গেট রেডি বাংলাদেশ…জবাব দিতে হবে!

আগামীকাল সকালে ঘুম থেক উঠতে উঠতেই জেনে যেতে পারেন বাংলাদেশ সফরের অস্ট্রেলিয়া দল। কালকেই অস্ট্রেলিয়ার টেস্ট স্কোয়াড ঘোষণা হওয়ার কথা…

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটের যা ইঙ্গিত, থাতে আগে যা ধারণা হরা হয়েছিল, ততটা নতুনের ছড়াছড়ি থাকছে না। ব্যর্থদের আরেকটা সুযোগ আর বাদ পড়াদের ফিরিয়ে আনা হবে। শন মার্শ যেমন আরেকটা সুযোগ পাচ্ছেন। জো বার্নসের সঙ্গে সম্ভবত মার্শই ওপেন করছেন। তিন নম্বরে ফেরানো হচ্ছে উসমান খাজাকে। অনভিজ্ঞ ও দুর্বল মিডল অর্ডারের ঢাল হতে চার নম্বরে নেমে যাচ্ছেন অধিনায়ক স্টিভেন স্মিথ। নির্বাচকরা অ্যাডাম ভোজেসকে রাখতে না চাইলেই কোচ ও অন্যতম নির্বাচক ড্যারেন লেম্যান মিডল অর্ডারে চাইছেন অভিজ্ঞতা। ১৭০ টি প্রথম শেণির ম্যাচ খেলা ৩৬ ছুঁইছুঁই ব্যাটসম্যান তাই আরেকটা সুযোগ পাচ্ছেন। অলরাউন্ডার মিচেল মার্শ নিশ্চিত। উইকেট কিপার পিটার নেভিল।

জনসন-হেইজেলউড বিশ্রাম পাচ্ছেনই। পেস অ্যাটাকের নেতা তাই মিচেল স্টার্ক। সঙ্গে পিটার সিডল, প্যাট কামিন্স। স্পিনে নাথান লায়ন। ব্যাক আপ স্পিনার হিসেবে ফাওয়াদ আহমেদ মনে হয় আন্থা হারাচ্ছেন। লড়াই অ্যাশটন অ্যাগার আর স্টিভ ও’কিফের মধ্যে। ব্যাক আপ পেস বোলিং অলরাউন্ডার হিসেবে জেমস ফকনারকে ফেরানো হতে পারে। ফকনার সুযোগ না পেলে হয়ত অ্যাগার এবং ও’কিফ দুজনই থাকবেন। মানে তিন স্পিনার। ব্যাক আপ ওপেনার ক্যামেরন ব্যানক্রফট হতে পারেন স্কোাডের একমাত্র আনক্যাপড ক্রিকেটার।
সবচেয়ে বড় খবর, টেস্ট দলে ফেরার বড় সম্ভাবনা আছে গ্লেন ম্যাক্সওয়েলের!!!

সব মিলিয়ে দল তাই একদম আনকোড়া হচ্ছে না। গুড লুকিং স্কোয়াড। ইংল্যান্ডে সুইং বোলিংয়ে শন মার্শ না পারলেও এখানে অনায়াসেই মেরে তক্তা বানাতে পারে। উসমান খাজা ‘এ’ দলের হয়ে কদিন আগে ভারতে দুর্দান্ত ফর্মে ছিল। আর ম্যাক্সি তো কোপাবেই।
গেট রেডি বাংলাদেশ…জবাব দিতে হবে!

অস্ট্রেলিয়ার সম্ভাব্য টেস্ট একাদশ:
জো বার্নস, শন মার্শ, উসমান খাজা, স্টিভ স্মিথ, অ্যাডাম ভোজেস, মিচেল মার্শ, পিটার নেভিল, মিচেল স্টার্ক, অ্যাশটন অ্যাগার, নাথান লায়ন, পিটার সিডল।

বাকি ৪ জন: প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, ক্যামেরন ব্যানক্রফট, জেমস ফকনার/স্টিভ ও’ কিফ।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

6 − 3 =