। তাই সাবেক কোচ এডগার্ডো বাউজাকে ছাঁটাই করে সাম্পাওলিকে নিয়ে আসা হয়। সাম্পাওলিই কোনরকমে আর্জেন্টিনা কে বাছাইপর্বের বৈতরণী পার করান। কিন্তু তাঁর কাছে যে প্রত্যাশাটা ছিল, সেই প্রত্যাশাটা তিনি পূরণ করতে পারেননি। বিশ্বকাপে জেতাতে পারেননি আর্জেন্টিনাকে। দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের কাছে হেরে বিশ্বকাপ শেষ হয়ে যায় আর্জেন্টিনার। সাথে দেখা গিয়েছিল দলীয় কোন্দলও। শোনা যাচ্ছিল, সাম্পাওলির ট্যাকটিকসে বিরক্ত মেসি-মাচেরানোরা। তখন থেকেই শোনা যাচ্ছিল, সাম্পাওলিকে রাখতে চায় না ফেডারেশন। সেই শঙ্কাই সত্যি হল আজ।

২০২০ সাল পর্যন্ত আর্জেন্টিনার সাথে চুক্তি ছিল সাম্পাওলির। তাই সাম্পাওলিকে ছাঁটাই করার কারণে বিরাট লোকসান গুণতে হবে আর্জেন্টিনা ফেডারেশনকে, ক্ষতিপূরণ বাবদ। শোনা যাচ্ছে, ক্ষতিপূরণ বাবদ সাম্পাওলিকে ১৪ মিলিয়ন ডলার প্রদান করবে আর্জেন্টিনা। কিন্তু এই ১৪ মিলিয়ন ডলার একই সাথে দেবে না তারা। সাত কিস্তিতে ২ মিলিয়ন ডলার করে সাত বছরে এই সম্পূর্ণ অর্থ পরিশোধ করবে আর্জেন্টিনা।

আর্জেন্টিনার কোচ হিসেবে ১৪ ম্যাচ দায়িত্বে ছিলেন সাম্পাওলি, এই ১৪ ম্যাচের মধ্যে ৭ ম্যাচ তিনি জিতেছেন, ড্র করেছেন ৪টি ম্যাচ, হেরেছেনও চারটিতে।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

four + one =