ক্যারেক্টার

স্ট্যাটাস, নাম্বারের পিছনে না ছুটে ক্যারাক্টার হওয়ার চেষ্টা করা উচিত। অনেকেই অনেক ‘নাম্বার’ গেইন করতে পারে কিন্তু ক্যারেক্টার সবাই হতে পারে না।

অনেকে বলে আপনি আন্ডারটেকারকে পছন্দ করেন কেন? উত্তর সোজা। আন্ডারটেকার সেই বিরল লোকদের একজন যারা নাম্বারকে ছাপিয়ে ক্যারেক্টার হতে পেরেছে। আন্ডারটেকারের চ্যাম্পিয়নশীপ কয়টা? ওর চাইতে হালের শেমাশের চ্যাম্পিয়শনশীপ বেশি। দীর্ঘ ১০ বছর আন্ডারটেকার কোন চ্যাম্পিয়নশীপ জিতে নাই। ২৩ টা রেসলম্যানিয়ার একটাতেও সে চ্যাম্পিয়নশীপে রিং এ ঢুকে নাই। বরং রিংথেকে চ্যাম্পিয়ন হয়ে বের হইছে ৩ টা রেসলম্যানিয়ায়! কিন্তু আন্ডারটেকার চ্যাম্পিয়ন না হয়েও ২৫ বছর টানা ইন্ডাস্ট্রির মেইন ইভেন্টার! আর দীর্ঘ দুই যুগের বেশি সময় ধরে সে লকার রুমের লিডার! এই লকার রুমে একসময় ছিল শন মাইকেল, ত্রিপল এইচ, কেইন, স্টোন কোল্ড স্টিভ অস্টিন, দ্য রক, ব্রক লেজনার, ডেভ ভাতিস্তা, জন সিনা সহ আরো অনেক চ্যাম্পিয়ন। আন্ডারটেকার এদের অনেকের চাইতে কম চ্যাম্পিয়নশীপ জিতলেও সে ছিল এদের লিডার।

ফুটবলে যদি বলি ক্যারেক্টার কে? নিঃসন্দেহে সবার আগে নাম আসবে ম্যারাডোনার। একটা মাত্র বিশ্বকাপ আছে। যেখানে ডুঙ্গা, কাফুদেরও ২/৩ টা করে বিশ্বকাপ আছে। কিন্তু ম্যারাডোনা এদের চাইতে অনন্য। সে গাঁজা খেলেও অনন্য। কারণ সে ক্যারেক্টার। নাম্বারকে জয় করতে পেরেছে। যেমন পেরেছিল জর্জ বেস্ট।

আমাদের মাশরাফির কথাই বলি না। ইঞ্জুরির কারণে ক্যারিয়ারে অর্ধেক গেছে হসপিটালে। কটা উইকেটই বা পেয়েছে। মাশরাফির তুলনায় ওর উইকেট সংখ্যা একটু কম না? অবশ্যই কম। আর রান? কটাই বা করেছে। খুবই কম। কিন্তু মাশরাফি মানে শুধু উইকেট বা রান না। মাশরাফি মানে উইকেট রানের চাইতে বেশি কিছু। যেটাকে নাম্বারে প্রকাশ করা যায় না। সেটার নাম হল ক্যারেক্টার।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

13 + five =