কোচ ঝড়ে টালমাটাল স্পেইন : বরখাস্ত হুলেন লোপেতেগি

কোচ ঝড়ে টালমাটাল স্পেইন : বরখাস্ত হুলেন লোপেতেগি

বিশ্বকাপের শুরুটা এভাবে হবে, সেটা বোধহয় ঘুণাক্ষরেও চায়নি স্পেইন। এই শনিবারেই পর্তুগালের সাথে হাই প্রোফাইল ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করতে যাচ্ছে স্পেইন। এই ম্যাচের দুইদিন আগে কোচ হুলেন লোপেতেগি কে বরখাস্ত করলো স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

লোপেতেগি কে ছাঁটাই এর খবরটা আসলো এমন এক সময়ে, যার একদিন আগে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ঘোষণা দিয়েছিল বিশ্বকাপের পরেই রিয়াল মাদ্রিদের দায়িত্ব নিতে যাচ্ছেন বর্তমান স্পেইন কোচ! বিশ্বকাপের আগে এরকম স্পর্শকাতর খবরটা সবাই জেনে যাওয়াতেই চটেছে স্প্যানিশ ফেডারেশন কর্তৃপক্ষ। বিশ্বকাপের মত এত বড় আসরে দলের প্রতি একাগ্র মনোযোগ না দিয়ে কোচ যে অন্য চাকরি নিয়ে নিয়েছেন, স্পেইন দলের সাথে ২০২০ সাল পর্যন্ত চুক্তি থাকা সত্ত্বেও, এটাই লোপেতেগির ছাঁটাই এর মূল কারণ।

কোচ ঝড়ে টালমাটাল স্পেইন : বরখাস্ত হুলেন লোপেতেগি
gollachhut.com

গতকালকেই খবর বের হয় সদ্য চাকরি ছাড়া কোচ জিনেদিন জিদানের জায়গায় স্পেইন জাতীয় দলের কোচ হুলেন লোপেতেগিকে নিয়ে আসছে রিয়াল মাদ্রিদ, বিশ্বকাপ শেষ হবার পরেই তিন বছরের দায়িত্বে রামোস-রোনালদোদের ম্যানেজার হতে আসছেন লোপেতেগি।

এদিকে স্প্যানিশ ফেডারেশন জানিয়েছে রিয়াল মাদ্রিদের সাথে লোপেতেগির কথাবার্তা যে এতদূর এগিয়েছে, লোপেতেগি যে মাদ্রিদের চাকরি নিয়েছেন এ ব্যাপারে ঘুণাক্ষরেও জানত না তারা। এতেই আরও ক্রুদ্ধ হয়েছেন স্প্যানিশ ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস। সার্জিও রামোস, অ্যান্দ্রেস ইনিয়েস্তার মত সিনিয়র খেলোয়াড়েরা কোচের পক্ষে দাঁড়ানো সত্ত্বেও তাই কারোর কথাই মানতে চাননি রুবিয়ালেস।

লোপেতেগির অধীণে ২০ ম্যাচ খেলেছে স্পেইন, ১৪ জয়ের পাশাপাশি ড্র ৬ ম্যাচে। এক ম্যাচেও হারেনি তারা। এবারের বিশ্বকাপে হট ফেভারিট মানা জচ্ছিল তাদেরকে। লোপেতেগির ছাঁটাইয়ে সেই স্বপ্ন ভেঙ্গে গেল না তো?

স্পেইনের দায়িত্ব কে নেবেন এখন? শোনা যাচ্ছে কার্লেস পুয়োল, রিয়াল বেতিসের কোচ কুইক সেতিয়েন, সাবেক স্পেইন কোচ ভিসেন্তে দেল বস্ক, ফার্নান্দো হিয়েরো, অ্যালবার্ত প্রমুখের নাম। কার্লেস পুয়োল এদিকে টুইটারে ঘোষণা করে দিয়েছেন তিনি মস্কো যাচ্ছেন!

দু’ইয়ে দু’ইয়ে চার চাইলে মিলিয়ে নিতে পারেন!

আপডেট – স্পেইন দলের ভারপ্রাপ্ত কোচ হয়েছেন অনূর্ধ্ব-২১ দলের কোচ অ্যালবার্ত সেলাদেস।

বিশ্বকাপে স্পেইন এর স্কোয়াড প্রিভিউ পড়ে নিন এইখানে।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

nine − seven =