গুডবাই মানচিনি!

::::: হাসনাত পিয়াস :::::

Suning ইন্টার মিলানের মেজরিটি মালিকানা কিনে নেবার পর থেকেই বিষয়টা অনুমান করা যাচ্ছিল । মানচিনি এর সাথে নতুন ম্যানেজমেন্ট এর বেশ কিছু বিষয় নিয়ে মতের অমিল, প্রজেক্ট প্লানিং এ পরিবর্তন, ট্রান্সফার স্ত্র্যাটেজিতে আমূল পরিবর্তন, ম্যানেজার ভিত্তিক সিস্টেমকে সীমাবদ্ধ করে ফেলা, চুক্তি নবায়ন সহ আরো বেশ বিষয় নিয়ে দীর্ঘদিন ধরেই দু পক্ষের মধ্যে মতানৈক্য চলে আসছিল। প্রি সিজন প্রস্তুতি চলছিল এই গুমট আর ধোঁয়াতে অবস্থার মধ্যেই। সব মিলিয়ে মানচিনি এর পক্ষে আর সম্ভব হচ্ছিল না নতুন ম্যানেজমেন্টের সাথে তাল মিলিয়ে কাজ চালিয়ে যাবার, আর ক্লাবও চাচ্ছিল মানচিনিকে অপসারন করতে।

অবশেষে, দীর্ঘদিনের সকল রিউমারকে সত্যি করে গতকাল ইন্টার মিলান আর মানচিনি তাদের সম্পর্ক চুকিয়ে ফেললো। বিদায় নিল দুর্দান্ত একজন ম্যানেজার মানচিনি।

বিষয়টা আসলেই খুবই দুঃখজনক এবং হতাশাজনক আমার কাছে। সিজন শুরুর মাত্র কয়েকদিন আগে এভাবে ম্যানেজার পরিবর্তন করাটা আসলেই ভালো কোন সিদ্ধান্ত নয়। আর সবচেয়ে বড় কথা হলো মানচিনি এর মত একজন মানেজারকে এভাবে পরিবর্তন করাটা আসলেই ভুল। ২য় দফায় মানচিনি আসার পরেই ইন্টার মিলান আবার ধীরে ধীরে রিবিল্ড হচ্ছিল, গত ৫ বছরের মধ্যে লাস্ট সিজনে মানচিনি এর অধিনেই আমরা সবচেয়ে বেশি পয়েন্ট অর্জন করেছিলাম। আর Moratti+Thohir মিলে মানচিনি এর সাথে পরিকল্পনা করে যে প্রজেক্ট নিয়ে আগাচ্ছিল সেটা মানচিনি খুব ভালোভাবেই এগিয়ে নিয়ে যাচ্ছিল।

তার টাক্টিক্স বা গেম প্লেয়িং নিয়ে হয়তো অনেক ক্ষেত্রেই অনেকে সমালোচনা করতে পারেন কিন্তু একদম পার্সোনালি আমার মতামত হচ্ছে ২০১০ এর পর একেবারে ভেঙ্গে পড়া একটি টিমকে তুলে ধরার চেষ্টা করতে ব্যার্থ হয়ে বার বার যখন একের পর এক ম্যানেজার পরিবর্তন হচ্ছিল এবং পুরো টিম যখন দিশেহারা অবস্থায় তখন এই মানচিনি আশার আলো হয়ে এসেছিল। লাস্ট সিজনে পুরোপুরি প্রতাশিত ফলাফল না পেলেও খারাপ ছিল না। ইউরোপে আবারো ব্যাক করতে পেরেছিলাম আমরা এবং দীর্ঘ সময়ের জন্য নতুন একটা টীমের সেটআপ হয়েছিল বলা যায়।

আর অন্যদিকে এই সিজন শুরুর আগে প্রতিটি দিনই ছিল অনিশ্চয়াতার। মানচিনি নিজেও জানতেন না পরের দিন তিনি থাকবেন কি থাকবেন না এরকম একটা অবস্থা।

যাই হোক সব মিলিয়ে এ বিদায় খুবই বেদনাদায়ক এবং ব্যাক্তিগতভাবে খুবই খারাপ লাগছে।

নতুন ম্যানেজার হিসেবে নিযুক্ত হয়েছেন Ajax এর সাবেক কোচ Frank De Boer. ম্যানেজার হিসেবে খুব একটা পছন্দ না তাকে, কিন্তু আমার ভালো লাগা না লাগায় তো আর কিছু যায়-আসে না । পছন্দ না হলেও তার জন্য রইলো শুভকামনা । আশা করবো ক্লাব তাকে দীর্ঘ সময়ের জন্য রাখবেন এবং তার কাজে কোন রকম হস্তক্ষেপ করবে না। তাকে ২-৩ বছর সময় দেয়া হোক এবং এই সিজনে আমাদের ফলাফল খারাপ হলেও তাকে বরখাস্ত করা না হোক। বারবার ম্যানেজার পরিবর্তন করে আসলে কিছু হবে না এবং হচ্ছেও না। তাই একজন ম্যানেজারের উপর দীর্ঘমেয়াদি দায়িত্ব তুলে দিতে হবে… যেটা মানচিনিকে দিয়েও কেড়ে নেয়া হলো।

এই সিজনে আবারো টপ থ্রি তে থেকে চ্যাম্পিয়নস লিগে ফেরত যাবো সে আশা ছেড়ে দিয়েছি আর ইউরোপা লীগ নিয়েও এখন আর খুব একটা আশাবাদী নই ( আশা করছি ক্লাব এবং নতুন কোচ আমাকে ভুল প্রমানিত করতে সক্ষম হবেন)
Goodbye Mancini ..You will be Missed

‪#‎Forza_Inter_Milan‬

‪#‎PazzaInterAmala‬

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

2 + 6 =