কোপা দেল রে প্রিভিউঃ ডাবল কার? সেভিয়া না বার্সার?

ইপিএলে লিভারপুলের সাপোর্টার আমি, তাই ইউরোপা লিগের ফাইনাল দেখে ঘুমাতে গেছিলাম। নিঃসন্দেহে মন খারাপ ছিল অল্পের জন্য শিরোপাটা ফস্কে গেল দেখে। কিন্তু জেগে দুঃস্বপ্ন দেখার পর সেই রাতে ঘুমের মধ্যেও দুঃস্বপ্ন দেখলাম। দেখলাম বার্সাকে হারিয়ে কোপা দেল রে শিরোপা উদযাপন করছে সেভিয়া।

সকালে উঠে মন খারাপ হয়ে গেল, সেটা হলে নিঃসন্দেহে বার্সার বাজে একটা সিজন হবে এই সিজন। এবং আপাতদৃষ্টিতে যেটা হওয়া অসম্ভব না। লিভারপুলের বিপক্ষে ম্যাচটার দিকে তাকায়, প্রথম হাফে বেশ ভাল খেলেছিল লিভারপুল, রেফারির বাজে সিদ্ধান্তে দুইটা পেনাল্টি না পাওয়ায় ও একটা গোল বাতিল হওয়ায় খেলা থেকে সেভিয়াকে ছিটকে দেওয়া যায় নি। এতে অনেকে ভাবতে পারেন সেভিয়া ডিজার্ভড উইনার না। কিন্তু তাহলে বলতে হবে তাদের সেকেন্ড হাফের খেলা দেখুন। পুরো বার্সা স্টাইলে এটাক করেছে তারা, লিভারপুলকে কোন সুযোগ দেয় নি। এভাবে লিভারপুলকে অসহায় আত্মসমর্পণ করতে দেখে আপনার মনে হবে না রেফারি তাদের ফেভারে ডিসিশন দিলেও তারা ইউরোপা ডিজার্ভ করে না।

সেখানেই ভয় আমার, নিঃসন্দেহে বার্সার সাথে তারা এরকম এটাকিং খেলবে না, বরং বলা যায় এটাকিং খেলার সুযোগ পাবে না। কিন্তু তারা এটাকে যে ধার দেখিয়েছে তাতে বার্সার নড়বড়ে ডিফেন্সকে ঝাকিয়ে দিতে যথেষ্ট। এক-দুইটা সংগঠিত কাউন্টার এটাক শেষ করে দিতে পারে বার্সার কোপা দেল রে স্বপ্ন। তাই জয় পাওয়াটা সহজ হবে না। আর ২ গোল দিয়েও তাদের বিপক্ষে নিশ্চিন্তে থাকা যাবে না, কারণ কামব্যাক যে তারা করতে পারে এবং সেটা কিভাবে করে তা তারা এই সিজনে বার্সার বিপক্ষে উয়েফা সুপার কাপে ও ইউরোপার ফাইনালে লিভারপুল এর বিপক্ষে দেখিয়ে দিয়েছে। সো নিজেদের বেস্টটা দিতে হবে বার্সাকে আর আমি মনে করি না সদ্য ইউরোপা জয়ী উদ্দীপ্ত এই টিমকে হারাতে বার্সার অনেক বেগ পেতে হবে।

দেখা যাক শেষ পর্যন্ত বার্সা এই ট্রফিটা জিতে একটা মিডিওকোর সিজন হিসেবে সিজনটা শেষ করতে পারে কিনা নাকি সেভিয়া তাদের দ্বিতীয় শিরোপা জিতে বার্সার সিজনটাকে বাজে করে দিতে পারে।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

9 + four =