কে খেলবে কোয়ার্টার ফাইনাল ? বাংলাদেশ নাকি ইংল্যান্ড

ম্যাচের সময়

সোমবার, মার্চ ৯, ২০১৫, এডিলেড

বাংলাদেশ সময় সকাল ৯.৩০ টা

বেশ কয়েকদিন ধরেই মন মাতানো কিছু খেলা উপভোগ করার পরে আমরা এখন ওয়ার্ল্ড কাপের গ্রুপ স্টেজের শেষ কয়েকটি ভাগ্য নির্ধারণী ম্যাচে এসে পড়েছি।  বাংলাদেশ এবং ইংল্যান্ডের ম্যাচটি ২ দলের জন্যই অনেকটা “করো না হয় মরো” এমন একটি ম্যাচে পরিণত হয়েছে। ২ দলের জন্যই অনেকটা মাস্ট উইন ম্যাচ এটি।

465563594

 

বাংলাদেশের পরবর্তী ম্যাচ নিউজিল্যান্ডের সাথে তাই ক্রিকেট পণ্ডিতরা বলছেন কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করার জন্য কালকের ম্যাচে বাংলাদেশের জয় লাভ আবশ্যক। বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেছেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এটি অন্যতম একটি বড় ম্যাচ।

208077.3

ইংল্যান্ড গ্রুপ স্টেজে তাদের শেষ ২ টি ম্যাচ জিতলেও বাদ পরবে যদি কিনা বাংলাদেশ নিউজিল্যান্ড কে হারিয়ে দেয়। এইদিকে ইংল্যান্ড যদি কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে না পারে তাহলে বলাই বাহুল্য যে ইংল্যান্ড ক্রিকেটের ম্যানেজিং ডাইরেক্টর এবং কোচ ২ জনেরই চাকরি নিয়ে টানাটানি হবে।

 

সেইদিনগুলো আসলেই অতীত যখন কিনা ইংল্যান্ড কে অপ্রতিরোধ্য ফেভারিট মনে করা হত বাংলাদেশের বিপক্ষে। ইংল্যান্ডের বিপক্ষে শেষ ৩ ম্যাচের মধ্যে ২টি তেই বাংলাদেশ জয় লাভ করেছে। এর মধ্যে একটি এসেছে ২০১১ এর ওয়ার্ল্ড কাপে। ইংল্যান্ডের স্পিন বোলিং খেলতে পারার যে দুর্বলতা আছে বাংলাদেশ নিশ্চয়ই সেটা কাজে লাগাবে। অপরদিকে ইংল্যান্ড তাদের ৪জন পেসার কে নিয়েই মাঠে নামবে আশা করা যাচ্ছে।

 

 

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

eight − two =