কোহলির মুস্তাফিজ-বন্দনা

“মুস্তাফিজ সত্যিই খুব ভালো করেছে। আমাদের বিপক্ষে খেলার সময় থেকে গত ১ বছরে বাংলাদেশের হয়ে দারুণ বোলিং করেছে সে। ১৯ বছর বয়সী একটা ছেলেকে এভাবে বোলিং করতে দেখা ছিল রোমাঞ্চকর।”

“১৪০ কিমির আশেপাশে গতির সঙ্গে স্লোয়ার বল করছিল, আমাদের জন্যও সেটি ছিল ব্যতিক্রমী এক অভিজ্ঞতা। নতুন বলেও খুব ভালো স্লোয়ার ও কাটার করছিল।” (১৪০ কিমি যদিও ঠিক না)

“খেলাটায় নতুন কিছু নিয়ে এসেছে মুস্তাফিজ, খেলাটাকে আরও ঝাঁঝালো করেছে। খেলাটার জন্য এটা খুব ভালো। দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদাও খুবই রোমাঞ্চকর এক তরুণ বোলার। খেলাটার জন্য এটি গুরুত্বপূর্ণ, এমন কিছু বোলার থাকা যারা ব্যাটসম্যানদের বিপাকে ফেলতে পারে।”

“বাংলাদেশের কন্ডিশনের মতো কন্ডিশনে একজন পেসার যদি ৪-৫ উইকেট নিতে পারে এবং ব্যাটসম্যানদের বিপাকে ফেলতে পারে, খেলাটা এতে আরও প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ করে তোলে। ব্যাটসম্যান হিসেবেও উত্তাপটা টের পাওয়া যায় যে, এই ছেলেটার আলাদা এক ধরণের স্কিল আছে। সেভাবেই প্রস্তুতি নিতে হবে, তাকে সামলানোর জন্য আলাদা কিছু করতে হবে। নিজের খেলাটা তাতে আরও উন্নতি হয়।”

“মুস্তাফিজকে কৃতিত্ব দিতেই হবে। দারুণ বোলিং করে আসছে সে। অবশ্যই এই টুর্নামেন্টেও বাংলাদেশের জন্য সে হতে যাচ্ছে বড় একটি ফ্যাক্টর”

—মুস্তাফিজকে নিয়ে বিরাট কোহলি, এশিয়া কাপ শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

17 − 6 =